Home /News /kolkata /
West Bengal Government: হঠাৎ নবান্নে জরুরি বৈঠকের ডাক! কী এমন ঘটল? কারা থাকছেন সেখানে?

West Bengal Government: হঠাৎ নবান্নে জরুরি বৈঠকের ডাক! কী এমন ঘটল? কারা থাকছেন সেখানে?

নবান্নে বৈঠক

নবান্নে বৈঠক

West Bengal Government: বৃহস্পতিবার বিকেল পাঁচটা থেকে জরুরি বৈঠক ডাকলেন মুখ্য সচিব।

  • Share this:

#কলকাতা: ৫ মে থেকে ৫ জুন পর্যন্ত রাজ্য জুড়ে হওয়ার কথা ছিল ‘দুয়ারে সরকার’। কিন্তু রাজ্যে তাপপ্রবাহের কারণে তা পিছিয়ে যায়। এ নিয়ে সব দফতরের সচিব, জেলাশাসক এবং পুলিশকর্তাদের নিয়ে বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তারপরই তিনি জানিয়েছিলেন, ২১ মে থেকে ৩১ মে পর্যন্ত আবার হবে এই কর্মসূচি। সেই প্রস্তুতি এখন তুঙ্গে। সেই সূত্রেই বৃহস্পতিবার বিকেল পাঁচটা থেকে জরুরি বৈঠক ডাকলেন মুখ্য সচিব।

প্রত্যেক জেলার জেলাশাসকদের বৈঠকে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। ২১ মে থেকে দুয়ারে সরকার শুরু হওয়ার কথা রাজ্যে। তা নিয়েই আলোচনা হবে বলে জানানো হয়েছে। দুয়ারে সরকার নিয়ে বেশ কিছু গাইডলাইন দেওয়া হতে পারে আজকের বৈঠকে। এছাড়াও আরও কয়েকটি বিষয় নিয়ে আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে বলে নবান্ন সূত্রে খবর।

আরও পড়ুন: গাড়ি বদল, বেহালার অফিস থেকে গেলেন কোথায়? রাতে রহস্য বাড়ালেন পার্থ চট্টোপাধ্যায়!

মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, “৫ মে থেকে ৫ জুন পর্যন্ত উন্নয়নের পথে কর্মসূচি হবে। দুয়ারে সরকারের জন্য আবেদনপত্র নেওয়া হবে ২১ মে থেকে ৩১ মে পর্যন্ত। ১-৬ জুন পর্যন্ত আবেদনপত্রগুলি প্রসেস করা হবে। ‘পাড়ায় সমাধান’ ৫ মে থেকে ১ মাস ধরে চলবে। মুখ্যসচিবকে বলব লিখিত গাইডলাইন দিতে”।

আরও পড়ুন: ছায়াসঙ্গী সায়গলকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্য, অনুব্রতর জন্য ছক তৈরি CBI-এর?

২০২০ সাল থেকে শুরু হওয়া ‘দুয়ারে সরকার’ কর্মসূচির গত তিনটি দফায় বহু মানুষ নানা সুবিধা পেয়েছেন। ওই বছর বাঁকুড়াতে দুয়ারে সরকার কর্মসূচির ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। এর আগেই মমতা জানিয়েছেন, রাজ্যে মোট ১.৩৭ লক্ষ দুয়ারে ক্যাম্প হয়েছে। ৬ কোটি ৪৪ লক্ষ মানুষ দুয়ারে সরকারের ক্যাম্পে এসেছে। তার মধ্যে ৪ কোটি ৫০ লক্ষ মানুষ পরিষেবা পেয়েছেন।

Published by:Suman Biswas
First published:

Tags: Duare Sarkar, Nabanna

পরবর্তী খবর