Home /News /kolkata /
২৩ দিনে রোগীকে ১৯১টি অন্তর্বাস পরিয়ে বিল ৩০ হাজার! কাঠগড়ায় সল্টলেক আমরি হাসপাতাল

২৩ দিনে রোগীকে ১৯১টি অন্তর্বাস পরিয়ে বিল ৩০ হাজার! কাঠগড়ায় সল্টলেক আমরি হাসপাতাল

AMRI hospital News: Bill of innerware is 30 thousand

AMRI hospital News: Bill of innerware is 30 thousand

২৩ দিনে ১৯১ টি অন্তর্বাস পরানো হয়েছে। রোগীর মৃত্যুর পর ৬ টি অন্তর্বাস ফিরিয়ে দিয়ে ৩০ হাজার টাকার বেশি বিল করা হয় শুধু অন্তর্বাস এবং ডায়াপারের জন্য।

  • Share this:

#কলকাতা: ২৩ দিনে হাসপাতালে অন্তর্বাসের খরচ ৩০ হাজারের বেশি৷  হ্যাঁ ঠিকই শুনছেন। সল্টলেকের আমরি হাসপাতাল এমনই বিল ধরিয়েছে এক রোগীর পরিবারকে।  এখানেই শেষ নয়, পুরো চিকিৎসার বিল বাড়িয়ে সেখান থেকে কিছু টাকা কমিয়ে ডিসকাউন্ট নামে রোগীর পরিবারের সঙ্গে প্রতারণারও করা হয়েছে বলে অভিযোগ। পূর্ণাঙ্গ ঘটনায় সল্টলেকের এই বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষকে সতর্ক করলো রাজ্য স্বাস্থ্য নিয়ন্ত্রক কমিশন।

কো- মর্বিডিটি নিয়ে সল্টলেক আমরি হাসপাতালে ভর্তি ছিলেন বছর ৫৬-র সুনন্দা খান্ডেলওয়াল। তাঁর মৃত্যুর পর বেশ কিছু অভিযোগ নিয়ে কমিশনের দ্বারস্থ হন পরিবারের লোকেরা। তারই সোমবার শুনানি ছিল স্বাস্থ্য কমিশনে। পরিবারের অভিযোগ অতিরিক্ত বিল করা হয়েছে চিকিৎসার জন্যে। স্বাস্থ্য নিয়ন্ত্রক কমিশনের আধিকারিকদের বিল খতিয়ে দেখে চোখ কপালে ওঠার জোগাড়! ওই মহিলাকে ২৩ দিনে ১৯১ টি অন্তর্বাস পরানো হয়েছে। রোগীর মৃত্যুর পর ৬ টি অন্তর্বাস ফিরিয়ে দিয়ে ৩০ হাজার টাকার বেশি বিল করা হয় শুধু অন্তর্বাস এবং ডায়াপারের জন্য।

Bill of innerware is 30 thousand for patient admitted for 23 days Bill of innerware is 30 thousand for patient admitted for 23 days

এখানেই শেষ নয়, বিলের কপি পরীক্ষা করে স্বাস্থ্য নিয়ন্ত্রক কমিশন লক্ষ্য করে বিলে স্বাস্থ্য কমিশনের কোনও অ্যাডভাইজারি মানা হয়নি, বরং ডিসকাউন্ট এর নামে টাকা বাড়িয়ে কমানো হয়েছে। এখানেও শেষ নয় এই হাসপাতালের কর্তাদের কীর্তি। রোগীর আত্মীয় পরিজনেরা হাসপাতালের বিরুদ্ধে স্বাস্থ্য নিয়ন্ত্রক কমিশনের দ্বারস্থ হওয়ায়, তাঁদের ডেকে ৭০ হাজার টাকা ছাড় দেওয়া কথা জানান হয়।

আরও পড়ুন - Weather Alert: বাড়ি থেকে বেরোবেন না, আগামী ২ -৩ ঘণ্টায় প্রবল বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ‘এই‌’ জেলায়

অভিযোগ স্বাস্থ্য নিয়ন্ত্রক কমিশনের নাম নিয়ে মিথ্যে বলা হয় ওনারাই এই টাকা কমিয়ে অভিযোগ তুলে নিতে বলেছেন! এরপর পুরো বিষয় ফের মৃত সুনন্দা খান্ডেলওয়ালের পরিবার ই মেলের মারফৎ জানায় স্বাস্থ্য কমিশনে। সেই মামলার রায় দিতে গিয়ে স্বাস্থ্য কমিশন এদিন ভর্ৎসনা করেছে সল্টলেক এ এম আর আই হাসপাতালকে।

সতর্ক করে কমিশনের চেয়ারম্যান প্রাক্তন বিচারপতি অসীম কুমার বন্দোপাধ্যায় এদিন জানান কমিশনের নিয়ম মেনে বিল না করলে আগামী দিনে কঠোর শাস্তি দিতে পিছপা হবে না কমিশন। এদিন অবশ্য কমিশনের কাছে ক্ষমা প্রার্থনা করে হাসপাতালের এক কর্তা। অবিলম্বে কমিশনের অ্যাডভাইজারি মেনে বিল করার কথা জানায় আমরি সল্টলেক হাসপাতাল কর্তৃপক্ষ।

Onkar Sarkar
Published by:Debalina Datta
First published:

Tags: Hospital, Patient

পরবর্তী খবর