• হোম
  • »
  • খবর
  • »
  • IPL
  • »
  • SUNIL GAVASKAR CREDITS IPL FOR TEACHING YOUNG CRICKETERS LIKE SHARDUL AND NATARAJAN HOW TO HANDLE PRESSURE RRC

IPL 2021: শার্দুল, নটরাজনদের তৈরি করেছে আইপিএল বলছেন সানি

IPL 2021: শার্দুল, নটরাজনদের তৈরি করেছে আইপিএল বলছেন সানি

শার্দুল ঠাকুর, নটরাজনদের উত্থানের পেছনে আইপিএল বলছেন গাভাসকার

আইপিএল তরুণ ক্রিকেটারদের টেকনিকের থেকেও বেশি মানসিকভাবে শক্ত করেছে মনে করেন তিনি

  • Share this:

    #মুম্বাই: ভারতের বর্তমান ক্রিকেট দল ক্রিকেট পণ্ডিতদের অবাক করে দিয়েছে। প্রাক্তন বিদেশি ক্রিকেটাররা টিম ইন্ডিয়ার দাপটে মুগ্ধ। সুনীল গাভাসকার মুগ্ধ হলেও অবাক নন। ভারতের প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটার মনে করেন ভারতের এই দাপট দেখানোর পেছনে দীর্ঘদিনের প্রস্তুতি এবং পরিশ্রম রয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রশংসা করার পাশাপাশি তিনি জানিয়েছেন অধিনায়ক হিসেবে বিরাট কোহলি দলকে নতুন শিখরে নিয়ে গেছেন ঠিকই, কিন্তু এর কৃতিত্ব একা কোহলির নয়। দীর্ঘমেয়াদী পরিকল্পনার ফসল।

    তিনি জানিয়েছেন একজন অধিনায়ক ততটাই ভাল, যতটা তাঁর দল। বিরাট কোহলির হাতে এই মুহূর্তে একটা দুর্দান্ত দল আছে। দুজন বিশ্বমানের ওপেনার, শক্তিশালী মিডল অর্ডার, ভারসাম্যযুক্ত বোলিং এবং এমন একজন উইকেট-রক্ষক যিনি ম্যাচের ভাগ্য বদলে দিতে পারেন। সানি মনে করেন এতটা বৈচিত্র ভারত ছাড়া এই মুহূর্তে অন্য কোনও দলের নেই।

    পাশাপাশি আইপিএল তরুণ ক্রিকেটারদের টেকনিকের থেকেও বেশি মানসিকভাবে শক্ত করেছে মনে করেন তিনি। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে চাপ নিতে নিতে এখনকার ক্রিকেটাররা কঠিন পরিস্থিতিতে স্নায়ু ধরে রাখতে জানে। তারকা ক্রিকেটারদের সঙ্গে ড্রেসিংরুম ভাগাভাগি করে নেওয়া, প্র্যাকটিস করা, টিপস পাওয়া, সবই তরুণ ক্রিকেটারদের সাহায্য করছে মনে করেন তিনি। প্রতিভা থাকা এক জিনিস। কিন্তু চাপের মুখে পারফর্ম করা অন্য জিনিস। শার্দুল থেকে নটরাজন এই চাপ সামলাতে শিখেছেন আইপিএলের জন্যই।

    বোলার হার্দিক পান্ডিয়া ইংল্যান্ডের বিরুদ্ধে যেভাবে বল করেছেন তাতে খুশি গাভাসকার। ব্যাটসম্যান হার্দিকের পাশাপাশি বোলার হার্দিককেও প্রয়োজন ভারতের। তরুণ নটরাজন শেষ ওভারে মাথা ঠান্ডা রেখে যেভাবে দুর্দান্ত স্যাম কারানকে আটকে দিলেন তা আইপিএলের ফল স্পষ্ট জানাচ্ছেন তিনি। সব মিলিয়ে ঘরের মাঠে টি টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারত অন্যতম ফেভারিট পরিষ্কার করে দিয়েছেন 'লিটিল মাস্টার'। শার্দুল ঠাকুর পান্ডিয়ার পর দ্বিতীয় অলরাউন্ডার হয়ে ওঠার ক্ষমতা রাখেন মনে করেন তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published: