Home /News /kolkata /
Asansol Ballygunge By Election: মঙ্গলে ভোট আসানসোল-বালিগঞ্জে, সোমে বড় সিদ্ধান্ত নির্বাচন কমিশনের!

Asansol Ballygunge By Election: মঙ্গলে ভোট আসানসোল-বালিগঞ্জে, সোমে বড় সিদ্ধান্ত নির্বাচন কমিশনের!

Asansol Ballygunge By Election

Asansol Ballygunge By Election

১৩৩ কোম্পানি আগে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছিল এই দুই কেন্দ্রের উপনির্বাচনের জন্য। (Asansol Ballygunge By Election)

  • Share this:

#কলকাতা: ভোটের বাকি মাত্র ২৪ ঘণ্টা। তার আগে বালিগঞ্জ ও আসানসোলের উপনির্বাচনের জন্য কেন্দ্রীয় বাহিনী বাড়াল নির্বাচন কমিশন। আরও পাঁচ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে এই দুই কেন্দ্রে। এই পাঁচ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী নির্বাচন প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত মোতায়েন করার সিদ্ধান্ত জানিয়েছে নির্বাচন কমিশন। ১৩৩ কোম্পানি আগে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছিল এই দুই কেন্দ্রের উপনির্বাচনের জন্য। এবার তা বেড়ে ১৩৮ কোম্পানি করা হল। (Asansol Ballygunge By Election)

ভোটের ২৪ ঘন্টা বাকি নেই, তার আগেই নির্বাচন কমিশনের তরফো এই সিদ্ধান্ত পাঠানো হল রাজ্যের মুখ্যসচিব, মুখ্য নির্বাচন আধিকারিক ও রাজ্য পুলিশের ডিজির কাছে। সোমবার রাত পোহালেই মঙ্গলবার বালিগঞ্জ বিধানসভা ও আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচনের ভোটগ্রহণ। তার আগে তৃণমূলের দুই প্রার্থী দফায় দফায় এজেন্ট ও দায়িত্বপ্রাপ্ত নেতাদের সঙ্গে বৈঠক করেছেন বলে খবর। তাঁরা ভরসা রাখছেন দলের সংগঠনে। উল্টোদিকে, বিজেপি-সহ সমস্ত বিরোধী দল তৈরি তৃণমূলকে চ্যালেঞ্জ জানাতে।

আরও পড়ুন: চোখে জ্বালা, দৃষ্টি মাঝে মাঝে ঘোলাটে লাগে? আপনার এই অভ্যেসটি নেই তো?

আসানসোলে তৃণমূলের প্রার্থী হয়েছেন শত্রুঘ্ন সিনহা। আর আসানসোল ছেড়ে বাবুল সুপ্রিয় তৃণমূলের টিকিটে বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের প্রার্থী হয়েছেন। বালিগঞ্জে বিজেপি প্রার্থী কেয়া ঘোষ। আসানসোলে শত্রুঘ্ন সিনহার সঙ্গে লড়াই বিজেপির অগ্নিমিত্রা পালের। বিগত দুই নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূলকে গোহারা হারিয়েছিল বিজেপি। এবারও এই কেন্দ্রটি ধরে রাখার ব্যাপারে আশাবাদী বিজেপি। তৃণমূল মনে করছে এই আসনে এবার তাঁদের জয় কেউ আটকাতে পারবে না।

আরও পড়ুন: বিড়ালকে বাঘের মাসি বলা হয়, কখনও ভেবেছেন কেন?

এই প্রথমবার ৫০ শতাংশ বুথে ওয়েব কাস্টিংয়ের ব্যবস্থা করা হয়েছে। দিল্লি থেকে নির্বাচন কমিশনের আধিকারিকেরা সরাসরি নজরদারি করতে পারবেন। বাকি বুথে থাকছে ক্লোজ সার্কিট ক্যামেরা। ১৬ এপ্রিল হবে ভোট গণনা।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Asansol By Election, West Bengal By Elections 2022

পরবর্তী খবর