Home /News /kolkata /
CBI: নজরে অনুব্রত মণ্ডলের মেয়ের সম্পত্তি, তলবের সম্ভাবনা বীরভূমের দুই ব্যবসায়ীকে

CBI: নজরে অনুব্রত মণ্ডলের মেয়ের সম্পত্তি, তলবের সম্ভাবনা বীরভূমের দুই ব্যবসায়ীকে

সিবিআই সূত্রে খবর, বীরভূম, বর্ধমান-সহ বেশ কিছু জায়গায় সরাসরি অনুব্রত মণ্ডলের বিনিয়োগ রয়েছে

  • Share this:

#কলকাতা: সিবিআই নজরে অনুব্রত মণ্ডল ঘনিষ্ঠ আরও বেশ কয়েকজন। এমনকি অনুব্রত-কন্যা সুকন্যা মণ্ডলের নামে থাকা সম্পত্তি নিয়েও খোঁজ খবর শুরু করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। গরু পাচার থেকে ভোট পরবর্তী অশান্তি, একের পর এক মামলাতে তদন্তের স্বার্থে ডেকে পাঠানো হয় বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে। একবার নিজাম প্যালেস ও একবার সিজিও কমপ্লেক্সে সিবিআই দফতরে হাজিরা দিয়ে তদন্তকারীদের মুখোমুখি হয়েছেন অনুব্রত। গরু পাচার মামলায় হাজিরা দেওয়ার পর তাঁর আয় ব্যয় সংক্রান্ত নথি, আয় কর নথি ও স্থাবর-অস্থাবর সম্পত্তির হিসেব চান তদন্তকারীরা। আইনজীবী মারফত সেই সকল নথি পৌঁছে দিয়েছেন বলে সিবিআইয়ের দাবি। কিন্তু সম্পূর্ণ নথি তারা পাননি বলে সিবিআই সূত্রে খবর। আর এরপরই বীরভূমে অনুব্রত মণ্ডলের সম্পত্তির হদিশ পেতে গিয়ে চাঞ্চল্য মোড় নিয়েছে তদন্তে।

সিবিআই সূত্রে খবর, বীরভূম, বর্ধমান-সহ বেশ কিছু জায়গায় সরাসরি অনুব্রত মণ্ডলের বিনিয়োগ রয়েছে। বীরভূমে অনুব্রত মণ্ডলকে মেয়ে সুকন্যার নামে বেশ কয়েকটি রাইস মিল ও সম্পত্তির হদিশ পাওয়া গিয়েছে। তদন্তকারীদের দাবি, তারা সুকন্যা মণ্ডলের সম্পত্তির পুরো তথ্য হাতে পেতে চাইছেন। এক সিবিআই আধিকারিকের দাবি, গরু পাচার মামলায় এনামূল হক ও সতীশ কুমারদের জেরা করে জানা গিয়েছে বীরভূমকে কোরিডোর হিসেবে ব্যবহার করার সময় অনেক প্রভাবশালীর কাছে টাকা পৌঁছতে হয়েছে। এমনকি বেআইনি পাচারের টাকা ওই জেলায় লগ্নি হয়েছে। তাই গোয়েন্দারা সেই সকল টাকার হদিশ পেতে বিভিন্ন জনের সম্পত্তি সংক্রান্ত তথ্য পেতে চাইছেন।

 সপ্তাহ দুই আগে বীরভূমের এক রাইস মিলের মাসিক রাজীব ভট্টাচার্যকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। সূত্রে খবর, ওই রাইস মিলে বিনিয়োগ আছে অনুব্রত মণ্ডলের। সেই লগ্নির টাকা কোথা থেকে এল, তা নিয়েও জিজ্ঞাসাবাদ করা হয়েছে রাজীবকে।শুধু রাজীব নন, এবার সিবিআই র‍্যাডারে বীরভূমের এক এনজিও মালিক। তিনি আবার অনুব্রত ঘনিষ্ঠ। ওই এনজিও মালিকের বেশ কয়েকটি ইন্সস্টিটিউশন ও একটি বিএড কলেজ আছে। তা নিয়েও খোঁজ শুরু করেছে সিবিআই। মহম্মদ বাজারের একপাথর ব্যবসায়ী ও সিউড়ির এক পুলিস কর্মীও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নজরে। সূত্রের খবর, খুব শীঘ্রই এদের ডেকে জিজ্ঞাসাবাদ করতে পারে সিবিআই। তদন্তকারীদের দাবি, এদের তলবের প্রক্রিয়া শুরু হয়েছে।

AMIT SARKAR
Published by:Rukmini Mazumder
First published:

Tags: CBI

পরবর্তী খবর