• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Babul Supriyo Goa Visit: রবিবার থেকে শুরু হচ্ছে 'অ্যাসাইনমেন্ট', প্রথম বড় দায়িত্বেই টগবগে তৃণমূলের বাবুল সুপ্রিয়!

Babul Supriyo Goa Visit: রবিবার থেকে শুরু হচ্ছে 'অ্যাসাইনমেন্ট', প্রথম বড় দায়িত্বেই টগবগে তৃণমূলের বাবুল সুপ্রিয়!

আজ থেকেই দায়িত্বে বাবুল সুপ্রিয়

আজ থেকেই দায়িত্বে বাবুল সুপ্রিয়

Babul Supriyo Goa Visit: গোয়া বিধানসভা নির্বাচনের জন্য ২৫ অক্টোবর, অর্থাৎ সোমবার থেকেই ভোটের প্রচার শুরু করে দিচ্ছে তৃণমূল। এই প্রচার কর্মসূচির নাম দেওয়া হয়েছে গোয়েঞ্চি নভি সকাল। আর পানাজি থেকে শুরু হওয়া এই কর্মসূচিরই সূচনা করবেন বাবুল সুপ্রিয়। তাঁর সঙ্গে থাকবেন তৃণমূল সাংসদ সৌগত রায়।

  • Share this:

    #কলকাতা: আজ, রবিবার থেকেই বড় দায়িত্বে নামতে চলেছেন BJP থেকে তৃণমূলে যোগ দেওয়া বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। রাজ্যে তৃতীয় বার ক্ষমতায় আসার পর থেকেই ভিনরাজ্যে সংগঠন গড়ে তুলে বিজেপি-কে কড়া চ্যালেঞ্জ ছুড়ে দিতে চাইছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। সেই সূত্রেই ত্রিপুরা, অসমের পাশাপাশি গোয়াকেই সাম্প্রতিক 'টার্গেট' হিসেবে ধরেছে তৃণমূল। আর ২০২২-এ তৃণমূল যে গোয়া বিধানসভা নির্বাচনে রীতিমতো জেতার জন্য ঝাঁপাচ্ছে, তা স্পষ্ট হয়ে যাচ্ছে তাঁদের কর্মসূচি থেকেই। পরের বছরের গোয়া বিধানসভা নির্বাচনের জন্য ২৫ অক্টোবর, অর্থাৎ সোমবার থেকেই ভোটের প্রচার শুরু করে দিচ্ছে তৃণমূল। এই প্রচার কর্মসূচির নাম দেওয়া হয়েছে গোয়েঞ্চি নভি সকাল। আর পানাজি থেকে শুরু হওয়া এই কর্মসূচিরই সূচনা করবেন বাবুল সুপ্রিয়। তাঁর সঙ্গে থাকবেন তৃণমূল সাংসদ সৌগত রায়। আর আগামী ২৮ অক্টোবর গোয়ায় যাচ্ছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সময় গোয়াতেই থাকছেন আসানসোলের প্রাক্তন সাংসদ।

    সম্প্রতি আসানসোলের সাংসদ পদ থেকে ইস্তফা দিয়েছেন বাবুল। তারপর থেকেই জল্পনা বাড়ছিল, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে কী দায়িত্ব দেবে তৃণমূল? অবশেষে শীঘ্রই সেই জল্পনার অবসান ঘটে। তৃণমূলের তরফে জানানো হয়, প্রথম 'অ্যাসাইনমেন্ট' হিসেবে বাবুলকে গোয়ায় পাঠাচ্ছে দল। আর বাবুলের গোয়া সফরের কথা দলের তরফে সৌগত রায় জানানোর পরই ট্যুইটে তৃণমূল নেতৃত্বকে ধন্যবাদ জানান তিনি। লেখেন, ''এই দায়িত্ব দেওয়ার কারণে আমি সম্মানিত ও দলের কাছে কৃতজ্ঞ। যে কাজই আমি করি না কেন, তা আমি হৃদয় দিয়ে করব। আমার এই অ্যাসাইনমেন্টে আমি আমার শ্রেষ্ঠটুকু দিতে বদ্ধপরিকর।''

    আরও পড়ুন: সাংসদ পদে পদত্যাগ সাঙ্গ, বাবুল সুপ্রিয়কে এবার বড় দায়িত্ব দিল তৃণমূল!

    রাজনৈতিক মহলের মতে, বাবুলকে ফের আসানসোলেই সাংসদ পদে দাঁড় করানো হবে, নাকি রাজ্য মন্ত্রিসভায় ঠাঁই হবে তাঁর, তা নিয়ে এখনও সিদ্ধান্ত নেওয়া না হলেও, গোয়ার মতো তৃণমূলের কাছে গুরুত্বপূর্ণ গোয়ায় যেভাবে তাঁকে এগিয়ে দেওয়া হল, তাতেই স্পষ্ট প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি সাংসদকে যথেষ্ট গুরুত্ব দিচ্ছে 'দিদি'র দল। বিজেপি ছাড়ার কারণ হিসেবে বাবুল তুলে ধরেছিলেন, তিনি প্রথম একাদশের খেলোয়ার, অথচ বিজেপি-তে তা সম্ভব হচ্ছিল না। কিন্তু আপামর বাঙালির জন্য তাঁকে কাজ করার সুযোগ দিচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়রা। সেই কারণেই একদা 'শত্রু' শিবিরেও আনন্দের সঙ্গে মিশে গিয়েছেন তিনি। আর তৃণমূলও তাঁকে দায়িত্ব দিয়ে বুঝিয়ে দিচ্ছে, 'কথা রাখেন মমতা বন্দ্যোপাধ্যায়।'

    আরও পড়ুন: উত্তরের মন ছুঁয়ে 'পশ্চিমে' পা মমতার, রাজ্য থেকে জাতীয় স্তরে 'উত্তরণের' পর্ব শুরু

    প্রসঙ্গত, কেন্দ্রীয় মন্ত্রীপদ হারানোর পরই বাবুল সুপ্রিয় ঘোষণা করেছিলেন, আর রাজনীতি করবেন না তিনি। সেইসঙ্গে এমনও দাবি করেছিলেন, তাঁর নির্দিষ্টভাবে একটাই দল, আর একটা বিশ্বাসেই তিনি বিশ্বাসী থাকতে চান। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুলের (Babul Supriyo) এই ঘোষণা অবশ্য বেশিদিন স্থায়ী হয়নি। BJP ছেড়ে সরাসরি তিনি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে যোগ দিয়েছেন তৃণমূলে। আর বিজেপি-কে আক্রমণ করেছেন 'কাঁকড়ার দল' বলে। আর তৃণমূল যে তাঁকে গুরুদায়িত্ব দেবেই, তা একপ্রকার স্পষ্ট হয়েই আছে। প্রথম 'অ্যাসাইনমেন্ট' হিসেবে বাবুলকে গোয়ায় পাঠানো সেই বড় দায়িত্বেরই সূত্রপাত বলে মনে করছে রাজনৈতিক মহল।

    Published by:Suman Biswas
    First published: