নাগরিকত্ব আইনের প্রতিবাদে আজ ফের পথে নামছেন মমতা

নাগরিকত্ব আইনের প্রতিবাদে আজ ফের পথে নামছেন মমতা
প্রতিবাদে পথে মমতা বন্দ্যোপাধ্যায়

মঙ্গলবার দক্ষিণ কলকাতায় যাদবপুর 8B থেকে যদুবাবুর বাজার পর্যন্ত মিছিল।

  • Share this:

#কলকাতা: বাংলাকে টার্গেট করে বিজেপির অস্ত্র নাগরিকত্ব সংশোধনী আইন। পালটা কোমর বেঁধে পথে নেমে পড়লেন মমতা। এ রাজ্যে নাগরিকত্ব আইন কার্যকর হবে না বলে কেন্দ্রের দিকে ছুড়ে দিলেন চ্যালেঞ্জ। নিশানা করলেন মোদি সরকারকে। শুক্রবারই মিছিলের কর্মসূচি জানিয়ে দেন তৃণমূল নেত্রী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইমতই, আজ, মঙ্গলবার দক্ষিণ কলকাতায় যাদবপুর 8B থেকে যদুবাবুর বাজার পর্যন্ত মিছিল। পরের দিন, বুধবার মিছিল হবে হাওড়া ময়দান থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত ৷

নাগরিকত্ব আইনের আঁচে রাজ্যে ছড়িয়েছে হিংসা যার মোকাবিলায় মুখ্যমন্ত্রী কড়া পদক্ষেপ করেছেন। বারবার শান্তি বজায় রাখার বার্তা দিয়েছেন। এবার তৃণমূলনেত্রী হিসেবে শান্তি-শপথ মমতার। আবেদন জানালেন, শান্তি বজায় রেখে বিরোধিতার পথে হাঁটতে। শান্তি বজায় রাখার পাশাপাশি বারবার বুঝিয়ে দিয়েছেন, আন্দোলনের নামে হিংসা বরদাস্ত করা হবে না। কঠোর ব্যবস্থা নেবে পুলিশ। এবার তৃণমূলনেত্রী হিসেবেও শান্তিপূর্ণ ভাবে বিরোধিতার পথে নামার আরজি জানালেন মমতা। নিজে পথে নেমে বেঁধে দিলেন তারই সুর।

গতকাল, প্রথমে শান্তি-শপথ। তারপর রেড রোড থেকে জোড়াসাঁকো পর্যন্ত মিছিল। মিছিল থেকে ফের রাজ্যের মানুষের প্রতি শান্তি বজায় রাখার আরজি মমতা বন্দ্যোপাধ্যায়ের।

First published: 10:12:14 AM Dec 17, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर