হোম /খবর /খেলা /
মোস্ট ট্যুইটেড টিম CSK,তালিকায় রয়েছেন কোহলিও,IPL 2020-র ট্যুইটনামা অবাক করবে!

মোস্ট ট্যুইটেড টিম চেন্নাই, তালিকায় রয়েছেন কোহলিও, IPL 2020-র ট্যুইটনামা অবাক করবে!

২০২১-এর আইপিএলে কেকেআর দলের অধিনায়ক হিসেবে থাকছে অইন মরগ্যান৷ কলকাতার হয়েই মাঠে নামবেন দীনেশ কার্তিক, আন্দ্রে রাসেল, কমলেশ নাগারকোটি, কুলদীপ যাদব, সুনীল নারিন, বরুণ চক্রবর্তীদের৷ File Photo

২০২১-এর আইপিএলে কেকেআর দলের অধিনায়ক হিসেবে থাকছে অইন মরগ্যান৷ কলকাতার হয়েই মাঠে নামবেন দীনেশ কার্তিক, আন্দ্রে রাসেল, কমলেশ নাগারকোটি, কুলদীপ যাদব, সুনীল নারিন, বরুণ চক্রবর্তীদের৷ File Photo

পারফরম্যান্স মনের মতো না হলেও সর্বদা নেটিজেনদের নজরে ছিল এই টিম। এ বার দেখে নেওয়া যাক, সব চেয়ে বেশি ট্যুইটে এগিয়ে কোন কোন দল, ম্যাচ ও প্লেয়াররা।

  • Last Updated :
  • Share this:

#চেন্নাই: পুরো টুর্নামেন্ট জুড়ে এ বার তেমন ভাল পারফরম্যান্স করতে পারেনি চেন্নাই সুপার কিংস। অন্যতম সেরা দল হলেও গ্রুপ স্টেজেই শেষ করতে হয়েছে এ বারের আইপিএল সফর। কিন্তু ট্যুইট-রিট্যুইটে সব চেয়ে বেশি চর্চিত দল হল ধোনির নেতৃত্বাধীন চেন্নাই। সম্প্রতি এমনই তথ্য উঠে এসেছে। পারফরম্যান্স মনের মতো না হলেও সর্বদা নেটিজেনদের নজরে ছিল এই টিম। এ বার দেখে নেওয়া যাক, সব চেয়ে বেশি ট্যুইটে এগিয়ে কোন কোন দল, ম্যাচ ও প্লেয়াররা।

৬০ ম্যাচের এই টুর্নামেন্ট শুরু হয়েছিল ১৯ সেপ্টেম্বর এবং শেষ হয় ১০ নভেম্বর। ফাইনালে দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে এ নিয়ে পঞ্চমবার IPL চ্যাম্পিয়নের খেতাব জেতে মুম্বই ইন্ডিয়ান্স। অন্য দিকে, তিন বারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস এ বার সে ভাবে ছাপ ফেলতে পারেনি। প্লে অফ তো দূর, গ্রুপ স্টেজে সাত নম্বরে থেকেই যাত্রা শেষ করে ধোনির নেতৃত্বাধীন চেন্নাই। তবে IPL টুর্নামেন্ট জুড়ে মোস্ট ট্যুইটেড টিম এটি। চেন্নাই সুপার কিংসকে নিয়েই সব চেয়ে বেশি ট্যুইট করা হয়েছে। চেন্নাইয়ের পর রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এর পর যথাক্রমে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স, সানরাইজার্স হায়দরাবাদ, কলকাতা নাইট রাইডার্স, রাজস্থান রয়্যালস, কিংস ইলেভেন পঞ্জাব ও দিল্লি ক্যাপিটালস।

তবে ম্যাচের নিরিখে এই আইপিএল সিজনের প্রথম ম্যাচ মোস্ট ট্যুইটেড ম্যাচ ছিল। সিজনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। সব চেয়ে বেশি ট্যুইটের নিরিখে MI-CSK ম্যাচের পর রয়েছে ৪ অক্টোবরের মুম্বই-হায়দরাবাদ ম্যাচ ও ১৮ অক্টোবরের মুম্বই ইন্ডিয়ান্স-দিল্লি ক্যাপিটালসের ম্যাচ। উল্লেখ্য, মুম্বই ও দিল্লির এই ম্যাচটিতে দু'টি সুপার ওভার হয়েছিল।

উল্লেখ্য, পুরো লিগ জুড়ে মোস্ট ট্যুইটেড প্লেয়ার হলেন বিরাট কোহলি। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলিকে নিয়ে পুরো সিজন জুড়েই প্রচুর ট্যুইট, রিট্যুইট হয়েছে।তবে সিজনের গোল্ডেন ট্যুইট ছিল মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকরের। IPL ২০২০-র নবম ম্যাচে সে দিন মুখোমুখি হয়েছিল কিংস ইলেভেন পঞ্জাব ও রাজস্থান রয়্যালস। সেই ম্যাচেই নিকোলাস পুরনের দুরন্ত ফিল্ডিংয়ের প্রশংসা করে ট্যুইট করেছিলেন সচিন। পঞ্জাব করেছিল ২২৪ রান। বড় রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নামে রাজস্থান রয়্যালস। রাজস্থানের আট নম্বর ওভারে মুরুগন অশ্বিনকে পুল শট মারেন সঞ্জু স্যামসন। সেই সময় ডিপ মিড উইকেটে দাঁড়িয়ে ছিলেন পুরন। রান বাঁচাতে বাউন্ডারি লাইনে শূন্যে ঝাঁপ দেন তিনি। শূন্যে থাকা অবস্থায় ক্যাচ তালুবন্দীও করে ফেলেছিলেন, কিন্তু ছয় হয়ে যাওয়ার ভয়ে মাঠে বল ছুঁড়ে দেন। আর দলের জন্য গুরুত্বপূর্ণ ছয় রান বাঁচিয়ে দেন। পুরনের এই ফিল্ডিং এফর্ট নিয়েই ট্যুইটে সচিন লেখেন, অবিশ্বাস্য, জীবনে দেখা এটিই সেরা সেভ। এই ট্যুইটে প্রায় ২৩,০০০ রিট্যুইট হয়েছিল।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Chennai Super Kings, IPL 2020