Home /News /kolkata /
Bengal Global Business Summit: মাস ঘুরতেই রাজ্যে বাণিজ্য সম্মেলন, বুধবার তা নিয়ে জরুরি বৈঠকে মুখ্যসচিব

Bengal Global Business Summit: মাস ঘুরতেই রাজ্যে বাণিজ্য সম্মেলন, বুধবার তা নিয়ে জরুরি বৈঠকে মুখ্যসচিব

রাজ্য়ে আয়োজিত বাণিজ্য সম্মেলনের ফাইল ছবি।

রাজ্য়ে আয়োজিত বাণিজ্য সম্মেলনের ফাইল ছবি।

Bengal Global Business Summit: রাজ্য সূত্রে খবর, নবান্নের নজর রয়েছে এখন বিশ্ব বাণিজ্য শিল্প সম্মেলনের দিকে।

  • Share this:

#কলকাতা: কোভিডের ধাক্কা সামলে ধীরে ধীরে গোটা পৃথিবীতেই অর্থনীতির চাকা ঘুরতে শুরু করেছে। রাজ্যে আরও শিল্পায়নের লক্ষ্যে ও অর্থনীতির চাকা ঘুরিয়ে দেওয়ার লক্ষ্যে এ বারে আয়োজিত হচ্ছে বিজিবিএস বা বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিট (Bengal Global Business Summit)। আর সেই আয়োজনে খামতি না রাখতে সবদিক থেকে আয়োজন সেরে রাখতে চাইছে রাজ্য সরকার।

আরও পড়ুন -  আসানসোলে সেই অগ্নিমিত্রা, আর বালিগঞ্জে কেয়া! প্রার্থীতালিকা ঘোষণা বিজেপির

রাজ্য সূত্রে খবর, নবান্নের নজর রয়েছে এখন বিশ্ব বাণিজ্য শিল্প সম্মেলনের দিকে (Bengal Global Business Summit)। রাজ্য জুড়ে কত শিল্পপতিদের অংশগ্রহণ? কী ভাবে হবে বিশ্ব বাণিজ্য শিল্প সম্মেলন? বিভিন্ন জেলার জুড়ে কী ভাবে আয়োজিত হবে? আগামী বুধবার তাই নিয়ে বৈঠক ডাকলেন মুখ্যসচিব। প্রতিটি জেলার জেলাশাসক, ক্ষুদ্র ও মাঝারি কুটির শিল্প দফতরের আধিকারিক-সহ পুলিশের উচ্চপদস্থ আধিকারিকদের নিয়ে বৈঠক করবেন মুখ্যসচিব (Bengal Global Business Summit)। এপ্রিল মাসের ২০, ২১ তারিখে বিশ্ব বাণিজ্য শিল্প সম্মেলন হবে। বুধবারের বৈঠকেই বিজিবিএস-এর রূপরেখা প্রস্তুত করা হবে। দেশ-বিদেশ থেকে কোন শিল্পপতিরা আসবেন তার তালিকাও ঐ দিন করা হবে বলে নবান্ন সূত্রে খবর (Bengal Global Business Summit)।

আরও পড়ুন -  'ওকে ছেড়ে দে, বিয়ে করতে চাই!' প্রেমে অন্ধ যুবক এই বলে রং মাখালেন বন্ধুর স্ত্রীকে, তার পর...

এ বারের বিজিবিএস-এর দিকে তাকিয়ে রয়েছে রাজ্য। সর্বত্রই রয়েছে তার প্রস্তুতি আগামী ২০ ও ২১ এপ্রিল এই বাণিজ্য সম্মেলন (Bengal Global Business Summit) আয়োজন করা হবে। করোনা পরিস্থিতি কাটিয়ে উঠে বাংলার শিল্পের পালে আরও বেশি করে হাওয়া দিতে এই শিল্প সম্মেলন (Bengal Global Business Summit) যে মুখ্য ভূমিকা পালন করতে চলেছে, তা বলাই বাহুল্য। শোনা যাচ্ছে, এ বারে সম্মেলনে অন্তত ৩০টি দেশের প্রতিনিধিরা হাজির থাকতে পারেন। কথা রয়েছে, এ বারের সম্মেলন উদ্বোধন করতে আসতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও (Bengal Global Business Summit)। তারই প্রস্তুতি রয়েছে চরমে।

সোমরাজ বন্দ্যোপাধ্যায়

Published by:Uddalak B
First published:

Tags: BGBS 2022

পরবর্তী খবর