হোম /খবর /কলকাতা /
ফের কংগ্রেসের পালে হাওয়া, তৃণমূলে বড় ভাঙন! অন্য পথের সন্ধান দিচ্ছে মুর্শিদাবাদ?

Bangla News: ফের কংগ্রেসের পালে হাওয়া, তৃণমূলে বড় ভাঙন! অন্য পথের সন্ধান দিচ্ছে মুর্শিদাবাদ?

তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগদান

তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগদান

Bangla News: হরিহরপাড়া পশ্চিম ব্লক কংগ্রেস সভাপতি জাহাঙ্গীর শাহ বলেন, সাধারণ মানুষ তৃণমূল সরকারকে চাইছেন না।

  • Local18
  • Last Updated :
  • Share this:

রাকিবুল ইসলাম, হরিহরপাড়া: সাগরদিঘি বিধানসভা উপ নির্বাচনের ফলাফলের পরেই পঞ্চায়েত নির্বাচনের আগে শক্তিবৃদ্ধি হল কংগ্রেসের। দিন কয়েক আগেই মুর্শিদাবাদের খড়গ্রামে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর হাত ধরে কংগ্রেসে যোগদান করেছিলেন পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ সহ জেলা পরিষদের প্রাক্তন বনভুমি কর্মাধ্যক্ষ ছেলে সহ প্রায় ছয় হাজার তৃণমূল কর্মী ও সমর্থকরা। এবার হরিহরপাড়ায় পঞ্চায়েত সমিতির এক সদস্য সহ ৫০টি পরিবার তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগ দিল।

বৃহস্পতিবার রাতে মুর্শিদাবাদের হরিহরপাড়া কংগ্রেস কার্যালয়ে হরিহরপাড়া পশ্চিম ব্লক কংগ্রেসের সভাপতি জাহাঙ্গীর শাহের হাত ধরে হরিহরপাড়া তৃণমূল পঞ্চায়েত সমিতির সদস্য তারজিনা বিবি সহ ৫০ টি পরিবার তৃণমূল কংগ্রেস ছেড়ে কংগ্রেসে যোগ দেন। হরিহরপাড়া পশ্চিম ব্লক কংগ্রেস সভাপতি জাহাঙ্গীর শাহ বলেন, সাধারণ মানুষ তৃণমূল সরকারকে চাইছেন না। তাই মানুষ তৃণমূল কংগ্রেস ছেড়ে জাতীয় কংগ্রেসে যোগ দিচ্ছে। আগামী দিনে এই বাংলায় তৃণমূল থাকবে না এমনটাই দাবি তার।

আরও পড়ুন: সাগরে ঘনাচ্ছে বিপদ! বাতাস বইবে ঘণ্টায় ৬৫ কিমি গতিতে, কলকাতায় কবে তুলকালাম

পঞ্চায়েত নির্বাচনের আগে কংগ্রেসে যোগদান অব্যাহত থাকবে। যদিও ব্লক তৃণমূল সভাপতি আহাতাবউদ্দিন শেখ বলেন, পঞ্চায়েত সমিতির সদস্য তারজিনা বিবিকে দল বিরোধী কাজ করার জন্য এক বছর আগেই তৃণমূল কংগ্রেস থেকে বহিষ্কার করা হয়েছে। ব্লক তৃণমূল নেতা জয়নাল আবেদীন বলেন, গত বিধানসভা নির্বাচনে দল বিরোধী কার্যকলাপের জন্য তৃণমূল থেকে বহিষ্কৃত ওই নেতা।

আরও পড়ুন: 'মোদি' পদবি নিয়ে বিতর্কিত মন্তব্য! খারিজ হয়ে যেতে পারে রাহুল গান্ধির সাংসদ পদ, আপাতত যাবেন না সংসদে

একদা কংগ্রেসের গড় হিসেবে পরিচিত ছিল মুর্শিদাবাদ জেলা। কয়েক বছর আগে হাত ছেড়ে তৃণমূলে যোগদানের হিড়িক ছিল। তবে সাগরদিঘি বিধানসভা উপ নির্বাচনে পরে এবার বাড়তি অক্সিজেন যোগান দিচ্ছে কংগ্রেস শিবিরকে। পঞ্চায়েত নির্বাচনের আগে শাসকদল তৃণমূল ত্যাগ করে কংগ্রেসে যোগদান করছেন একের পর এক নেতা।

Published by:Suman Biswas
First published:

Tags: Murshidabad, TMC, West Bengal news