Home /News /kolkata /
Cattle Smuggling Case: এই নিয়ে চতুর্থ বার, গরুপাচারকাণ্ডে ফের সিবিআই- এর নোটিশ অনুব্রত মণ্ডলকে

Cattle Smuggling Case: এই নিয়ে চতুর্থ বার, গরুপাচারকাণ্ডে ফের সিবিআই- এর নোটিশ অনুব্রত মণ্ডলকে

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সূত্রে খবর, আগামী ১৪ মার্চ নিজাম প্যালেসে তলব করা হয়েছে তাঁকে

  • Share this:

# কলকাতা : গরুপাচার কাণ্ডে (Cattle Smuggling Case) বীরভূমের জেলা সভাপতি, দাপুটে নেতা অনুব্রত মণ্ডলকে (Anubrata Mondal)  ফের নোটিশ পাঠাল সিবিআই । কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা  সূত্রে খবর, আগামী ১৪ মার্চ নিজাম প্যালেসে তলব করা হয়েছে তাঁকে । এই নিয়ে চতুর্থ নোটিশ দিল সিবিআই (CBI)। এর আগে তিন  বার নোটিশ দেওয়া হলেও অসুস্থ বলে হাজিরা এড়ান অনুব্রত মণ্ডল।

সিবিআই সূত্রে খবর, এবার হাজিরা এড়ালে অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে পারে সিবিআই। গরুপাচারকাণ্ডে (Cattle Smuggling Case)  তৃণমূল নেতা অনুব্রত মন্ডলকে এর আগে গত এপ্রিল মাসে  প্রথম নোটিস পাঠিয়েছিল সিবিআই (CBI)।  ফের পাঠানো হয় নোটিশ, সেবার ১৪ ফেব্রুয়ারি তাঁকে নিজাম প্যালেসে তলব করা হয়। তৃতীয় নোটিশে অনুযায়ী, ২৫ ফেব্রুয়ারি তাঁকে তলব করা হয়। কিন্তু তিনবারই নিজাম প্যালেসে হাজিরা এড়ান তৃণমূল নেতা। তাঁর বিরুদ্ধে সিবিআইয়ের অভিযোগ, জেরায় এনামুল হক সিবিআই-কে জানান, গরুপাচারে বীরভূমের মল্লিকবাজার পশু হাটে কেনা বেচা চলত। বীরভূম পার হয়েই একাধিক জায়গায় যেত গরু। ফলে অনুব্রত মণ্ডলের এলাকায় কী ভাবে হত পাচার? গরু  পাচারকাণ্ডে মূল অভিযুক্ত এনামুল হকের সঙ্গে তাঁর যোগসাজশ রয়েছে বলে দাবি করেছে সিবিআই। সে কারণে তাঁকে এবার চতুর্থ বার নোটিস পাঠানো হল সিবিআইয়ের তরফে।

কিছুদিন আগে রাজ্যে ভোট পরবর্তী হিংসার ঘটনায় অনুব্রত মণ্ডলকে দু'বার নোটিস পাঠায় সিবিআই। কিন্তু তিনি শারীরিক অসুস্থতার দোহাই দিয়ে হাজিরা এড়ান বলে দাবি সিবিআইয়ের। তিনি দ্বারস্থ হন হাইকোর্টে। প্রসঙ্গত, গত ২ মে বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার দিন ইলামবাজারে গোপালনগর গ্রামে খুন হন বিজেপি কর্মী গৌরব সরকার। পরিবারের অভিযোগ, তাঁকে পিটিয়ে হত্যা করেছিল দুষ্কৃতীরা। ২৪ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের হয় ইলামবাজার থানায়। এফআইআর-এ অনুব্রতর নাম ছিল না। তবে হাই কোর্টের নির্দেশ অনুসারে, ভোট পরবর্তী হিংসার ঘটনায় ( খুন, ধর্ষণের) তদন্ত ভার নেয় সিবিআই। সেই ঘটনায় অনুব্রত মণ্ডলকে পর পর দুবার নোটিস দেয় সিবিআই। কিন্তু তিনি অসুস্থতার জন্য হাজির হতে পারেননি, এমনটাই জানান  সিবিআইকে। এরপর তিনি হাইকোর্ট থেকে রক্ষাকবচ পান। এবার অনুব্রত মণ্ডলকে গরু পাচার কাণ্ডে চতুর্থ নোটিস দিল সিবিআই আধিকারিকরা। আগামী ১৪ মার্চ  তিনি নিজাম প্যালেসে আসেন কিনা, আপাতত সেটাই দেখার।

ARPITA HAZRA

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Cattle Smuggling Case

পরবর্তী খবর