Home /News /kolkata /
Kolkata News|| মেট্রোর রুট বাড়লে একধাক্কায় কমবে রোজগার, আশঙ্কায় অটো-টোটো চালকরা

Kolkata News|| মেট্রোর রুট বাড়লে একধাক্কায় কমবে রোজগার, আশঙ্কায় অটো-টোটো চালকরা

Sealdah Metro: শিয়ালদহের সঙ্গে জুড়ে যাবে সেক্টর ফাইভ। সোমবার উদ্বোধন হয়েছে বহু প্রতীক্ষিত মেট্রো রুটের। আর এই খবরে খুশির জোয়ারে ভেসেছে কলকাতা থেকে মফস্বলের যাত্রীরা। তাতেই আতঙ্কিত অটো চালকরা।

  • Share this:

#কলকাতা: শিয়ালদহের সঙ্গে জুড়ে যাবে সেক্টর ফাইভ। সোমবার উদ্বোধন হয়েছে বহু প্রতীক্ষিত মেট্রো রুটের। আর এই খবরে খুশির জোয়ারে ভেসেছে কলকাতা থেকে মফস্বলের যাত্রীরা। এ বার থেকে অনেক কম খরচে, অনেক দ্রুত, অনেক আরামে শিয়ালদহ থেকে অফিসে পৌঁছে যাওয়া যাবে। আগে শিয়ালদা নর্থ ও মেইন শাখার যাত্রীদের সেক্টর ফাইভ যেতে হলে বিধাননগর স্টেশনে নেমে সেখান থেকে অটো করে সেক্টর ফাইভ বা করুণাময়ী যেতে হত। আর দক্ষিণ শাখার যাত্রীদের একাংশ পার্কসার্কাসে নেমে সেখান থেকে বাসে করে গন্তব্যে পৌঁছতেন, অনেকে শিয়ালদহ থেকে বাস বা অটোয় করে যেতেন।

আরও পড়ুন: 'আমি ইস্কুল মাষ্টার বউ খুঁজছি', বর বেশে এই বয়সে ছেলে চলল কোথায়? ভাইরাল ছবি...

কিন্তু এ বার সেই সমস্যা থেকে মুক্তি। আর এই মুক্তির আনন্দের বহিঃপ্রকাশ সোশ্যাল মিডিয়াতেও দেখা দিয়েছে। কিন্তু এই খবরেই আশঙ্কার কালো মেঘ জমেছে অটোওয়ালাদের কপালে। বিধাননগর থেকে করুণাময়ী পর্যন্ত অটো চালান কনক নস্কর। তিনি বলেন, "শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ মেট্রোরেল চালু হলে আমাদের খুবই অসুবিধা হবে। যে যাত্রীরা বিধাননগর থেকে অটো করে সেক্টর ফাইভ বা করুণাময়ীতে আসতেন তাঁরা এ বার থেকে শিয়ালদহ থেকে সরাসরি মেট্রো করে যাতায়াত করবেন। আমরা আর সেই যাত্রী পাব না। একে তো লকডাউনে আমাদের অবস্থা খুবই খারাপ হয়ে গিয়েছে, সেখানে আবার লোকসান হওয়ার আশঙ্কায় আছি। তার ওপরে আবার গাড়ি চালানোর গ্যাসের দাম বেড়ে চলেছে। কী করব বুঝতে পারছি না।"

অপর অটো চালক অমূল্য মণ্ডল বলেন, "একদিকে রোজগার কমে যাওয়ার আশঙ্কা রয়েছে তেমনই অন্যদিকে জিনিসপত্রের দাম বেড়েই চলেছে। আমাদের কী করে চলবে।" অটোচালক বিনয় তপাদার বলেন, "যাত্রী কমবে মানে আয়ও কমবে। কিন্তু খরচ কমবে না। এই অবস্থায় সংসার চলবে কী করে?" অটো চালকদের পাশাপাশি রিকশা ও টোটো চালকদেরও দুশ্চিন্তা রয়েছে। অফিস টাইমে যাত্রীদের ভিড়ে অটোর উপচে পড়া যাত্রীদের থেকে রোজগার হতো এইসব যানের। কিন্তু ভবিষ্যতে সেটাও কতটা জুটবে তা নিয়ে সন্দেহ রয়েছে তাঁদের মনেও।

UJJAL ROY
Published by:Shubhagata Dey
First published:

Tags: Sealdah Metro

পরবর্তী খবর