Home /News /kolkata /
BJP MLA Suspend|| রাজ্যপালের বাজেট ভাষণ কাণ্ড ঘিরে ফের ধুন্ধুমার বিধানসভায়, সাসপেন্ড ২ বিজেপি বিধায়ক

BJP MLA Suspend|| রাজ্যপালের বাজেট ভাষণ কাণ্ড ঘিরে ফের ধুন্ধুমার বিধানসভায়, সাসপেন্ড ২ বিজেপি বিধায়ক

2 BJP MLA suspended for chaos in Assembly Session: চলতি বিধানসভা অধিবেশনে রাজ্যপালের বাজেট ভাষণের সময়ে বারবার ব্যাঘাত ঘটিয়েছিলেন। তার জেরে সাসপেন্ড করা হয়েছে পুরুলিয়ার বিধায়ক সুদীপ মুখোপাধ্যায় এবং কোচবিহারের নাটাবাড়ির বিধায়ক মিহির গোস্বামীকে।

আরও পড়ুন...
  • Share this:

    #কলকাতা: চলতি বিধানসভা অধিবেশনে রাজ্যপালের বাজেট ভাষণের সময়ে  বারবার ব্যাঘাত ঘটিয়েছিলেন। তার জেরে সাসপেন্ড করা  হয়েছে পুরুলিয়ার বিধায়ক সুদীপ মুখোপাধ্যায় এবং কোচবিহারের নাটাবাড়ির বিধায়ক মিহির গোস্বামীকে। সোমবার ভাষণ শুরুর আগেই ওয়েলে নেমে বিক্ষোভ দেখান বিজেপি বিধায়করা। সোমবার বাজেট ভাষণ শুরুর আগে থেকেই ওয়েলে নেমে বিক্ষোভ দেখাচ্ছিলেন বিজেপি বিধায়করা। সেই সময়ে রাজ্যপাল বেরিয়ে যেতে চাইলে, তাঁকে আটকায় তৃণমূল। বিধানসভায় ধুন্ধুমারকাণ্ডে সেই থেকে তৃণমূল-বিজেপির বাদানুবাদ চলছে। এ দিন দুই বিধায়ক সাসপেন্ড হওয়ার ঘটনাকে কটাক্ষ করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

    ট্যুইটে  জগদীপ ধনখড় লেখেন: 

    আরও পড়ুন: 'ভালোবাসার দলের' কাছে অপমানিত ধনখড়! 'নাটক' নিরসনে পুনর্নির্মাণেও ডাক তৃণমূলের

    বুধবার অধিবেশন চলাকালীন পার্থ চট্টোপাধ্যায়  স্পিকারের কাছে আবেদন জানান, ৭ ফেব্রুয়ারি রাজ্যপালের বাজেট ভাষণ চলাকালীন ভারতীয় জনতা পার্টি হই-হট্টগোল করে, এটা অসংসদীয় আচরণ। মিহির গোস্বামী এবং সুদীপ মুখোপাধ্যায় সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন। তাঁরাই বাকিদের নির্দেশ দিচ্ছিলেন। সেই অপরাধে তাঁদের সাসপেন্ড করা হোক এই সেশনের জন্য। পার্থ চট্টোপাধ্যায়ের এই আবেদনে ধ্বনি ভোটে পাশ হয়। এরপরেই পুরুলিয়ার বিধায়ক সুদীপ মুখোপাধ্যায় এবং কোচবিহারের নাটাবাড়ির বিধায়ক মিহির গোস্বামীকে  চলতি অধিবেশনের জন্য সাসপেন্ড করা হয়।

    অন্যদিকে, বিজেপির দাবি, তৃণমূলের ৫ বিধায়ক সেদিন রাজ্যপালকে হেনস্তা করেছেন। সে বিষয়ে রাজ্যপাল স্পিকারকে চিঠি দিয়ে অভিযোগ জানিয়েছেন। সেই অভিযুক্তদের শাস্তি না দিয়ে মূল ঘটনা থেকে দৃষ্টি ঘোরাতে, সংখ্যাধিক্যের জোরে দুই বিধায়ক মিহির গোস্বামী ও সুদীপ মুখোপাধ্যায়কে  সাসপেন্ড করা হল। এ দিন দুই বিধায়ক সাস্পেন্ড হওয়ার পরে বিজেপি বিধায়কদের সঙ্গে বৈঠকে শুভেন্দু। সাসপেন্ড নিয়ে বিজেপি কী পদক্ষেপ গ্রহণ করবে, তা নিয়ে আলোচনা।

    Abir Ghosal

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Assembly, Governor Jagdeep Dhankhar

    পরবর্তী খবর