Tmc Bjp Clash After Election Results: ফল প্রকাশের পরই রক্তাক্ত বাংলা, প্রাণ গেল দু'জনের! নন্দীগ্রামে পথ অবরোধ

Tmc Bjp Clash After Election Results: ফল প্রকাশের পরই রক্তাক্ত বাংলা, প্রাণ গেল দু'জনের! নন্দীগ্রামে পথ অবরোধ

শুরু সংঘর্ষ

রাজ্যের বিভিন্ন জায়গায় বিক্ষিপ্ত সংঘর্ষের ঘটনা ঘটে গেল গত রাতে। তার মধ্যে কলকাতার কাঁকুড়গাছির ঘটনাটি মারাত্মক।

  • Share this:

    কলকাতা: ঐতিহাসিক নির্বাচন জিতলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। নিজের কেন্দ্র নন্দীগ্রামে (Nandigram) হারলেও গোটা রাজ্যে বিজেপিকে পর্যুদস্ত করেছেন তিনি। রাজনৈতিক মহলের একাংশের আশঙ্কা অবশ্য ছিল ভোটের ফল (West Bengal Election Results 2021) বেরোনোর পর দিকে-দিকে শুরু হবে রাজনৈতিক অশান্তি। সেই আশঙ্কা যে অমূলক নয়, তাই বোঝা গেল ফলপ্রকাশের রাতে। রাজ্যের বিভিন্ন জায়গায় বিক্ষিপ্ত সংঘর্ষের ঘটনা ঘটে গেল গত রাতে। তার মধ্যে কলকাতার কাঁকুড়গাছির ঘটনাটি মারাত্মক।

    কী ঘটেছে কাঁকুরগাছিতে? অভিযোগ, রবিবার রাতে কাঁকুরগাছির শীতলাতলা লেন এলাকায় এক BJP কর্মীকে পিটিয়ে খুন করা হয়েছে। অভিজিৎ সরকার নামে বছর তিরিশের ওই বিজেপি কর্মীকে বাড়ি থেকে বের করে ব্যাপক মারধর করা হয় বলে অভিযোগ। তাতেই ওই বিজেপি কর্মীর মৃত্যু হয়েছে বলে অনুমান। অভিযোগের তির তৃণমূল কর্মী, সমর্থকদের বিরুদ্ধে। ইতিমধ্যেই তদন্তে নেমেছে পুলিশ।

    একই ধরনের ঘটনা ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার সোনারপুরেও। সোনারপুর দক্ষিণ বিধানসভা কেন্দ্রের প্রতাপনগরে ঘটনাটি ঘটেছে। স্থানীয়দের অভিযোগ, ভোটের ফল ঘোষণার পর থেকেই উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। বিজেপি পতাকা ছেঁড়ার প্রতিবাদ করায় কয়েকজনকে মারধর করা হয় বলে অভিযোগ। সেই হামলাতেই আহত হন হারান অধিকারী নামে স্থানীয় এক যুবক। তড়িঘড়ি তাঁকে বারুইপুর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

    অপরদিকে, রবিবার ভোটের ফলাফল প্রকাশের পর থেকেই বিভিন্ন জায়গা থেকে রাজনৈতিক দলগুলির মধ্যে সংঘর্ষের খবর সামনে আসতে থাকে। সুকান্তনগরে এক বিজেপি কর্মীর বাড়ি ভাঙচুর, নিউটাউনের পাথরঘাটায় পার্টি অফিস দখল নেওয়ার অভিযোগ, ISF ও তৃণমূলের সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে ভাঙরের একাধিক জায়গায়। তৃণমূল কর্মীদের মারধর করার অভিযোগ উঠেছে আইএসএফ-এর বিরুদ্ধে। দুজন আহত হয়ে ভরতি হাসপাতালে। প্রসঙ্গত, ভাঙড় কেন্দ্রে এবার জয়ী হয়েছেন আইএসএফ প্রার্থী নওশাদ সিদ্দিকি।

    অপরদিকে, মমতা বন্দ্যোপাধ্যায় হেরে যাওয়ার পর থেকেই নন্দীগ্রামের ভোট গণনায় কারচুপির অভিযোগ তোলে তৃণমূল। পুনর্গণনার দাবিতে এদিন সকালে নন্দীগ্রামের গড়চক্রবেড়িয়া ভূতা মোড়ে পথ অবরোধ করেন তৃণমূল কর্মীরা। যার জেরে বন্ধ হয়ে যায় নন্দীগ্রাম-সোনাচূড়া সড়কে যান চলাচল। সমস্যায় পড়েন নিত্যযাত্রীরা। অবরোধ চলছে হাজরাকাটা, কেন্দ‍ামারি, টেঙ্গুয়া,বাসস্ট‍্যান্ড -সহ বিভিন্ন জায়গায়।

    Published by:Suman Biswas
    First published: