• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • ABHISHEK BANERJEE URGES TMC MPS FOR MORE PARTICIPATION IN PARLIAMENT SESSION SANJ

Abhishek Banerjee : চাই '১০০ শতাংশ' উপস্থিতি! সাংসদদের 'গরহাজিরা' নিয়ে উষ্মা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের...

রণনীতি নির্ধারণে অভিষেক

Abhishek Banerjee : লোকসভা এবং রাজ্যসভার সাংসদদের উপস্থিতি ১০০শতাংশ করতে হবে। দলের দুই কক্ষের নেতাদের এমনই নির্দেশ দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Bandyopadhyay )।

  • Share this:

#নয়াদিল্লি : বাংলায় বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে তৃতীয় বার ক্ষমতায় ফিরে আসার পর তৃণমূল কংগ্রেসের পরবর্তী নিশানা দিল্লি। লক্ষ্য ২০২৪। লক্ষ্য মোদি সরকারের ভরাডুবি। সেই লক্ষ্যে পৌঁছতে জাতীয় রাজনীতিতে আরও সক্রিয় হতে হবে তৃণমূলকে। লোকসভা এবং রাজ্যসভার সাংসদদের উপস্থিতি ১০০শতাংশ করতে হবে। দলের দুই কক্ষের নেতাদের এমনই নির্দেশ দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee )।

সূত্রের খবর, দলের লোকসভা ও রাজ্যসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং ডেরেক ও' ব্রায়েনকে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhishek Banerjee) জানিয়েছেন, সংসদ অধিবেশনে সাংসদদের উপস্থিতি আরও বাড়াতে হবে। অধিবেশন চললে কোনও অজুহাতে অধিবেশন এড়িয়ে যাওয়া চলবে না।

দু'দিনের সফরে দিল্লি এসে দলের সাংসদদের সঙ্গে একাধিকবার বৈঠক করেছেন অভিষেক। সংসদীয় রণনীতি বাতলে দিয়েছেন তিনি। তৃণমূল সূত্রের খবর, দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই নির্দেশ পাওয়ার পরেই বাদল অধিবেশনের বাকি দিনগুলোতে যাতে সাংসদরা দিল্লিতে থাকেন সেজন্য হুইপ জারি করার প্রস্তুতি নিচ্ছেন সুদীপ বন্দ্যোপাধ্যায় ও ডেরেক ও'ব্রায়েন।

সূত্রের খবর, সংসদে দলের সাংসদদের অনেকের অনুপস্থিতি নিয়ে উষ্মা প্রকাশ করেছেন অভিষেক। দলের লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যসভার দলনেতা ডেরেক ও'ব্রায়েনকে এই বিষয়ে উপযুক্ত পদক্ষেপ নেওয়ার কথা বলেছেন অভিষেক। একই সঙ্গে দলের সাংসদদের উদ্দেশে তিনি বলেছেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বার্তা যাতে সাধারণ মানুষের কাছে পৌঁছয়, সেই জন্য সংসদে আরও বেশি সরব হতে হবে দলের সাংসদদের।

উল্লেখ্য, দু'দিনের দিল্লি সফরে এসে প্রথমে সংসদ ভবনে নিজে সবার সঙ্গে কথা বলেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। পরে ভোট কৌশলী প্রশান্ত কিশোর এবং যশবন্ত সিনহাকে সঙ্গে নিয়ে দলের রাজ্যসভার সাংসদ সুখেন্দু শেখর রায়ের বাড়িতে আরও একপ্রস্থ বৈঠক করেছেন তিনি। একদিনের ব্যবধানে পরপর দুটি বৈঠকেই জাতীয় স্তরে তৃণমূল কংগ্রেসকে আরও সক্রিয় হওয়ার কথা বলেছেন অভিষেক। সেজন্য সংসদের চলতি বাদল অধিবেশনে মোদি সরকারের জণবিরোধী নীতির বিরুদ্ধে লোকসভা এবং রাজ্যসভার অনেক বেশি সক্রিয় থাকার পরামর্শ দেওয়া হয়েছে সাংসদদের এবং একইসঙ্গে একশ শতাংশ উপস্থিতির উপরেও জোর দিয়েছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

Published by:Sanjukta Sarkar
First published: