Home /News /kolkata /
Coronavirus Awareness: উদাসনীতায় বাড়ছে করোনা,ফের মাইক হাতে সচেতন করতে প্রচারে পুলিশ

Coronavirus Awareness: উদাসনীতায় বাড়ছে করোনা,ফের মাইক হাতে সচেতন করতে প্রচারে পুলিশ

Coronavirus Awareness

Coronavirus Awareness

রবিবাসরীয় সকাল, বেলেঘাটা থানা এলাকার রাণী রাসমণি বাজার, সকাল থেকেই সব্জি বাজার হক বা মাছ বাজার ক্রেতা থেকে বিক্রেতা সকলের মধ্যেই উদাসীনতার ছবি।

  • Share this:

#কলকাতা: উদাসীনতার কারণেই কি ফের রাজ্যে করোনা সংক্রমণ বাড়ছে? গত কয়েক সপ্তাহ ধরে যেভাবে সংক্রমণের হার বেড়ে চলেছে তাতে এমনটাই মনে করছেন চিকিৎসকরা। তাই সংক্রমণের হার রুখতে জেলা প্রশাসন ও কমিশনারেট এলাকাগুলিকে সচেতনতা মূলক প্রচারে জোর দিতে নির্দেশ নবান্নের। সম্প্রতি যে হারে সংক্রামিতের সংখ্যা বাড়ছে তাতে প্রায় তিন হাজার ছুঁইছুঁই। নবান্নের নির্দেশের পরই কলকাতা পুলিশ করোনা বিধি নিষেধ নিয়ে তৎপরতা চোখে পড়ার মত।

 রবিবাসরীয় সকাল, বেলেঘাটা থানা এলাকার রাণী রাসমণি বাজার, সকাল থেকেই সব্জি বাজার হক বা মাছ বাজার ক্রেতা থেকে বিক্রেতা সকলের মধ্যেই উদাসীনতার ছবি। করোনা বিধি শিকেই তুলে অবাধে চলছে বেচাকেনা।  কয়েকজন মাস্ক পরলেও বাকিদের মাস্ক পরা নিয়ে হেলদোল নেই বললেই চলে। তাই সব নাগরিকদের ফের করোনা বিধি নিয়ে সচেতন করতে বেলেঘাটা থানার তরফে চলল মাইকে প্রচার।

আরও পড়ুন - Raj Yog: শনিদেবের চলনে নিজের ত্রিকোণ রাশিতে, রাজযোগে মালামাল হবে চার রাশির জাতক-জাতিকারা

পুলিশের তরফে ক্রেতা বিক্রেতা, সকলকেই মাস্ক পরে দূরত্ব বিধি বজায় রেখে বাজার করার আবেদন করা হয়। শুধু তাই নয় অযথা ভিড় যাতে না করা হয় ৷ এই আবেদনও যেমন ছিল তেমন বাড়ি ফিরে সাবান জলে হাত পা পরিষ্কার করার জন্য অনুরোধ করা হয়েছে পুলিশের তরফে। পুলিশের এই প্রচারে অনেকেই স্বীকার করছেন অবহেলার কারণেই করোনা ফের বাড়ছে। কেউ কেউ মাস্ক নিয়ে বেরোলেও তা হয়ে গিয়েছে পকেটেই। পুলিশের সচেতনতামূলক প্রচার দেখে পকেট থেকে বার করে আনছেন মাস্ক। ক্রেতারা নিজের মুখেই বলছেন, ‘‘নিয়ে বেরিয়েছি পকেটে রয়ে গিয়েছে। এবার থেকে মাস্ক পরব।’’

আরও পড়ুন - Viral Video: মৃত্যুকে কি সামনে থেকে দেখেছেন! পাহাড়ের ভিডিও করতে করতে সাক্ষাৎ যমের মুখোমুখি

সচেতনতার অভাব বিক্রেতাদের মধ্যেও। এক বয়স্ক মাছ বিক্রেতা জানান, ‘‘হ্যাঁ করোনা বাড়ছে, কাল থেকে মাস্ক নিয়ে আসব।’’ গত দু'বছর ধরে পুলিশের তরফে প্রচার হয়েছে, পুরসভা থেকে কাউন্সিলর প্রতি ওয়ার্ডে হয়েছে করোনা নিয়ে সচেতনতা শিবির, কিন্তু অবহেলা অসাবধানতা এবং বিধি ভাঙার খেলা রয়ে গিয়েছে আমজনতার মধ্যে।

Amit Sarkar
Published by:Debalina Datta
First published:

Tags: Coronavirus, Kolkata Police

পরবর্তী খবর