• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • AFTER SUVENDU ADHIKARI SUDDEN VISIT STATE HEALTH DEPARTMENT TIGHTENING SECURITY AKD

ভ্যাকসিন কাণ্ডে শুভেন্দুর হঠাৎ হানা থেকে শিক্ষা, ঢেলে সাজানো হচ্ছে স্বাস্থ্য ভবনের নিরাপত্তা

ঢেলে সাজানো হচ্ছে স্বাস্থ্য ভবনের নিরাপত্তা।

ভবিষ্যতে বিরোধী শিবির হঠাৎ বিক্ষোভ করলে যাতে পরিস্থিতি সামাল দেওয়া যায় সে কথা মাথায় রেখেই ঢেলে সাজানো হলো সল্টলেক স্বাস্থ্য ভবনের নিরাপত্তা।

  • Share this:

#কলকাতা: দেবাঞ্জন দেব নিয়ে তোলপাড়ের মধ্যেই স্বাস্থ্যভবনের নিরাপত্তা আঁটোসাঁটো করার কাজ শুরু হল জোরকদমে। ভুঁয়ো ভ্যাকসিন কাণ্ড নিয়ে তোলপাড়ের মধ্যেই হঠাৎই শুক্রবার স্বাস্থ্যভবন চলে যান শুভেন্দু অধিকারী। স্মারকলিপি জমা দিয়ে পূর্ণাঙ্গ তদন্তের হুঁশিয়ারিও দেন তিনি। ভবিষ্যতে বিরোধী শিবির হঠাৎ বিক্ষোভ করলে যাতে পরিস্থিতি সামাল দেওয়া যায় সে কথা মাথায় রেখেই ঢেলে সাজানো হলো সল্টলেক স্বাস্থ্য ভবনের নিরাপত্তা।

সূত্রের খবর ইতিমধ্যেই বাইরে মূল গেট এবং স্বাস্থ্য ভবনের বিল্ডিংয়ের ঢোকার আগে ব্যারিকেড করা হয়েছে। বেসরকারি নিরাপত্তারক্ষী এবং বিধান নগর পুলিশ কমিশনার থেকে প্রচুর পুলিশ মোতায়েন করে রাখা হয়েছে স্বাস্থ্যভবনে। বিনা অ্যাপয়নেমেন্টে অবাধ প্রবেশ বা  হঠাৎ করে য কোনও বিক্ষোভ ঠেকানোর জন্যেই এই প্রস্তুতি বলছেন স্বাস্থ্য অধিকর্তারা। স্বাস্থ্যভবনের নামপ্রকাশে অনিচ্ছুক এক আধিকারিক সাফ জানালেন, গতকাল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বিনা অ্যাপয়েন্টমেন্ট যেভাবে স্বাস্থ্য সচিবের সঙ্গে দেখা করেন। তাঁর পরিপ্রেক্ষিতেই নিরাপত্তা বাড়ানো।

উল্লেখ্য টিকা কাণ্ডে চলা এই তোলপাড়ের মধ্যে এদিন কেন্দ্রকে চিঠি দিয়ে রাজনীতির অভিযোগ করেছেন শুভেন্দু অধিকারী। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী কে লেখা চিঠিতে শুভেন্দু অভিযোগ করেছেন, এই রাজ্যে রাজ্য সরকারের অনীহা টিকা কর্মসূচি অনেক পিছিয়ে পড়ছে। তাঁর আরও অভিযোগ অনেকটা ভোটার স্লিপের মতো টিকার কুপন বিলি করছে রাজ্য সরকার। জনস্বাস্থ্য অগ্রাধিকার এই মর্মে ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত দাবি করছেন শুভেন্দু অধিকারী।

উল্লেখ্য তদন্তে উঠে আসছে টিকা কাণ্ডে দেবাঞ্জন একা জড়িত ছিলেন না। গাড়ি চালক থেকে শুরু করে অফিসকর্মী, নিরাপত্তারক্ষী সব মিলিয়ে একটা টিম কাজ করেছে দেবাঞ্জনের সঙ্গে। সম্প্রতি দেবাঞ্জন ঘনিষ্ঠ শান্তনু মান্নাকে গ্রেফতার করেছে পুলিশ। শান্তনু দেবাঞ্জনের সাথে কসবায় ওই কুখ্যাত ভ্যাকসিনেশান ক্যাম্প পরিচালনার দায়িত্বে ছিলেন।

Published by:Arka Deb
First published: