Home /News /kolkata /
ফের রাজ্যে চিটফান্ড কোম্পানি! ডিরেক্টর -এর বাড়িতে, অফিসে সিবিআই হানা 

ফের রাজ্যে চিটফান্ড কোম্পানি! ডিরেক্টর -এর বাড়িতে, অফিসে সিবিআই হানা 

সিবিআইয়ের অ্যান্টি কোরাপশন ব্রাঞ্চ-এর অধিকারিকরা তল্লাশি করেন বালিগঞ্জ  ও নৈহাটিতে।

  • Share this:
# কলকাতা : রাজ্যে  ফের নয়া  চিটফান্ড  সংস্থার বিরুদ্ধে  সিবিআইয়ের তল্লাশি অভিযান। বুধবার সিবিআইয়ের অ্যান্টি কোরাপশন ব্রাঞ্চ-এর অধিকারিকরা তল্লাশি করেন বালিগঞ্জ  ও নৈহাটিতে। সিবিআই সুত্রে খবর, মন্ত্রম ই সার্ভিসেস প্রাইভেট লিমিটেড নামে ওই চিটফান্ড সংস্থা একাধিক স্কিম দেখিয়ে বাজার থেকে বেআইনিভাবে কোটি কোটি টাকা তুলেছে  সাধারণ মানুষের থেকে। 2020 সালে মামলা রুজু হয়েছিল। সিবিআই এসিবি আধিকারিকরা  আজ ওই চিট ফান্ডের ডিরেক্টর  সম্রাট  ভট্টাচাৰ্যের  বাড়ি ও অফিসে তল্লাশি অভিযান চালান।

বালিগঞ্জ এলাকায় ফার্ন রোডের অফিস কাম রেসিডেন্স-এ টানা কয়েক ঘন্টা ধরে তল্লাশি চালায় সিবিআই। অন্যদিকে নৈহাটির দুটি জায়গাতে সম্রাট  ভট্টাচাৰ্য  ও প্রিয়াঙ্কা ভট্টাচাৰ্যর বাড়িতে তল্লাশি অভিযান চালায় সিবিআই। সিবিআই  সুত্রে খবর, উদ্ধার হয়েছে বহু নথি, ইলেকট্রনিক্স ডিভাইস। এই বিপুল পরিমাণ টাকা কোন কোন অ্যাকাউন্টে গিয়েছিল? কার নামে ওই অ্যাকাউন্ট ? মানি ট্রেইল হয়ে কোথায় কোথায় গিয়েছে! সবই খতিয়ে দেখছে সিবিআই |

সুপ্রিম কোর্টের  নির্দেশে প্রাথমিক ভাবে সেবি  ও আরওসির  কাছ  থেকে তথ্য সংগ্রহ করে তদন্ত শুরু হয়েছে। বালিগঞ্জ এলাকায় কত দিন ধরে ওই অফিস কাম রেসিডেন্স, সে বিষয়ে জানার চেষ্টা করা হচ্ছে। এছাড়া নৈহাটিতে দুটি রেসিডেন্স-এ তল্লাশি করে যেসব গুরুত্বপূর্ণ তথ্য ও নথি পাওয়া গিয়েছে তা খতিয়ে দেখছে সিবিআই। এর আগে সারদা বা রোজভ্যালি চিটফান্ড  কাণ্ডে রাজ্য রাজনীতিতে তোলপাড় হয়েছিল। সাধারণ মানুষের থেকে কোটি কোটি টাকা তুলে প্রতারণার অভিযোগ ছিল  এবার নয়া এই চিটফান্ড সংস্থার বিরুদ্ধে কোমর বেঁধে নামলেন সিবিআইয়ের এন্টি কোরাপশন ব্রাঞ্চের আধিকারিকরা | প্রায় ঘন্টা দশেক সময় ধরে চলে তল্লাশি। বিভিন্ন স্কিমে কোটি কোটি টাকা বাজার থেকে তুলে কোথায় কোথায় গিয়েছে সেই টাকা খতিয়ে দেখছে সিবিআই ।

Published by:Suman Majumder
First published:

Tags: CBI, CBI Raid, Chit Fund

পরবর্তী খবর