কোচবিহার থেকে কাকদ্বীপ, বাংলায় রথের রশিতে টান দিতে চান জে পি নাড্ডা-শাহই

কোচবিহার থেকে কাকদ্বীপ, বাংলায় রথের রশিতে টান দিতে চান জে পি নাড্ডা-শাহই
রথযাত্রার প্রস্তুতিতে কোমর বেঁধে নামছে বিজেপি।

ভোটের আগে জনতা জনার্দনের মন পেতে মরিয়া বিজেপি অবশ্য অনুমতি না মিললেও রথের রশিতে টান দিতে উদ্যত।

  • Share this:

    #কলকাতা: ভোটের বাংলায় বিজেপির পাখির চোখ রথযাত্রা। রথ নিয়ে পথে নামতে চান স্বয়ং অমিত শাহ-জেপি নাড্ডা। রথযাত্রার রুটম্যাপ জানিয়ে নবান্নে একটি চিঠি দেওয়া হয় বিজেপির তরফে। নবান্ন অবশ্য জানাচ্ছে রথযাত্রার অনুমতি নবান্ন নয়, দেবে স্থানীয় প্রশাসন। ভোটের আগে জনতা জনার্দনের মন পেতে মরিয়া বিজেপি অবশ্য অনুমতি না মিললেও রথের রশিতে টান দিতে উদ্যত।

    ২১-এর নির্বাচনের আগে বিজেপির রথযাত্রার পোশাকি নাম দেওয়া হয়েছে পরিবর্তন যাত্রা। কোচবিহার থেকে কাকদ্বীপ, মোট ২৯৪ টি বিধানসভা কেন্দ্রেই ঘুরবে এই রথ। ৬ ফেব্রুয়ারি নবদ্বীপ থেকে এই যাত্রা শুরু করবেন জে পি নাড্ডা। ৯ ফেব্রুয়ারি তার নেতৃত্বেই পরিবর্তন যাত্রা হবে তারাপীঠ-ঝাড়গ্রাম থেকে। সেই অনুষ্ঠানে থাকবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। অন্য দিকে ১১ ফেব্রুয়ারি কাকদ্বীপ-কলকাতা রথযাত্রায় থাকার কথা অমিত শাহের। লোকসভা কেন্দ্র ধরে ২৫-৩০ দিন ধরে একেকটি যাত্রা চালাতে চাইছে বিজেপি। আর তাই নিয়েই শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

    তৃণমূলের তরফে ফিরহাদ হাকিম বলছেন, এই ধরনের পরিকল্পনা আসলে সমাজকে ভাগ করে।বাংলার মানুষ এটা বোঝে। তারাই প্রতিবাদ ও প্রতিরোধ করবে।


    প্রসঙ্গত শুধু রথযাত্রাই নয়, এই রথযাত্রাকে সামনে রেখে কিছু সভাও করতে চায় বিজেপি। সেই মর্মেই চিঠি গিয়েছিল নবান্নে । রাজ্যের সচিবালয় রাজ্য বিজেপির সহ সভাপতি প্রদীপ বন্দ্যোপাধ্যাকে চিঠি ফিরিয়ে দিয়ে বলে অনুমতি নিতে হবে স্থানীয় প্রশাসনের থেকে।

    বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলছেন, আশা করব অনুমতি দেবেন রাজ্য প্রশাসনের সর্বোচ্চ নেতৃত্ব। তবে এ কথাও ঠিক শান্তি শৃঙ্খলা ভঙ্গের আশঙ্কাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। এই মর্মে ইতিমধ্যে হাইকোর্টে একটি জনস্বার্থ মামলাও দায়ের হয়েছে।

    Published by:Arka Deb
    First published: