Home /News /kolkata /
Abhishek Banerjee vs BJP| মমতার রোমযাত্রায় 'না', কংগ্রেসের 'ভুলের' উদাহরণ টেনে চরম পরিণতির বার্তা অভিষেকের

Abhishek Banerjee vs BJP| মমতার রোমযাত্রায় 'না', কংগ্রেসের 'ভুলের' উদাহরণ টেনে চরম পরিণতির বার্তা অভিষেকের

ভবানীপুরের পথসভায় অভিষেক বন্দ্য়োপাধ্যায়।

ভবানীপুরের পথসভায় অভিষেক বন্দ্য়োপাধ্যায়।

Abhishek Banerjee vs BJP| সব ঠিক থাকলে ভবানীপুরের নির্বাচনের ফলপ্রকাশের পরেই রোম যাওয়ার কথা ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের।

  • Share this:

    #কলকাতা: মমতা বন্দ্যোপাধ্যায়ের রোমযাত্রায় কেন্দ্রের 'না'-কে বিজেপির বিদায়সূচক হিসেবে দাবি করছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee vs BJP)। সময়ের সারণি বেয়ে অভিষেক ছুটছেন অতীতে, উদাহরণ তুলে এনে দেখাচ্ছেন, এমন ঘটনা ঘটিয়েছিল কংগ্রেসও। যার মাশুল গুণে সরতে হয়েছে তাঁদের।

    গতকাল ভবানীপুরের রবিবাসরীয় প্রচারে অভিষেক বন্দ্যোপাধ্যায় এই প্রসঙ্গটি নিজেই টেনে আনেন। বলেন, "এশিয়ার মধ্যে শুধু মমতা বন্দ্যোপাধ্যায়কে ডেকেছে। বিদেশমন্ত্রক বলছে,যেতে দেবো না। মমতা বন্দ্যোপাধ্যায়ের জনপ্রিয়তা বাড়ছে। তাই গায়ে জ্বালা।"

    আরও পড়ুন-ভবানীপুরে BJP-র প্রচারে নেই তারকা প্রচারক লকেট! কুণালের ধন্যবাদে ঘনাচ্ছে রহস্য

    এর পর অভিষেক (Abhishek Banerjee vs BJP) নরেন্দ্র মোদির নাম নিয়েই বলেন, "এই ভুল কংগ্রেসও করেছিল। ২০১২ সালে কংগ্রেস এই একই ভুল করেছিল। ২০১৪ সালের পরিণাম দেখেছেন। একই ভুল আপনি করছেন। ২০২৪ এর পরিণতির জন্য প্রস্তুত থাকুন। আপনি তৃণমূল কংগ্রসকে ভয় পেয়েছেন।"

    অভিষেকের এই মাপা বক্তব্যে (Abhishek Banerjee vs BJP) দুটি দিক দেখতে পাচ্ছে রাজনৈতিক মহল। একদিকে সন তারিখ মিলিয়ে যুক্তি সাজিয়ে বিজেপিকে কোনঠাসা করছেন অভিষেক। অন্য দিকে কংগ্রেসকেও তিনি এবং তাঁর নেত্রী রেয়াত করছেন না। কথায় কথায় বুঝিয়ে দিচ্ছেন কংগ্রেস ডুবন্ত জাহাজ।

    প্রসঙ্গত এই বিষয়ে মুখ খুলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ও। প্রচারসভা থেকে তিনি বলেছেন, "বিশ্বশান্তি সম্মেলনে বাংলাকে আমন্ত্রণ করা হয়। অথচ ওরা বলে এটা ফিট না। নাই বা যেতে পারলাম, আমি সম্মেলনকে শুভেচ্ছা জানাই।"

    সব ঠিক থাকলে ভবানীপুরের নির্বাচনের ফলপ্রকাশের পরেই রোম যাওয়ার কথা ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু তা সম্ভ‌পর হয়নি বিদেশমন্ত্রকের নির্দেশে। মন্ত্রকের তরফে কোনও যুক্তি দেওয়া হয়নি। স্রেফ বলা হয়েছে এই অনুষ্ঠান সামঞ্জস্যপূর্ণ নয়। রাজনৈতিক মহলের মত ভোটের আগে মন্ত্রকের সিদ্ধান্তে শাপে বর হয়েছে তৃণমূলেরই। তৃণমূল পাল্টা অস্ত্র পেয়ে গিয়েছে ভবানীপুরে।

    Published by:Arka Deb
    First published:

    Tags: Abhishek Banerjee, Bhabanipur bypoll

    পরবর্তী খবর