IPL 2021: আরসিবি জার্সিতে 'চোকার্স ' তকমা মুছতে চান বিরাট

IPL 2021: আরসিবি জার্সিতে 'চোকার্স ' তকমা মুছতে চান বিরাট

বিরাটের মন বলছে ভাল কিছু অপেক্ষা করছে আইপিএলে

চেন্নাই পৌঁছে গিয়েছেন বিরাট। আপাতত হোটেলের ঘরে এক সপ্তাহ সময় কাটিয়ে তারপর মিলবে মাঠে নেমে অনুশীলন করার সুযোগ

  • Share this:

    #চেন্নাই: ভারতের ক্রিকেট অধিনায়ক হিসেবে শেষ দুটো বছরে নতুন উচ্চতায় পৌঁছেছেন বিরাট কোহলি। দেশ এবং দেশের বাইরে তাঁর অধিনায়কত্বে দুর্দান্ত ধারাবাহিকতা দেখিয়েছে টিম ইন্ডিয়া। নীল জার্সি ছেড়ে এবার লাল জার্সিতে সফল হওয়ার চ্যালেঞ্জ বিরাট কোহলির সামনে। পরিস্থিতি ভিন্ন, টুর্নামেন্ট ভিন্ন, কিন্তু লক্ষ্য এক। জিততে হবে, চ্যাম্পিয়ন হতে হবে। চেন্নাই পৌঁছে গিয়েছেন বিরাট। আপাতত হোটেলের ঘরে এক সপ্তাহ সময় কাটিয়ে তারপর মিলবে মাঠে নেমে অনুশীলন করার সুযোগ।

    আজ পর্যন্ত তিনবার ফাইনাল খেললেও একবারও চ্যাম্পিয়ন হতে পারেনি বেঙ্গালুরু। প্রতিবার শক্তিশালী দল থাকা সত্ত্বেও চ্যাম্পিয়ন হওয়ার আনন্দ জোটেনা বেঙ্গালুরুর ভাগ্যে। এবার সেই চেনা ট্রেন্ড রুখতে এবং নতুন ইতিহাস লিখতে চেষ্টার ত্রুটি রাখতে চান না বর্তমান ভারত অধিনায়ক। সোশ্যাল মিডিয়ায় তিনি জানিয়েছেন নতুন মরশুমে ভাল কিছু হতে চলেছে বুঝতে পারছেন তিনি। বিরাট মনে করেন আরসিবি সমর্থকদের আন্তরিক ভালোবাসার মর্যাদা দেওয়া সম্ভব আইপিএল চ্যাম্পিয়ন হতে পারলে।

    অভিজ্ঞতা থেকে তিনি নিশ্চিত এবার আরসিবি চ্যাম্পিয়ন হওয়ার অন্যতম দাবিদার। সকলকে বাড়তি দায়িত্ব নিতে হবে এবং স্বপ্ন সফল করতে গেলে নিজেদের উজাড় করে দিতে হবে জানিয়েছেন কিং কোহলি। দক্ষিণ আফ্রিকান তারকা এবি ডি ভিলিয়ার্স পৌঁছে গিয়েছেন চেন্নাই। এতদিন এই দুজন ব্যাটসম্যানের ওপরেই নির্ভর করে থাকতে হত আরসিবিকে। কিন্তু এবার দলে নেওয়া হয়েছে গ্লেন ম্যাক্সওয়েল এবং নিউজিল্যান্ডের কাইল জেমিসনকে। এর ফলে গভীরতা বেড়েছে ব্যাটিং বিভাগে।

    মহম্মদ সিরাজ, চাহাল, নবদীপ সাইনিদের মত জাতীয় দলের হয়ে খেলা ক্রিকেটাররা রয়েছে। এছাড়াও দলের শক্তি বাড়িয়েছেন ড্যান ক্রিশ্চিয়ান। নিন্দুকেরা বলেন রোহিত শর্মার যেখানে ৫ টা চ্যাম্পিয়নশিপের খেতাব, সেখানে ভারত অধিনায়কের ভাঁড়ার শূন্য। ক্রিকেট দেবতা আইপিএলের মঞ্চে বিরাটের প্রতি দয়ালু নন। ব্যাট হাতে এবারও দলকে সামনে থেকে নেতৃত্ব দিতে চান। কিন্তু বিরাট কোহলি ততক্ষণ শান্ত হবে না যতক্ষণ না পর্যন্ত তাঁর হাতে প্রথম আইপিএল ট্রফি উঠছে। 'চোকার্স ' তকমাটা মুছে প্রথমবার চ্যাম্পিয়ন হতে পারেন কিনা উত্তর দেবে সময়।

    Published by:Rohan Chowdhury
    First published: