ছেলেকে কেড়েছে তার নেশা, শোকার্ত পরিবার মানতেই পারছে না ছেলে আর নেই...

Bangla Editor | News18 Bangla
Updated:May 16, 2019 07:26 PM IST
ছেলেকে কেড়েছে তার নেশা, শোকার্ত পরিবার মানতেই পারছে না ছেলে আর নেই...
Bangla Editor | News18 Bangla
Updated:May 16, 2019 07:26 PM IST

#কলকাতা: ছেলেকে নিজেই পাহাড় চিনিয়েছিলেন। দুর্গমকে জয় করার নেশা ধরিয়েছিলেন৷ তারই দাম দিতে হল শুক্রবার। আক্ষেপ মৃত কুন্তল কাঁড়ারের বাবার । অন্যদিকে, স্বামীর মৃত্যুর খবর বিশ্বাস-ই করতে চাইছেন না বিপ্লব বৈদ্যর স্ত্রী। কাঞ্চনজঙ্ঘা অভিযানে গিয়ে মৃত্যু হয় এই দুই বাঙালি অভিযাত্রীর।

মুঠোতে ধরা সময়৷ পায়ে পায়ে বিপদ৷ সবকিছু ছাড়িয়ে যাওয়ার দুঃসাহস৷ একের পর এক সফল অভিযান। এভারেস্ট যাঁর পদানত৷ সেই ছেলেকে নিয়ে গর্ব তো হবেই। ছেলে কুন্তলকে নিজের হাতেই পাহাড়ের নেশা ধরিয়েছিলেন চণ্ডীচরণ কাঁড়ার৷ এইচএমআই, নিমে প্রশিক্ষণ নেওয়া কুন্তল এভারেস্ট, অন্নপূর্ণা ছাড়াও বহু বিপদসংকুল শৃঙ্গে অভিযান করেছেন৷ সফলও হয়েছেন। এবারও নিশ্চিত ছিল পরিবার৷ কিন্তু হাওড়ার পঞ্চাননতলার বাড়িতে দুঃসংবাদটা আসে বৃহস্পতিবার সকালে। শৃঙ্গ জয়ের আগেই অসুস্থ হয়ে মৃত্যু হয় কুন্তলের। বাবা-মাকে খবর দেওয়ার সাহস পাননি কেউ-ই৷ তবু বাবার অভিজ্ঞ চোখে এড়ায়নি কিছুই। শোকস্তব্ধ মা। কথা হারাচ্ছেন বাবা।

আরও পড়ুন ফিরে এল ২০১৪-র স্মৃতি, কাঞ্চনজঙ্ঘা অভিযানে ফের মৃত্যু ২ বাঙালি পর্বতারোহীর

এভারেস্ট অভিযানে গিয়ে ফ্রস্ট বাইটে হাতের আঙ্গুল হারিয়েছিলেন আগেই। তবু পাহাড়ের ডাক ফেরাতে পারেননি আনন্দপুৃরের বাসিন্দা বিপ্লব বৈদ্য। সকলের বারণ অগ্রাহ্য করেই ফের অভিযানে বেরিয়ে পড়েন বিপ্লব। সামিট শেষও করেন। কিন্তু ফেরার পথে অসুস্থ হয়ে পড়েন। খবর এখনও বিশ্বাসই হচ্ছে না বৈদ্য পরিবারের। স্বামীকে সুস্থ ফিরিয়ে আনার ক্ষীণ আশা নিয়ে কাঠমান্ডু যাচ্ছেন বিপ্লবের স্ত্রী।

Loading...

First published: 06:28:27 PM May 16, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर