• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • BJP MP SWAPAN DASGUPTA WRITES LETTER TO RAIL MINISTER PIYUSH GOYAL ON LOCAL TRAIN IN BENGAL SB

Swapan Dasgupta: বাংলায় ট্রেন চালাতে ব্যক্তিগত উদ্যোগ নেবেন রেলমন্ত্রী? চিঠি দিলেন BJP সাংসদ

কবে চলবে লোকাল ট্রেন?

Swapan Dasgupta: রাজ্যে লোকাল ট্রেন চালু হওয়া নিয়েও রাজনৈতিক আক্রমণে নেমেছে বিজেপি। এবার সেই সূত্রেই সরাসরি রেলমন্ত্রী পীযূষ গোয়েলকে চিঠি দিলেন বিজেপির রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত।

  • Share this:

    #নয়াদিল্লি: ‌বাংলায় লোকাল ট্রেন চালুর বিষয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, লোকাল ট্রেন চালু হলেই ফের জাঁকিয়ে বসতে পারে করোনা সংক্রমণ। তাই আপাতত ১৫ জুলাই পর্যন্ত লোকাল ট্রেন চালুর বিষয়ে সরকার ভাবনাচিন্তা করছে না বলেই সূত্রের খবর। কিন্তু রাজ্যে লোকাল ট্রেন চালু হওয়া নিয়েও রাজনৈতিক আক্রমণে নেমেছে বিজেপি। এবার সেই সূত্রেই সরাসরি রেলমন্ত্রী পীযূষ গোয়েলকে চিঠি দিলেন বিজেপির রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত। লোকাল ট্রেন চালু করার আর্জি জানিয়ে রেলমন্ত্রীর ব্যক্তিগত হস্তক্ষেপ দাবি করেছেন তিনি।

    এর আগে বিজেপির আরেক সাংসদ লকেট চট্টোপাধ্যায়ও লোকাল ট্রেন খোলার দাবিতে সরব হয়েছিলেন। এবার আরেক বিজেপি সাংসদকে চিঠি লিখে দরবার করতে দেখা গেল। উল্লেখ্য, রাজ্যে করোনা সংক্রমণের হার নিম্নমুখী। রাজ্যে সরকারি, বেসরকারি অফিস খোলা থেকে শুরু করে বাস পরিষেবা চালু সহ বেশ কিছু ক্ষেত্রে বিধিনিষেধ শিথিল করা হয়েছে। কিন্তু এখনই রাজ্য সরকারের তরফে লোকাল ট্রেন চালু করার ব্যাপারে কোনও সবুজ সংকেত দেওয়া হয়নি।

    প্রসঙ্গত, বাংলায় এখনও রেল পরিষেবা, বিশেষ করে লোকাল ট্রেন পরিষেবা চালুই হয়নি। মেট্রো পরিষেবাও পুরোপুরি স্বাভাবিক নয়। লোকাল ট্রেন হোক বা মেট্রো সবটাই চলছে স্টাফ স্পেশাল হিসাবে। কিন্তু সমস্ত ক্ষেত্রের মানুষ এতে ওঠার সুযোগ পান না। এর জেরে বহু মানুষের নানা রকম সমস্যা তৈরি হচ্ছে। বিশেষ করে পেশাগত ক্ষেত্রে সমস্যা তৈরি হচ্ছে। বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্ত এবার রেলমন্ত্রীকে চিঠি লিখে জানালেন, লকডাউন বিধি নিষেধের ছাড় অল্প অল্প করে দেওয়ায় বাস, ট্যাক্সি, অটো চলাচল করছে। তাহলে লোকাল ট্রেন চলতে অসুবিধা কোথায়? কেন্দ্রের যথাযথ ব্যবস্থার আর্জি জানিয়েছেন বিজেপি সাংসদ।

    চিঠিতে রেলমন্ত্রীকে বিজেপি সাংসদ স্বপন জানিয়েছেন, গত এপ্রিলের শেষ দিকে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে লকডাউনের পরিস্থিতি সৃষ্টি হয়। সেই কারণেই লোকাল ট্রেন ও মেট্রো পরিষেবাও বন্ধ করে দেওয়া হয়েছিল। কিন্তু গত ২ সপ্তাহ ধরে লকডাউন পরিস্থিতি অনেকটাই শিথিল করা হয়েছে। রেস্তোরাঁ, জিম, সেলুনও খুলে দেওয়া হয়েছে। বাসও রাস্তায় নামছে। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে লোকাল ট্রেন ও মেট্রো পরিষেবা স্বাভাবিক করা হয়নি। এর ফলে যাঁরা জীবিকার মাধ্যম হিসেবে ট্রেন ব্যবহার করেন, তাঁরা চূড়ান্ত অসুবিধার মধ্যে পড়েছেন। বাংলার মানুষের বৃহত্তর স্বার্থের কথা চিন্তা করে পূর্ব রেল, দক্ষিণ–পূর্ব রেল ও মেট্রো পরিষেবা আবার স্বাভাবিক করা হোক।

    Published by:Suman Biswas
    First published: