ময়দানের বিরল ঘটনা! ক্রিকেট মাঠে মাথায় পড়ল নারকেল ! আহত কে?

ময়দানের বিরল ঘটনা! ক্রিকেট মাঠে মাথায় পড়ল নারকেল ! আহত কে?

সিএবি ক্রিকেট লীগে ম্যাচ চলাকালীন বিরল ঘটনার সাক্ষী থাকল ময়দান। নারকেল মাথায় পড়ে জ্ঞান হারালেন এক মাঠকর্মী।

  • Share this:

#কলকাতা: সত্যজিৎ রায় লিখেছিলেন যত কান্ড কাঠমান্ডুতে। ফেলুদা সিরিজের অন্যতম সেরা গল্প যত কান্ড কাঠমান্ডুতে। গোয়েন্দা প্রদোষ চন্দ্র মিত্র সাথে রহস্য। তবে এখন থাকলে হয়তো সত্যজিৎ বাবু লিখতেন যত কান্ড কলকাতার ময়দানে। বিষয়টা পুরোটাই মজা করে বলা। তবে কলকাতা ময়দানে এমন এমন ঘটনা অনেক সময় হয় যা রহস্যে ঘেরা। দিন কয়েক আগে কোথায় গেল এমন এক ঘটনা। দিনের শেষ যার ট্যাগ লাইন হতে পারতো ময়দানে নারকেল গাছ হইতে সাবধান।

সিএবি ক্লাব ক্রিকেটের ম্যাচ চলাকালীন নারকেলের আঘাতে আহত বিদ্যাবাবু। ইডেনের উল্টোদিকের পুলিশ মাঠে YMCA (Chow) এবং সুবারবর্ন ম্যাচের ঘটনা। খেলার মাঝে চা বিরতির সময় সময় হঠাৎ গাছ থেকে একটি নারকেল পরে আহত হন মাঠের বিদ্যা ৷ কিছুক্ষণের জন্য জ্ঞান হারান তিনি।

বাউন্ডারি লাইনের ভিতরে ঢুকে ক্রিকেটারদের চা দিচ্ছিলেন। বিদ্যা বাবু ক্রিকেটার নন। তিনি একজন মালি অর্থাৎ মাঠকর্মী। নারকেলের আঘাতে আহত বিদ্যাকে সঙ্গে সঙ্গে সিএবি মেডিক্যাল ইউনিটে নিয়ে যাওয়া হয় ৷ সিএবি মেডিক্যাল ইউনিটের ডাক্তাররা তাঁকে প্রাথমিক চিকিৎসা করেন| পরে সিটি স্ক্যান করা হয়। তবে বিদ্যা বাবু মাথায় কোনও গুরুতর চোট পাননি। প্রাথমিক চিকিৎসার পর তাঁকে ছেড়ে দেওয়া হয়। এখন বিদ্যা বাবু সুস্থ আছেন ৷ অতীতে গাছে বল লেগে ৬ আটকে যাবার ঘটনা ঘটেছে। মাঠের ধারে বসে থাকা দর্শকরা বলের আঘাতে আহত হয়েছেন। এমনকি গঙ্গাসাগর মেলার উদ্দেশ্যে আসা পুণ্যার্থীরা ময়দানের ক্রিকেট মাঠের পিচে বাথরুম করে গেছেন। রাতের অন্ধকারে মাঠ খুঁড়ে জল ঢেলে দেওয়ার ঘটনাও ঘটেছে। তবে নারকেল মাথায় পড়ে আহত হওয়ার ঘটনা বিরল। সিএবি কর্তারাও মাথা চুলকে এরকম ঘটনা মনে করতে পারছেন না।

ময়দানে বেশিরভাগ মাঠের পাশেই গাছ রয়েছে। নারকেল গাছও রয়েছে। এখন এই ঘটনা থেকে শিক্ষা নিয়ে সমস্ত নারকেল গাছের নারকেল পেড়ে ফেলা হবে কিনা সে নিয়ে কোনও আলোচনা হয়নি বলেই খবর। ভাগ্যিস নারকেলটা কোনও ক্রিকেটারের মাথায় পড়েনি। তাহলে আরও বড় কেলেঙ্কারি হত বৈকি।

First published: February 19, 2020, 11:50 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर