• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • BABUL SUPRIYO SELECTED AS BJPS STAR CAMPAIGNER FOR BHOWANIPORE BY POLL AND RUDRANIL GHOSH GOT CAMPAIGNING COMMITTEE CHAIRMAN POST SB

Babul Supriyo | Rudranil Ghosh: রাজনীতি 'ছেড়ে' BJP-র প্রচারে বাবুল, প্রার্থী না করে দায়িত্ব দেওয়া হল রুদ্রনীলকে

চমক!

Babul Supriyo | Rudranil Ghosh: ভবানীপুর উপনির্বাচনে তারকা প্রচারকদের যে তালিকা প্রকাশ করেছে বিজেপি, তাতে নাম রয়েছে বাবুল সুপ্রিয়র। প্রচার কমিটির চেয়ারম্যান করা হয়েছে রুদ্রনীল ঘোষকে।

  • Share this:

    #কলকাতা: কেন্দ্রীয় মন্ত্রীপদ চলে যাওয়ার পরই তিনি ঘোষণা করেছিলেন, রাজনীতি ছেড়ে দিচ্ছেন। পরে জানান, শুধু মানুষের কাজ চালিয়ে যাবেন বলে সাংসদ পদ ছাড়ছেন না। কিন্তু রাজনীতি ছেড়ে ফের রাজনীতির আঙিনায় এসে পড়লেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। আর তা সরাসরি ভবানীপুর উপনির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিপক্ষে প্রচারের জন্য। শুক্রবারই ভবানীপুর উপনির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে প্রার্থী করেছে বিজেপি। এরপরই দলের তারকা প্রচারকদের যে তালিকা প্রকাশ করা হয়েছে, তাতে নাম রয়েছে বাবুলের। যা দেখে অনেকেই চমকে উঠেছেন। তাহলে কি আবার রাজনীতির মূল স্রোতে ফিরলেন বাবুল? যদিও এখনও মুখ খোলেননি তিনি। অপরদিকে, বিধানসভা ভোটে ভবানীপুর কেন্দ্র থেকে দাঁড়িয়ে হেরে গিয়েছিলেন অভিনেতা রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh)। এবারও উপনির্বাচনে প্রার্থী হতে তাঁর কোনও অসুবিধা নেই বলেও জানিয়েছিলেন রুদ্রনীল। কিন্তু তাঁকে প্রার্থী করেনি দল। বরং তাঁকে প্রচার কমিটির চেয়ারম্যান করা হয়েছে। রাজনৈতিক মহলের একাংশ বলছে, প্রার্থীর বদলে প্রচার কমিটির চেয়ারম্যান করা আসলে 'সান্তনা পুরস্কার' দেওয়া।

    তবে, ভবানীপুরকে যে বিজেপি যথেষ্ট গুরুত্ব দিচ্ছে, তা তাঁদের প্রচার কৌশলেই স্পষ্ট। অবাঙালি ভোটের কথা মাথায় রেখে তাই ভবানীপুর কেন্দ্রের পর্যবেক্ষক করা হয়েছে ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংকে, সহ পর্যবেক্ষক করা হয়েছে জ্যোতির্ময় সিং মাহাতো, সৌমিত্র খাঁ-কে। ইনচার্জ করা হয়েছে সঞ্জয় সিংকে। কো ইনচার্জ শঙ্কর শিকদার, সোমনাথ বন্দ্যোপাধ্যায়, অগ্নিমিত্রা পাল, দেবজিৎ সরকার ও গৌতম চৌধুরীকে।

     আরও পড়ুন: এক ইঞ্চি ছাড় নয়, ভবানীপুরে প্রচারে তারকাখচিত দল নামাচ্ছে BJP! চমক বাবুল সুপ্রিয়

    এখানেই শেষ নয়, শুধুমাত্র ভবানীপুরের উপনির্বাচনের প্রচারের জন্য তারকাখচিত তালিকা প্রকাশ করেছে বিজেপি। তাতে চমক হিসেবে যেমন বাবুল সুপ্রিয়কে রাখা হয়েছে, তেমনি রয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারি, রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ, সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তী, সাংসদ স্বপন দাশগুপ্ত, অনির্বাণ গঙ্গোপাধ্য়ায়, রাহুল সিনহা, প্রাক্তন মন্ত্রী দেবশ্রী চৌধুরি, কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকার, শান্তনু ঠাকুর, জন বার্লা, শমীক ভট্টাচার্য, রূপা গঙ্গোপাধ্য়ায় , লকেট চট্টোপাধ্যায়, অগ্নিমিত্রা পাল, মনোজ তিওয়ারি, শাহওয়াজ হোসেন, হরদীপ সিং পুরি ও দীনেশ ত্রিবেদীকে।

    যদিও পিছিয়ে নেই তৃণমূলও। ভবানীপুরের প্রতিটি ওয়ার্ডের দায়িত্বে একজন করে শীর্ষ নেতাকে রেখেছে শাসক দল। তৃণমূলের তারকা প্রচারকের তালিকায় প্রথমেই নাম রয়েছে স্বয়ং দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। এছাড়াও দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, রাজ্য সভাপতি সুব্রত বক্সি, দলের বর্ষীয়াণ নেতা সুব্রত মুখোপাধ্যায়, সাংসদ সৌগত রায়, মন্ত্রী ফিরহাদ হাকিম, মন্ত্রী অরূপ বিশ্বাস, যুবনেত্রী সায়নী ঘোষও রয়েছেন তারকা প্রচারকের তালিকায়।

    Published by:Suman Biswas
    First published: