Home /News /jalpaiguri /
Jalpaiguri News: আন্তর্জাতিক স্তরের ‌যোগা প্রতি‌যোগীতায় দেশকে সাফল্য এনে দিল জলপাইগুড়ির মেয়ে রুবিয়া খাতুন

Jalpaiguri News: আন্তর্জাতিক স্তরের ‌যোগা প্রতি‌যোগীতায় দেশকে সাফল্য এনে দিল জলপাইগুড়ির মেয়ে রুবিয়া খাতুন

রুবিয়া

রুবিয়া ছিনিয়ে নিল সেরার সেরার পুরষ্কার

জলপাইগুড়ির ক্রীড়াজগতের সাফল্যের মুকুটে যুক্ত হল নতুন পালক।এবার আন্তর্জাতিক স্তরে দেশ তথা রাজ্য তথা জলপাইগুড়িকে সাফল্য এনে দিল রুবিয়া খাতুন।

  • Share this:

    #জলপাইগুড়ি: জলপাইগুড়ির ক্রীড়াজগতের সাফল্যের মুকুটে যুক্ত হল নতুন পালক।এবার আন্তর্জাতিক স্তরে দেশ তথা রাজ্য তথা জলপাইগুড়িকে সাফল্য এনে দিলেন জেলার মেয়ে রুবিয়া খাতুন। ১২ তম সাউথ এশিয়া যোগা কাপ ২০২২ এ সুযোগ পেয়ে অংশ নেন জলপাইগুড়ির মেয়ে রুবিয়া। আর সেখানেই প্রথম হয়ে তিনি সাফল্যের শিরোপা এনে দিয়েছেন।

    নেপালের কাঠমান্ডুতে হওয়া আন্তর্জাতিক এই যোগা প্রতিযোগিতায় কয়েকটি দেশকে হারান তিনি। চ্যাম্পিয়নের শিরোপা লাভ করে জলপাইগুড়ির ক্রীড়ামহলে আলোড়ন তৈরি করেছেন জলপাইগুড়ির মার্চেন্ট রোডের বাসিন্দা এই যুবতী।

    আরও পড়ুন Kolkata News: ভিন্ন পেশায় থেকেও 'অঙ্গীকার'- বদ্ধ জন সেবায়, চিনে নিন এই গুণী মানুষদের

    এবার ১২ তম সাউথ এশিয়া যোগা কাপ অনুষ্ঠিত হয়েছিল নেপালের কাঠমান্ডু তে।সেখানে নেপাল ছাড়াও ভুটান ,থাইল্যান্ড,ভারতসহ আরও কয়েকটি দেশের খেলোয়াড়রা অংশগ্রহণ করেছিল। জলপাইগুড়ির মেয়ে রুবিয়া ভারতের হয়ে সেই আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে চ্যাম্পিয়ন অফ চ্যাম্পিয়নের ট্রফি অর্জন লাভ করতে পেরেছেন।

    সে জানায়, এর আগেও তিনি জাতীয় ও আন্তর্জাতিক স্তরে একাধিক খেলায় খেলার সুযোগ পেয়েছে। এবার ফের সে সাফল্য পেল। আগামী সেপ্টেম্বর মাসে ফের আন্তর্জাতিক একটি আন্তর্জাতিক খেলায় অংশ নিতে চলেছেন তিনি। থাইল্যান্ডে অনুষ্ঠিত হবে এই ম্যাচ। এর আগেও ব্যংককে দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছেন।

    আরও পড়ুন Flyover in bad shape: উদ্বোধনের মাত্র চার দিনের মধ্যেই উঠে যাচ্ছে কামারকুন্ডু উড়ালপুলের রাস্তার পিচ

    এই ধরনের সাফল্যের পর আগামীতে আরও বড় ধরনের সাফল্য অর্জন করার কথা রুবিয়া জানিয়েছেন। তিনি বলেন, আমার স্বপ্ন আগামীতে সুযোগ পাওয়া গেলে আমি অলিম্পিক এ খেলতে চাই। এর পাশাপাশি, আরো উন্নতি করে দেশকে সাফল্য এনে দিতে চাই।

    রুবিয়া জানায় তিনি এখন বি এড করছেন। নিজের একটি যোগা অ্যাকাডেমিও রয়েছে তার। সেখানে তিনি প্রশিক্ষণ দেন। আগামীতে আরও সাফল্য এনে দেওয়ার স্বপ্ন তার। রুবিয়ার এই সাফল্যে খুশি জলপাইগুড়ির ক্রীড়া মহল৷ গীতশ্রী মুখোপাধ্যায়

    Published by:Pooja Basu
    First published:

    Tags: Jalpaiguri, Yoga champion

    পরবর্তী খবর