corona virus btn
corona virus btn
Loading

বাম ছাত্র যুব সংগঠনের ওপরে পুলিশী হামলার তীব্র নিন্দা করলেন বিমান বসু

বাম ছাত্র যুব সংগঠনের ওপরে পুলিশী হামলার তীব্র নিন্দা করলেন বিমান বসু

বাম ছাত্র যুব সংগঠনের নবান্ন অভিযানে ধুন্ধুমার হাওড়ার বঙ্গবাসী মোড়ে।কর্মসংস্থান, নতুন শিল্প তৈরি, বেকার ভাতা ও কম খরচে পড়াশোনার দাবিতে ১২টি বাম ছাত্র-যুব সংগঠনের ডাকে সিঙ্গুর থেকে নবান্ন মিছিল শুরু হয়েছিল বৃহস্পতিবার।

  • Share this:

#কলকাতা: বাম ছাত্র যুব সংগঠনের নবান্ন অভিযান ঘিরে তুলকালাম হাওড়ার বঙ্গবাসী মোড়ে। মিছিল আটকাতেই পুলিশের সঙ্গে সংঘর্ষ আন্দোলনকারীদের। দফায় দফায় ইটবৃষ্টি। পালটা লাঠিচার্জ, কাঁদানে গ্যাসের শেল ছোড়ে পুলিশ। আটক করা হয় বেশ কয়েকজন বাম সমর্থককে।

বাম ছাত্র যুব সংগঠনের নবান্ন অভিযানে ধুন্ধুমার হাওড়ার বঙ্গবাসী মোড়ে।কর্মসংস্থান, নতুন শিল্প তৈরি, বেকার ভাতা ও কম খরচে পড়াশোনার দাবিতে ১২টি বাম ছাত্র-যুব সংগঠনের ডাকে সিঙ্গুর থেকে নবান্ন মিছিল শুরু হয়েছিল বৃহস্পতিবার। শুক্রবার হাওড়া রেল মিউজিয়াম থেকে মিছিল শুরু হয়ে মল্লিক ফটক হয়ে জিটি রোড ধরে নবান্নে পৌঁছনোর কথা ছিল। সকাল থেকেই তৈরি ছিল পুলিশও। বঙ্গবাসী মোড়ে তৈরি ছিল তিন স্তরের ব্যারিকেড।

কার্যত এক ধাক্কাতেই মিছিল ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। আন্দোলনকারীরা পুলিশকে লক্ষ করে ইট, কাঁচের বোতল, আগুনের গোলা ছোড়ে বলে অভিযোগ। বাম ছাত্র-যুব নেতাদের অভিযোগ বহিরাগতরা আশপাশের বহুতল থেকে তাদের লক্ষ করে ইট ছোড়ে। আন্দোলনকারীরা বহুতল থেকে বেশ কয়েকজনকে বের করে মারধর করেন বলেও অভিযোগ।

বামফ্রন্ট সভাপতি বিমান বসুর প্রেস বিবৃতিতে জানান, পুলিশ মিছিলকারীদের ওপরে নৃশংস হামলা চালিয়েছে ৷ আহত ছাত্রযুবদের মধ্যে অনেকের অবস্থাই গুরুতর, হাওড়া জেলা হাসপাতাল ও কলকাতায় নিকটবর্তী হাসপাতালগুলিতে তাঁদের চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে। আহতের সংখ্যা অনেক, সব তথ্য এখনও পাওয়া যাচ্ছে না।

বামফ্রন্টের পক্ষ থেকে ছাত্রযুবদের ওপরে এই পুলিশী হামলার তীব্র নিন্দা করা হচ্ছে।

এদিন তিনি বলেন, ছাত্র যুব সংগঠন তাদের ন্যায্য দাবিতে রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে ডেপুটেশন দিতে চেয়েছিলেন। সেই ডেপুটেশন গ্রহণের বদলে গণতান্ত্রিক আন্দোলনের ওপরে যেভাবে বর্বর পুলিশী আক্রমণ নামিয়ে আনা হয়েছে তাকে ধিক্কার জানিয়ে রাজ্যের সর্বত্র প্রতিবাদে সামিল হওয়ার আবেদন জানাচ্ছি। এরাজ্যে গণতান্ত্রিক ব্যবস্থার ওপরেই বারংবার হামলা চলছে।

First published: September 13, 2019, 9:17 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर