বইমেলা থেকে পুলিশের জালে শহরের কুখ্যাত পকেটমার গ্যাং

বইমেলা থেকে পুলিশের জালে শহরের কুখ্যাত পকেটমার গ্যাং

২৯ জানুয়ারি অর্থাৎ বইমেলা শুরুর দিন থেকে প্রথম সাতদিনে ২০ জনেরও বেশি পকেটমারকে গ্রেফতার করা হয়। তারপর ফের সোমবার ছ'জনকে গ্রেফতার করে পুলিশ।

  • Share this:

কলকাতাঃ কলকাতা পুলিশের জালে মল্লিকপুর, তপসিয়ায় কুখ্যাত পকেটমার গ্যাং। প্রতিবছর বইমেলা শুরু হলেই শুরু হয়ে যায় পকেটমারদের দৌরাত্ম্য। এবারেও তার ব্যতিক্রম হল না। ২৯ জানুয়ারি অর্থাৎ বইমেলা শুরুর দিন থেকে প্রথম সাতদিনে ২০ জনেরও বেশি পকেটমারকে গ্রেফতার করা হয়। তারপর ফের সোমবার ছ'জনকে গ্রেফতার করে পুলিশ।

কলকাতা পুলিশ সুত্রে জানা গিয়েছে, ইতিমধ্যেই যাদের গ্রেফতার করা হয়েছে, তারা মূলত বারুইপুর এলাকার বাসিন্দা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা তাদের দোষ স্বীকার করেছে। সোমবার যাদের গ্রেফতার করা হয়, আজ তাদের আদালতে পেশ করা হবে। পাশাপাশি, ধৃতদের জিজ্ঞাসাবাদ করে এই দলে আরও কারা কারা রয়েছে, তা জানার চেষ্টা করবে পুলিশ।

প্রসঙ্গত, সেন্ট্রাল পার্ক মেলার মাঠে ৪৪ তম কলকাতা আন্তর্জাতিক বইমেলা শুরু হয়েছে ২৯ জানুয়ারি, বুধবার। চলবে আগামী ৯ ফেব্রুয়ারি পর্যন্ত। আজ মেলার সপ্তম দিন। প্রতিদিন বেলা ১২টা থেকে শুরু হয়ে বইমেলা শেষ হয় রাত ৮ টায়। পাবলিশার্স অ্যান্ড বুক সেলার্স গিল্ডের সভাপতি ত্রিদিবকুমার চট্টোপাধ্যায় বলেন, গত সাতদিনে মেলায় ১১ লক্ষ মানুষ এসেছেন। তারমধ্যে গত শনি এবং রবিবারেই প্রায় সাত লক্ষ মানুষ বইমেলায় এসেছিলেন। তবে সোমবার ভিড় খানিকটা কম ছিল। তবে আগামি শিনি এবং রবিবারেও ভিড় মাত্রা ছাড়াবে বলে উদ্যোক্তাদের আশা।

First published: February 4, 2020, 1:04 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर