Home /News /kolkata /
Bhabanipur Bypoll 2021| ঘড়ির কাঁটা ধরেই ভবানীপুরের শুরু প্রেস্টিজ ফাইট, গোটা দেশ দেখছে মমতা-প্রিয়াঙ্কার লড়াই

Bhabanipur Bypoll 2021| ঘড়ির কাঁটা ধরেই ভবানীপুরের শুরু প্রেস্টিজ ফাইট, গোটা দেশ দেখছে মমতা-প্রিয়াঙ্কার লড়াই

ভবানীপুরে উপনির্বাচন শুরু।

ভবানীপুরে উপনির্বাচন শুরু।

Bhabanipur Bypoll 2021: প্রেস্টিজ ফাইটে নেমে মমতা চাইছেন, ভোট আসুক মিনি ইন্ডিয়ার সব স্তর থেকে। এখন দেখার ভবানীপুর তাঁর ডাকে কতটা সাড়া দেয়।

  • Share this:

    #কলকাতা: রাজনৈতিক কেরিয়ারের শুরুতেই রাজীব গান্ধী তাঁকে এক অসম লড়াইয়ের ময়দানে প্রতিনিধিত্ব করতে পাঠিয়েছিলেন। কেউ ভাবেননি সোমনাথ চট্টোপাধ্যায়ের মতো ডাকসাইটে বামনেতার বিরুদ্ধে তিনি জয় ছিনিয়ে আনতে পারবেন। কিন্তু তিনি, মমতা বন্দ্যোপাধ্যায় প্রমাণ করেন, কঠিন পরিস্থিতি মানেই তিনি মাটি কামড়ে লড়বেন, ছিনিয়ে আনবেন জয়। ১৯৮৪ সালে যাদবপুর কেন্দ্রের সেই ঘটনার পর গঙ্গা দিয়ে বহু জল বয়ে গিয়েছে, শত্রু-মিত্রের সংজ্ঞাই বদলে গিয়েছে এক রকম। রাজ্যের মুখ্যমন্ত্রী হয়েছেন তিন তিনবার, কিন্তু মমতার লড়াই আজও জারি। আজ তিনি প্রার্থী ভবানীপুর উপনির্বাচনের (Bhabanipur Bypoll 2021)। লড়াই বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের সঙ্গে। প্রেস্টিজ ফাইটে নেমে মমতা চাইছেন, ভোট আসুক মিনি ইন্ডিয়ার সব স্তর থেকে। এখন দেখার ভবানীপুর তাঁর ডাকে কতটা সাড়া দেয়।

    গত ২ মে রাজ্যের বিধানসভা ভোটের ফল প্রকাশিত হয়েছিল। তৃণমূল ২১৩ টি আসন পেয়ে ক্ষমতায় আসে। রাজনৈতিক পরিভাষা অনুযায়ী দল ল্যান্ডস্লাইড ভিকট্রি পেলেও নন্দীগ্রাম কেন্দ্রে খুব সামান্য ভোটে হেরে যান মমতা বন্দ্যোপাধ্যায়। ফলে তিনি মুখ্যমন্ত্রীত্ব পেলেও নিয়ম অনুযায়ী মন্ত্রিত্ব রাখতেই তাঁকে উপনির্বাচনের পথে (Bhabanipur Bypoll 2021) হাঁটতে হতো। রাজ্যে উপনির্বাচন হওয়া নিয়ে টালবাহানা কম হয়নি। বিজেপি প্রথম থেকে চেয়ে এসেছে এই উপনির্বাচন কমিশন এখনই না করুক।

    আরও পড়ুন-ভোটদানের হার নিয়েই চিন্তা মমতার, অঘটনের আশায় বিজেপি, ভবানীপুরে ভোটদান শুরু

    অন্য দিকে তৃণমূল মরিয়া ছিল উপনির্বাচন (Bhabanipur Bypoll 2021) সেরে ফেলতে। ভবানীপুর কেন্দ্র থেকে ২৭ হাজারের বেশি ভোটে জিতেও মমতা বন্দ্যোপাধ্যায়কে আসন ছেড়ে দেন রাজ্যের কৃষি মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রথম দিনের বিশ্বস্ত সৈনিক শোভনদেব চট্টোপাধ্যায়। নির্বাচন কমিশন তারিখ দিয়ে জানিয়ে দেয় ভবানীপুরে উপনির্বাচন এবং সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে বকেয়া বিধানসভা ভোট হবে।

    বস্তি থেকে বহুতল সর্বত্র সমান জোর দিয়ে প্রচার চালিয়েছে তৃণমূল। বরং প্রচারপর্বে কিছুটা হলেও তাল কেটেছে বিজেপির। ভবানীপুরের বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের উত্থান যাঁর হাত ধরে সেই বাবুল সুপ্রিয়ই বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন। ্অস্তিত্ব সংকটের মুখে দাঁড়িয়ে প্রিয়াঙ্কা বাবুলকে রীতিমতো অনুরোধ করেন ভবানীপুরে প্রচারে না আসতে সম্পর্কের খাতিরে। বাবুল সে সময়ে বলেছিলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারে বাবুল সুপ্রিয়কে লাগে না। তবে দল বললে তিনি নিশ্চয়ই যাবেন।

    এমন বহু নাটকীয় ওঠাপড়ার পর অবশেষে ভাগ্যপরীক্ষা ঘরের মেয়ে মমতার। ভাগ্যপরীক্ষা প্রিয়াঙ্কারও। জয় হার যাই হোক না কেন, তৃণমূলের সঙ্গে লড়াইটা যে প্রিয়াঙ্কাকে লাইমলাইটে নিয়ে এসছে তাতে সন্দেহ নেই।

    Published by:Arka Deb
    First published:

    Tags: Bhabanipur byelection 2021

    পরবর্তী খবর