Home /News /kolkata /

Corona in R Ahmed Dental College: কলকাতার করোনা পরিস্থিতি মারাত্মক, আর আহমেদ ডেন্টাল কলেজে আক্রান্ত ২৭!

Corona in R Ahmed Dental College: কলকাতার করোনা পরিস্থিতি মারাত্মক, আর আহমেদ ডেন্টাল কলেজে আক্রান্ত ২৭!

Corona in R Ahmed Dental College

Corona in R Ahmed Dental College

এই পরিস্থিতিতে শিয়ালদহ আর আহমেদ ডেন্টার কলেজ নতুন করে ভয় ধরাচ্ছে (Corona in R Ahmed Dental College)।

  • Share this:

#কলকাতা: রাজ্যজুড়ে ফের দাপট বাড়িয়েছে করোনাভাইরাস (Corona in West Bengal)। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। বুধবারের পর বৃহস্পতিবারই রাজ্যে ২ হাজারের উপর দৈনিক সংক্রমণ হয়েছে। তার মধ্যে কলকাতার পরিস্থিতি অত্যন্ত আশঙ্কাজনক, কারণ শুধুমাত্র কলকাতাতেই একদিনে ১০৯৪ জন করোনা আক্রান্তের খোঁজ মিলেছে (Corona in West Bengal)। এই পরিস্থিতিতে শিয়ালদহ আর আহমেদ ডেন্টার কলেজ নতুন করে ভয় ধরাচ্ছে (Corona in R Ahmed Dental College)। কারণ, কলেজের মোট ২৭ জন একসঙ্গে করোনা পজিটিভ হয়েছেন বলে খবর (Corona in R Ahmed Dental College)।

জানা গিয়েছে, কলেজের অধ্যক্ষ, লেডিজ হস্টেলের সুপার, রাজ্য ডেন্টাল কাউন্সিলের সভাপতি রাজু বিশ্বাস-সহ মোট ২৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। বাকিরা সকলেই চিকিৎসক। এঁদের মধ্যে একজন অন্তঃসত্ত্বা চিকিৎসকও রয়েছেন। একজনের করোনার সঙ্গে টিউবারকিউলোসিস অর্থাৎ টিবি-ও ধরা পড়েছে। করোনা আক্রান্তদের বেলেঘাটা আই ডি হাসপাতালে ভর্তি করা হয়েছে। সব মিলিয়ে একটা আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে আর আহমেদ ডেন্টাল কলেজ হাসপাতালে। এমন কী লেডিস হস্টেল সুপারের ১৪ বছরের মেয়ে পর্যন্ত কোভিড পজিটিভ।

আরও পড়ুন: রাজ্যে ফের ভয়ঙ্কর করোনা-পরিস্থিতি, ২৪ ঘণ্টায় আক্রান্ত ২১২৮ জন!

আর আহমেদ ডেন্টাল কলেজের করোনা আক্রান্তদের বিদেশ যোগের কোনও রিপোর্ট না থাকলেও তাঁদের জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য নমুনা পাঠানোর কথা। ডেন্টাল কলেজে যাঁরা কোভিড পজিটিভ হয়েছেন, এখনই অবশ্য তাঁদের জিনোম সিকোয়েন্সিংয়ের কোনও সিদ্ধান্ত হয়নি। যদি পাঠানো হয় তা হলে অবশ্যই একটা বিষয় নিশ্চিত হওয়া যাবে এই সংক্রমণের সঙ্গে কোভিডের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের কোনও যোগ রয়েছে কি না। কারণ, ইতিমধ্যেই সংক্রমণের একটা হটস্পট হিসাবে উঠে আসছে এই ডেন্টাল কলেজ। একসঙ্গে ২৭ জনের করোনা হওয়ার খবরে গোষ্ঠীসংক্রমণের িবষয়টিও উঠে আসছে।

আরও পড়ুন: ওমিক্রনের চোখরাঙানি বাংলায়! 'তৈরি হও' বার্তা দিতে স্বাস্থ্য সচিবের নেতৃত্বে বৈঠক

গত ২০ জুনের পর রাজ্যে ফের দৈনিক করোনা সংক্রমণ ২ হাজারের গণ্ডি ছাড়াল বৃহস্পতিবার। ২০ জুন শেষ ২১৮৪ জন একদিনে করোনায় আক্রান্ত হয়েছিলেন। মৃত্যু হয়েছিল ৫৩ জনের। তার পর থেকে কমতে শুরু করেছিল সংক্রমণের হার। কিন্তু কয়েক মাসের মধ্যেই ফের কোভিডের সংক্রমণ বেড়ে এই রূপ ধারণ করেছে বৃহস্পতিবার। দ্বিতীয় ঢেউয়ের সময়ের ভয়ানক ছবিকেও ছাপিয়ে যেতে পারে করোনার তৃতীয় ঢেউ৷ রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা পৌঁছতে পারে ৩৫ থেকে ৩৬ হাজারে৷ শুক্রবার বেসরকারি হাসপাতালগুলিকে চিঠি দিয়ে এ ভাবেই সতর্ক করেছে স্বাস্থ্য দফতর।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Coronavirus, Omicron, Omicron Panick In Kolkata

পরবর্তী খবর