• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • BIDHANSABHA SESSION WILL BE STARTING FROM TODAY FRIDAY WITH GOVERNOR SPEECH PBD

WB Bidhansabha Session: আজ থেকে শুরু বিধানসভার অধিবেশন, মুকুল রায়ের আসন থাকছে বিরোধী বেঞ্চেই

বিধানসভার আধিকারিকদের (WB Bidhansabha Session) সূত্রে জানা যাচ্ছে, কোভিড বিধির কথা মাথায় রেখে আসন বিন্যাস করা হয়েছে।

বিধানসভার আধিকারিকদের (WB Bidhansabha Session) সূত্রে জানা যাচ্ছে, কোভিড বিধির কথা মাথায় রেখে আসন বিন্যাস করা হয়েছে।

  • Share this:

#কলকাতা: জোড়া ফুল থেকে পদ্ম ফুলে বদলানো মুকুল রায়ের বিধানসভার অধিবেশন (WB Bidhansabha Session) কক্ষের আসন থাকছে আজ বিরোধী বেঞ্চেই। আসন বন্টন নিয়ে গত কয়েকদিন ধরে একাধিক আলোচনা রয়েছে। সূত্রের খবর, আজ, শুক্রবার, অধিবেশনে তিনি বসতে চলেছেন বিরোধী বেঞ্চের ৬৫ নম্বর আসনেই। আজ থেকে শুরু হয়ে যাচ্ছে বিধানসভার বাজেট অধিবেশন।আজ থেকে শুরু হচ্ছে সপ্তদশ বিধানসভার বাজেট অধিবেশন। বিজনেস অ্যাডভাইসরি কমিটির আলোচনা অনুসারে স্থির হয়েছে, আজ দুপুর ২টা রাজ্যপালের ভাষণ দিয়ে অধিবেশনের সূচনা হবে। তার পরে ওই ভাষণ শেষ হলে ধন্যবাদজ্ঞাপন বার্তা থাকবে। তার পরেই হবে ডেপুটি স্পিকার নির্বাচন।

আজই, শুক্রবার, ডেপুটি স্পিকার হতে চলেছেন রামপুরহাটের তৃণমূল বিধায়ক আশিস বন্দ্যোপাধ্যায়। ডেপুটি স্পিকার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে না বিজেপি। এ কথা আগেই জানিয়েছেন বিজেপির  বিধানসভার সচেতক মনোজ টিগ্গা। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতাতেই আশিস বন্দ্যোপাধ্যায় ডেপুটি স্পিকার হচ্ছেন বলে মত রাজনৈতিক মহলের একাংশের। আর তা ধ্বনি ভোটের মাধ্যমে হতে চলেছে বলে সূত্রের খবর । স্বাভাবিক সময়ের মতো নয় বর্তমান পরিস্থিতি। দেশ জুড়ে রয়েছে কোভিড। আর সেই কারণেই অধিবেশন কক্ষের আসন বিন্যাস করতে হয়েছে বিধানসভা কর্তৃপক্ষকে। সে কারণে গভর্নর্সগ্যালারিতে বসবেন বিধায়করা। তবে শুধুমাত্র সেখানেই নয়। বিধানসভায় আসা দর্শকদের জন্য বরাদ্দ দোতলার গ্যালারিতে বসতে হবে বিধায়কদের। অধিবেশন কক্ষের মধ্যেও সাংবাদিকদের জন্য নির্ধারিত থাকা স্থানেও এবার বসবেন বিধায়করা।

বিধানসভার আধিকারিকদের সূত্রে জানা যাচ্ছে, কোভিড বিধির কথা মাথায় রেখে এই আসন বিন্যাস করা হয়েছে। শারীরিক দূরত্ব বজায় থাকার বিষয়টি সর্বাধিক গুরুত্ব দেওয়া হয়েছে। সে কারণে যতটা সম্ভব দূরত্ব বজায় রেখেই বিধায়কদের জন্য আসনে বসার ব্যবস্থা করা হয়েছে। এবারের অধিবেশনে দর্শক না আনার জন্য সব বিধায়ককেই ইতিমধ্যেই নির্দেশ দেওয়া হয়েছে বিধানসভা কর্তৃপক্ষের তরফে। এ নিয়ে ইতিমধ্যে সর্বদলীয় ও বিজনেস অ্যাডভাইসরি কমিটির বৈঠকে আলোচনা হয়েছে।

Published by:Pooja Basu
First published: