IPL 2021: আইপিএলের দিকে আঙুল তুলে লাভ নেই বলছেন জয়দেব

IPL 2021: আইপিএলের দিকে আঙুল তুলে লাভ নেই বলছেন জয়দেব

আইপিএল বন্ধ হোক চান না জয়দেব

সৌরাষ্ট্রের পেসার জানিয়েছেন শুধু ক্রিকেটার নয়, আইপিএলের সঙ্গে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে জড়িয়ে আছেন প্রচুর মানুষ। এঁদের সংসার চলে এই টুর্নামেন্টের জন্য। সুতরাং আইপিএল স্রেফ বিনোদন নয়

  • Share this:

    #নয়াদিল্লি: প্রতিনিয়ত দেশে বাড়ছে করোনা সংকট। বেঁচে থাকাটাই যে দেশে এখন প্রশ্নের মুখে, সেদেশে আইপিএল চলা বাহুল্যতা ছাড়া কিছু নয়। অধিকাংশ মানুষেরই এখন এই মত। দেশে ফেরার আগে অস্ট্রেলিয়ান ক্রিকেটার অ্যান্ড্রু টাই প্রশ্ন তুলে দিয়েছেন যা ভাবতে বাধ্য করছে মানুষকে। তাও ভারতীয় বোর্ড স্পষ্ট জানিয়ে দিয়েছে টুর্নামেন্ট বন্ধ হওয়ার প্রশ্ন নেই। প্রাক্তন পাকিস্তান তারকা শোয়েব আখতার আইপিএল বন্ধ করার ডাক দিয়েছেন। কিন্তু সেসব কানে শুনতে নারাজ বিসিসিআই।

    ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে একমত জয়দেব উনাদকট। রাজস্থানের বাঁহাতি জোরে বোলার মনে করেন দেশে করোনা পরিস্থিতি বেড়ে যাওয়ার কারণে মানুষ অসহায় হয়ে পড়েছেন ঠিকই। কিন্তু মনে রাখতে হবে আইপিএল কিন্তু সবরকম সাবধানতা অবলম্বন করে করা হচ্ছে। ভাইরাস বেড়ে যাওয়ার পেছনে টুর্নামেন্টের ভূমিকা নেই। কিন্তু তিনি মনে করেন এই কঠিন সময়ে দেশবাসীর মন হালকা করতে পারে এই আইপিএল। সৌরাষ্ট্রের পেসার জানিয়েছেন শুধু ক্রিকেটার নয়, আইপিএলের সঙ্গে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে জড়িয়ে আছেন প্রচুর মানুষ। এঁদের সংসার চলে এই টুর্নামেন্টের জন্য। সুতরাং আইপিএল স্রেফ বিনোদন নয়।

    তাছাড়া এবছর বিনোদনের নামমাত্র রাখা হয়নি টুর্নামেন্টে। জৈব সুরক্ষা বলয় মেনে চলছে টুর্নামেন্ট। প্রতিনিয়ত পরীক্ষা চলছে ক্রিকেটারদের। তাই দেশের স্বাস্থ্য ব্যবস্থা এবং জরুরি পরিষেবা উন্নত করা দরকার। আইপিএল বন্ধ করে সমাধান হবে না। তিনি জানিয়েছেন তাঁর পরিবারের বেশ কয়েকজন আক্রান্ত হয়েছিলেন ভাইরাসে। কিন্তু নিভৃতবাস পর্বে থেকে এবং ওষুধ খেয়ে প্রত্যেকেই এখন সুস্থ। তাই রোগ হলেই দুশ্চিন্তা করতে বারণ করছেন তিনি।

    এমনিতে অতীতে দেখা গিয়েছে লকডাউনের ফলে সাধারণ মানুষ কাজ হারিয়েছেন, অভাবে ভুগেছেন, কেউ আবার আত্মহত্যা করেছেন। জয়দেব মনে করেন তাঁরা ক্রিকেটার হিসেবে মানুষের সেবা করেন। তাঁরা ডাক্তার নন। এই সময় ডাক্তারদের স্যালুট জানাতে চান সৌরাষ্ট্রের এই বাঁহাতি পেসার। তিনি আশা প্রকাশ করেছেন তাড়াতাড়ি পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে এবং এই যন্ত্রণা থেকে মুক্তি পাবেন দেশের মানুষ।

    Published by:Rohan Chowdhury
    First published: