Home /News /kolkata /
Coal Smuggling Case Arrest|| মাফিয়াদের সঙ্গে আঁতাত? কয়লা পাচার কাণ্ডে গ্রেফতার ECL-এর ৫ উচ্চপদস্থ কর্তা-সহ ৭

Coal Smuggling Case Arrest|| মাফিয়াদের সঙ্গে আঁতাত? কয়লা পাচার কাণ্ডে গ্রেফতার ECL-এর ৫ উচ্চপদস্থ কর্তা-সহ ৭

5 ECL officials arrest in coal smuggling case: কয়লা পাচার কাণ্ডে গ্রেফতার ইসিএল-এর (Eastern Coalfield Limited) বর্তমান ও প্রাক্তন পাঁচ কর্তা-সহ ৭। ধৃতদের মধ্যে রয়েছেন ইসিএল-এর বর্তমান জিএম সি মিত্র এবং আরও তিনজন প্রাক্তন জিএম।

  • Share this:

    #কলকাতা: কয়লা পাচার কাণ্ডে গ্রেফতার ইসিএল-এর (Eastern Coalfield Limited) বর্তমান ও প্রাক্তন পাঁচ কর্তা-সহ ৭। ধৃতদের মধ্যে রয়েছেন ইসিএল-এর বর্তমান জিএম সি মিত্র এবং আরও তিনজন প্রাক্তন জিএম। এ ছাড়াও দুই কর্মীর নাম উঠে এসেছিল তদন্তে। তাঁদেরও জিজ্ঞাসাবাদের পরে এ দিন গ্রেফতার করা হয়। কয়লা মাফিয়াদের সঙ্গে আঁতাতের অভিযোগ রয়েছে ধৃতদের বিরুদ্ধে।

    বুধবার সকালে নিজাম প্যালেসে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয় ইসিএল-এর বর্তমান ও প্রাক্তন পাঁচ কর্তা এবং দুই কর্মীকে। ম্যারাথন জিজ্ঞাসাবাদে সাত জনের থেকে কোনও সদুত্তর পাওয়া যায়নি বলে গোয়েন্দা সূত্রে খবর।এরপরেই তাঁদের গ্রেফতার করা হয়েছে। এ দিন গ্রেফতার হয়েছেন ইসিএল-এর বর্তমান জিএম এস সি মিত্র, ইসিএল-এর প্রাক্তন জিএম সুশান্ত বন্দ্যোপাধ্যায়, ইসিএল-এর প্রাক্তন জিএম অভিজিৎ মল্লিক, ইসিএল-এর প্রাক্তন জিএম তন্ময় দাস, সিকিউরিটি ম্যানেজার মুকেশ কুমার, সিকিউরিটি গার্ড রিঙ্কু বেহরা এবং দেবাশিস মুখোপাধ্যায়।

    আরও পড়ুন: ১৬ জুলাই রাজ্যের বিজেপি বিধায়কদের কলকাতায় হাজির থাকতে হবে, কেন এই নির্দেশ? 

    সিবিআই সূত্রে জানা গিয়েছে, ধৃতদের সঙ্গে কয়লা মাফিয়াদের দীর্ঘ দিনের আঁতাত ছিল। তাঁদের হাত ধরেই অবাধে চলব অবৈধ কয়লা পাচার। বিনিময়ে মোটা অঙ্ক তাঁদের পকেটে ঢুকত দিনের পর দিন। সেই অঙ্ক অনেকের কাছে কোটি কোটি।

    উল্লেখ্য, ধৃতদের মধ্যে তন্ময় দাস এবং দেবাশিস মুখোপাধ্যায়ের নাম আগেই সিবিআই-এর এফআইআর-এ ছিল। বুধবার সাতজনকে নিজাম প্যালেসে ডেকে পাঠানো হয়। প্রত্যেকেরই অফিসে ও বাড়িতে তল্লাশি চালানো হয় আগেই। আগামিকাল বৃহস্পতিবার ধৃতদের আসানসোল সিবিআই আদালতে পেশ করা হবে।

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: CBI, Coal Scam

    পরবর্তী খবর