Home /News /kolkata /
Chatradhar Mahata: বাড়ল না অন্তর্বর্তী জামিনের মেয়াদ, ফের জেলে গেলেন ছত্রধর 

Chatradhar Mahata: বাড়ল না অন্তর্বর্তী জামিনের মেয়াদ, ফের জেলে গেলেন ছত্রধর 

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Chatradhar Mahata: ছেলের বিয়েতে গিয়ে বুধবার রাত থেকে অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। ঝাড়গ্রাম হাসপাতাল ঘুরে তাঁকে আনা হয় মেদিনীপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে।

  • Share this:

#কলকাতা: অন্তর্বর্তী জামিনের মেয়াদ বাড়ানোর আর্জি খারিজ। রাজধানী আটক মামলায় ফের জেল হেফাজতে ছত্রধর মাহাত। অসুস্থ থাকায় সংশোধনাগারেই করতে হবে ব্যবস্থা, নির্দেশ বিশেষ এনআইএ আদালতের।প্রসঙ্গত ছেলের বিয়ের জন্য আদালতের কাছে জামিনের আবেদন করেছিলেন পুলিসি সন্ত্রাস বিরোধী জন সাধারণের কমিটির প্রাক্তন নেতা ছত্রধর মাহাত। ২ জুলাই তাঁর অন্তর্বর্তী জামিনের আবেদন মঞ্জুর করে বিশেষ আদালত। তার মেয়াদ ধার্য করা হয় ৮ জুলাই। এই মেয়াদ শেষে শুক্রবার আদালতে আত্মসমর্পন করেন ছত্রধর মাহাত।

কিন্তু ছেলের বিয়েতে গিয়ে বুধবার রাত থেকে অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। ঝাড়গ্রাম হাসপাতাল ঘুরে তাঁকে আনা হয় মেদিনীপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। সেখান থেকেই এ দিন কলকাতা এসে আদালতে আত্মসমর্পন করেন তিনি। এ দিন তাঁর অন্তর্বর্তী জামিনের মেয়াদ বৃদ্ধির আবেদন করেন। কিন্তু সেই আবেদন খারিজ করে দেয় আদালত । আদালতে ছত্রধরের আইনজীবী কৌশিক সিনহা জানান, তিনি অসুস্থ, এমন কী এই অন্তর্বর্তী জামিনে থাকাকালীন আদালত যা বলেছে, সবটাই পালন করেছেন। তিনি অসুস্থ এই জামিনের মেয়াদ বাড়ানো হোক। কার্যত এই আবেদন খারিজ করে দিয়েছে । তবে তিনি যেহেতু অসুস্থ তাই তাঁর সমস্ত চিকিৎসার ব্যবস্থা করতে হবে জেলে।

আরও পড়ুন: 'নিজের জীবন দিয়ে তৈরি করেছিলেন জাপান', শিনজো আবের মৃত্যুতে ট্যুইট ব্যথিত মোদির

আদালত  সূত্রে খবর, শুনানি চলাকালীন বিচারক ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলেন প্রেসিডেন্সি সংশোধনাগারের সুপারের সঙ্গে।আদালত থেকে সংশোধনাগার পর্যন্ত নিয়ে যাওয়ার জন্য অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করার নির্দেশ দেয় আদালত। সেই নির্দেশ মেনে এদিন অ্যাম্বুলান্সে চেপে ছত্রধর মাহাত ফের জেলে ফেরেন।

আরও পড়ুন: শিনজো আবের মৃত্যুতে মর্মাহত মোদির ঘোষণা, শনিবার ভারতে জাতীয় শোক!

উল্লেখ্য, ২০২১ সালের ২৭ মার্চ রাতে লালগড় থানা এলাকার তাঁর বাড়ি থেকে দুটি মামলায় গ্রেফতার করে এমআইএ। একটি খুনের মামলা, যাতে জামিন পেলেও বাঁশতলা রাজধানী আটক মামলায় তাঁকে গ্রেফতার করে এনআইএ। এ দিন মেদিনীপুর থেকে কলকাতা আসার সময় সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী নিয়তি মাহাত ও ভাই। তাদের বক্তব্য, এদিনের আদালতে নির্দেশ নিয়ে আইনজীবীদের সঙ্গে কথা বলবেন তাঁরা।

Amit Sarkar

Published by:Uddalak B
First published:

Tags: Chatradhar Mahata

পরবর্তী খবর