Home /News /kolkata /
Burj Khalifa: জনজোয়ারে ভাসছে বুর্জ খলিফা ! ষষ্ঠীতেই জমজমাট তিলোত্তমা

Burj Khalifa: জনজোয়ারে ভাসছে বুর্জ খলিফা ! ষষ্ঠীতেই জমজমাট তিলোত্তমা

photo source news 18 Bangla

photo source news 18 Bangla

Durga puja 2021: কলকাতার পুজো মানেই প্রতি বছর নতুন কিছু আকর্ষণ। এ বছরের সব থেকে বড় আকর্ষণ শ্রীভূমির পুজো (Sreebhumi)।

  • Share this:

    #কলকাতা: দুর্গা পুজো (Durga puja 2021)। শুধু পুজো নয় তার সঙ্গে জড়িয়ে থাকে গোটা বাংলার ও বাঙালির আবেগ। বছরভর মানুষ অপেক্ষা করে থাকে কবে আসবে দুর্গা পুজো! সারা বছরের ক্লান্তি, না পাওয়া সব কিছু যেন মায়ের মুখ দর্শনের সঙ্গে সঙ্গেই ধুয়ে মুছে যায়! মনে শান্তির বাতাস বয়ে যায়।

    শিউলি ফুল, ঢাকে কাঠি। পুজোর গান, নতুন জামা, বাজি, সব কিছু জুড়ে জড়িয়ে থাকে একগুচ্ছ স্মৃতি। আর সেই স্মৃতি পথকে ফের একবার ঝালিয়ে নিতেই বাঙালি মেতে ওঠে উৎসবে(Durga puja 2021)। প্রতিবারের মতো এ'বছরেও তৃতীয়া থেকেই মানুষের ভিড় জমেছে পুজো প্যান্ডেলে।

    যদিও করোনার জন্য রয়েছে অনেক সতর্কতা(Durga puja 2021)। মানুষের ভিড় দেখে সোশ্যাল মিডিয়া জুড়ে মিমের ছড়াছড়ি। সমালোচনাও চলছে জোড় কদমে। কিন্তু ভুলে গেলে চলবে কেন, মানুষ ভাল থাকতে চায় ! আর সেই জন্যেই সব ভয়কে বাতাসে উড়িয়ে একটু ঠাকুর না দেখলেই যে নয়!

    কলকাতার পুজো মানেই প্রতি বছর নতুন কিছু আকর্ষণ। এ বছরের সব থেকে বড় আকর্ষণ শ্রীভূমির পুজো (Sreebhumi)। ভিআইপি রোডের ধারে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের এবারের থিম বিশ্বের উচ্চতম অট্টালিকা, বুর্জ খলিফা (Burj Khalifa)। প্রতিবারের মতো এবারও অভিনবত্ব আর চমকে ঠাসা মন্ত্রী সুজিত বসুর পুজো বলে পরিচিত শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজো।

    পুজোর উদ্যোক্তা সুজিত বসুরই পরিকল্পনা বুর্জ খলিফা। সুউচ্চ ইমারতের সঙ্গে অত্যাধুনিক আলোর কারসাজি এবং দুর্গার গহনার সাজ, এবারও পুজোপ্রেমীদের সব থেকে প্রিয় শ্রীভূমি স্পোর্টিং(Burj Khalifa)।

    ষষ্ঠীর সন্ধেতেও ধরা দিল মানুষের উত্তেজনার ছবি। বুর্জ খলিফাকে(Burj Khalifa) চোখের সামনে একবার দেখতে কে না চায়! দুবাই থেকে উড়ে এসে কলকাতার বুকে বসেছে বুর্জ খলিফার পসরা। সে যে একবার চোখে না দেখলেই নয়।

    মুখে মাস্ক। শ্রীভূমিতে(Burj Khalifa) হাজার হাজার মানুষ পৌঁছে গিয়েছেন। মানুষের ভিড় নয়, এ একেবারে জনস্রোত। ষষ্ঠীতেই মানুষ বেড়িয়ে পড়েছেন। কারণ এর পর যদি না দেখা যায়, সেই ভাবনা থেকেই বেড়িয়ে পড়া। প্রতিবারের থেকে অনেক বেশি মানুষ আসছেন ঠাকুর দেখতে। তবে এখনও বাকি পুজোর চারদিন। সেই দিন গুলোতে ভিড় আরও বাড়বে বৈ কমবে না!

    তবে শুধু শ্রীভূমি নয়। একই ছবি ধরা পড়েছে সুরুচি সংঘ, চেতলা অগ্রণী ও শোভাবাজার রাজবাড়িতেও (shovabajar rajbari)। সেখানেও বহু মানুষ আসছেন। শোভাবাজার রাজবাড়ির পুজো সব সময় মানুষের মনে আলাদা জায়গা পেয়ে এসেছে। জড়িয়ে রয়েছে নানা ইতিহাস, ঐতিহ্য। সব ভাবনাকে ভুলিয়ে মানুষ মেতে উঠেছেন উৎসবের আনন্দে। তবে সব থেকে বেশি লোক ছুটছেন বুর্জ খলিফাতেই।

    যদিও করোনাকালে অনেকের কাছেই এই জনজোয়ারের ছবি চিন্তার। কিন্তু আর কত দিন ভয়কে বুকে আটকে দমবন্ধ করে বেঁচে থাকবে মানুষ! গত দু'বছরে মানুষের জীবনে শুধুই রয়েছে মৃত্যু ভয়। সব আনন্দের মাঝে মনের মাঝে একটা আতঙ্ক। একমাত্র মা দুর্গাই পারেন সব ভয়কে এভাবে দূর করে দিতে। সবক'টি প্যান্ডেলেই করোনা সতর্কতা মানা হচ্ছে। দম আটকে একটু একটু করে তো রোজ মনের মৃত্যু ঘটছে।  আর সেই মরা মনকে ভাল করার এক মাত্র উপায় দুর্গা মায়ের মুখ। ঢাকের আওয়াজ!

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Burj khalifa, Durga Puja 2021, Sreebhumi

    পরবর্তী খবর