Home /News /kolkata /
Bhabanipur by election results 2021: স্পটলাইটে মমতা, কত হবে ব্যবধান, যা বলছে তৃণমূল

Bhabanipur by election results 2021: স্পটলাইটে মমতা, কত হবে ব্যবধান, যা বলছে তৃণমূল

তৃণমূলের নজরে আজ ব্যবধান।

তৃণমূলের নজরে আজ ব্যবধান।

মাত্র ৪৫ শতাংশ ভোট পড়লেও ২০১১ সালে তৃণমূল জিতেছিল প্রায় ৫৪০০০ ভোটে। এই কারণেই তৃণমূল মনে করছে এবার ব্যবধান আরও বাড়তে পারে (Bhabanipur by election results 2021)।

  • Share this:

    #কলকাতা: মাথাব্যথা ছিল ৭০ ও ৭৪ নম্বর বুথ নিয়ে। তবে ভোটগণনার দিনে অনেকটাই স্বস্তিতে তৃণমূল। কারণ দলের অন্দরে ওপেন সিক্রেট, ভোট ভালো হয়েছে। এমনকি ৭০ এবং ৭৪ নম্বর বুথেও ভোট পড়েছে ৫০ শতাংশের বেশি। তাই তৃণমূল জয় নিয়ে ভাবছে না। বরং ঘাসফুল শিবিরের নজর আজ ব্যবধান বাড়ানোয় (Bhabanipur by election results 2021)। তৃণমূল বলছেন, দলের তরফে নন্দীগ্রামের ঘটনার জবাব দেওয়া হবে আজ।

    এদিন সকালে ফিরহাদ হাকিম বলেন, হাসতে হাসতে জিতবেন (Bhabanipur by poll results) মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্যবধান হবে ৫০ থেকে ৮০ হাজার।

    উল্লেখ্য ভবানীপুরে প্রচারর শেষ কয়েক দিন কোনও বড় সভা করেনি তৃণমূল জোর দেওয়া হয়েছিল ডোর টু ডোর প্রচারে। তৃণমূলের লক্ষ্য ছিল সব বাড়ির অন্দরের ঢুঁ মেরে ভোট চাওয়া। ভবানীপুরের ৮ টি ওয়ার্ড জুড়ে থাকেন বিভিন্ন ভাষাভাষী মানুষ। তৃণমূল চাইছিল এই সমস্ত ওয়ার্ড থেকেই সমপরিমানে ভোট আসুক।

    এর মধ্যে ৭০ এবং ৭৪ নম্বর ওয়ার্ডে নজর ছিল সব থেকে বেশি। কারণ শেষ বিধানসভাতেও ৭০ নম্বর ওয়ার্ডে তৃণমূল পিছিয়ে ছিল ২০৯২ ভোটে। অন্যদিকে ৭৪ নম্বর ওয়ার্ড তৃণমূল পিছিয়ে ছিল ৫৩৪ ভোটে। এই ব্যবধান মুছে ফেলতে তৃণমূলের প্রয়োজন ছিল ভোটের সার্বিক অংশগ্রহণ। এই অংশগ্রহণ নিশ্চিত করতেই আট ওয়ার্ডে পাঁচ নেতা পথে নামেন। সঙ্গে জুড়ে দেওয়া হয়েছিল সুব্রত বক্সী, কল্যাণ বন্দ্যোপাধ্যায়দের।

    ২০২১-এর বিধানসভা ভোটে (West Bengal Election 2021) মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) প্রথমে বলেছিলেন তিনি ভবানীপুর নন্দীগ্রাম উভয় কেন্দ্র থেকেই দাঁড়াবেন। পরে অবশ্য নন্দীগ্রামে প্রার্থী হন তিনি। ভবানীপুরে তৃণমূলের তাস ছিলেন শোভনদেব চট্টোপাধ্যায়। বিজেপির রুদ্রনীল ঘোষকে হারিয়ে শোভনদেব বড় ব্যবধানে জয় নিশ্চিত করেন ভবানীপুরে। অন্য দিকে মমতা বন্দ্যোপাধ্যায় খুব সামান্য ভোটে হেরে যান নন্দীগ্রামে। সাংবিধানিক নিয়ম অনুসারে মুখ্যমন্ত্রী হলেও মমতাকে তাই উপনির্বাচন জিততে হত। এই অবস্থায় মমতাকে নিজের আসন ছেড়ে দেন শোভনদেব চট্টোপাধ্যায়। নির্বাচনে নির্ঘণ্ট ও প্রকাশিত হলে ভোটের প্রচার এর নামে তৃণমূল।

    আরও পড়ুন-নজর ভবানীপুরে, ৩ আসনে ভোট গণনা LIVE

    ভবানীপুরের ৮ টি ওয়ার্ডের মধ্যে ৭০ এবং ৭৪-এ সবথেকে বেশি নজর ছিল কারণ এখানে প্রচুর অবাংলাভাষী ভোটার রয়েছেন। বিজেপি ভোট প্রচারে নেমে টার্গেট করে ছিল এদেরই। অন্য দিকে মমতা বন্দ্যোপাধ্যায় প্রচার শুরু করেন ভবানীপুরকে মিনি ইন্ডিয়া বলে। প্রতিটি ওয়ার্ডে তৃণমূল কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে ভোট চেয়ে আসেন ভোটের দিন সকালে ভোটদান প্রক্রিয়া কিছুটা হলেও ক্রমেই দেখা যায় মানুষ বুথমুখী হচ্ছেন।

    উপনির্বাচনে কম ভোট পড়ে এটাই বাংলার ট্রেন্ড তার পরেও ,প্রায় ৫৭ শতাংশ ভোট পড়ে ভবানীপুরে। ২০১১ সালের থেকেও এই ভোট শতাংশ অনেকটাই বেশি। মাত্র ৪৫ শতাংশ ভোট পড়লেও ২০১১ সালে তৃণমূল জিতেছিল প্রায় ৫৪০০০ ভোটে। এই কারণেই তৃণমূল মনে করছে এবার ব্যবধান আরও বাড়তে পারে (Bhabanipur by election results 2021)।

    Published by:Arka Deb
    First published:

    Tags: Bhabanipur byelection 2021, Mamamta Banerjee

    পরবর্তী খবর