• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Corona Report Of West Bengal: রাজ্যে করোনার দাপট চলছেই! কলকাতায় আক্রান্ত সবচেয়ে বেশি, স্বস্তি দিচ্ছে পুরুলিয়া

Corona Report Of West Bengal: রাজ্যে করোনার দাপট চলছেই! কলকাতায় আক্রান্ত সবচেয়ে বেশি, স্বস্তি দিচ্ছে পুরুলিয়া

Corona In West Bengal: গত ২৪ ঘন্টায় বাংলায় ৪১,১৯৩ জনের করোনা পরীক্ষা হয়েছে, যার মধ্যে ৮৭২ জন পজিটিভ।

Corona In West Bengal: গত ২৪ ঘন্টায় বাংলায় ৪১,১৯৩ জনের করোনা পরীক্ষা হয়েছে, যার মধ্যে ৮৭২ জন পজিটিভ।

Corona In West Bengal: গত ২৪ ঘন্টায় বাংলায় ৪১,১৯৩ জনের করোনা পরীক্ষা হয়েছে, যার মধ্যে ৮৭২ জন পজিটিভ।

  • Share this:

#কলকাতা: দুবছর আগেও এই নভেম্বর মাসের মাঝামাঝি সময়ে কিছুটা শীতের আমেজ ছিল। তখনও কেউ জানত না করোনাভাইরাসের নাম। আর এখন পরিস্থিতি সম্পূর্ণ আলাদা। দ্বিতীয় ঢেউয়ের পর এখন তৃতীয় ঢেউয়ের আশঙ্কায় কাঁপছে দেশ। আর তার মাঝেই এই রাজ্যেও করোনা ভাইরাস-এর দাপট অব্যাহত।

রাজ্যের প্রতিটি জেলাতেই প্রতিদিন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া যাচ্ছে। গত কয়েকদিন উত্তরবঙ্গের জেলাগুলিতে করোনার দাপট কিছুটা বেশি থাকলেও আজ কিছুটা স্বস্তি বার্তা বয়ে নিয়ে আসে করোনা রেখাচিত্র। গত কয়েকদিন ধরে আবারো উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় করোনা আক্রান্তের সন্ধান ভালমতোই পাওয়া যাচ্ছে।

সবার উপরে যথারীতি শহর কলকাতা এবং তার পার্শ্ববর্তী উত্তর ২৪ পরগনা, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, নদিয়া। দার্জিলিং জেলায় গত কয়েকদিন ধরে উত্তরবঙ্গের মধ্যে সর্বাধিক করোনা আক্রান্ত থাকলেও এদিন সেখানে করোনা আক্রান্তের সংখ্যা অনেকটাই কমেছে। নতুন করে আবার মালদা জেলায় করোনার প্রভাব বাড়ছে।

আরও পড়ুন- মাঝ নভেম্বরেও ভাসবে বাংলা, সাত জেলায় ভারী বৃষ্টির সতর্কতা হাওয়া অফিসের

রাজ্যে গত ২৪ ঘন্টায় ৮৭২ জন করোনা আক্রান্ত হয়েছে। করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৩ জনের। করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছে ৮২৮ জন। ফলে সক্রিয় রোগীর সংখ্যা অনেকটাই বেড়েছে। গোটা রাজ্যে গত ২৪ ঘন্টায় মাত্র ৪১,১৯৩ জনের করোনা পরীক্ষা হয়েছে, যার মধ্যে ৮৭২ জন পজিটিভ।

অর্থাৎ রাজ্যে করোনা পজিটিভিটি রেট গতকালের 2.09% থেকে বেড়ে 2.12% হল। গত কয়েকদিন ধরে  একমাত্র একটু আশার আলো দেখাচ্ছিল যে পজিটিভিটি রেট, যেটা কিছুটা হলেও কমের দিকে ছিল, সেটা আবার বাড়ল।

রাজ্যের মধ্যে যথারীতি সবাইকে ছাপিয়ে মহানগর কলকাতা করোনা আক্রান্তের নিরিখে সবথেকে বেশি। গত ২৪ ঘন্টায় কলকাতায় ২১৭ জন করোনা আক্রান্ত হয়েছে, আর মৃত্যু হয়েছে ৩ জনের। অন্যদিকে এরপরই উত্তর ২৪ পরগনা জেলায় ১৫১ জন করোনা আক্রান্ত হয়েছে এবং করোনায় মৃত্যু হয়েছে ২ জনের।

দক্ষিণ ২৪ পরগনা জেলাও পিছিয়ে নেই। সেখানে করোনা আক্রান্ত হয়েছে ৭৪ জন এবং মৃত্যু হয়েছে ৩ জনের। অন্যদিকে হুগলি জেলায় করোনা আক্রান্ত হয়েছে ৭৯ জন, মৃত্যু হয়েছে একজনের।

কলকাতার পাশের হাওড়া জেলায় আক্রান্ত হয়েছে ৭২ জন, মৃত্যু হয়েছে এক জনের। নদিয়া জেলায় আক্রান্ত হয়েছে ৪৩ জন এবং মৃত্যু হয়েছে একজনের।

অন্যদিকে উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে মালদায় করোনা আক্রান্তের সংখ্যা সর্বাধিক। সেখানে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ২৪ জন। এর পরেই স্থান দক্ষিণ দিনাজপুরের। সেখানে আক্রান্ত হয়েছে ২১ জন। গোটা রাজ্যের মধ্যে সবথেকে করোনা আক্রান্তের সংখ্যা কম পুরুলিয়া জেলায়। সেখানে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছে মাত্র একজন।

Published by:Suman Majumder
First published: