• হোম
  • »
  • খবর
  • »
  • IPL
  • »
  • SHUBHMAN GILL AND DINESH KARTHIK STARTS PRACTICE AT KKR ACADEMY IN MUMBAI RRC

IPL 2021 KKR practice: গিল, কার্তিকদের অনুশীলন শুরু মুম্বইয়ে

IPL 2021 KKR practice: গিল, কার্তিকদের অনুশীলন শুরু মুম্বইয়ে

গিল, কার্তিকদের অনুশীলন শুরু মুম্বইয়ে

ইডেন গার্ডেন্সে খেলতে দেখা যাবে না শাহরুখ খানের দলকে। তাই প্রাক মরশুম প্রস্তুতি কলকাতায় না করে মুম্বইয়ের কেকেআর অ্যাকাডেমিতেই শুরু করে দিয়েছে দু'বারের চ্যাম্পিয়নরা

  • Share this:

    #মুম্বই: গতবার অল্পের জন্য প্লে-অফে ওঠা হয়নি। ব্যথিত হয়েছিলেন সমর্থকরা। অনেক সমালোচনা সহ্য করতে হয়েছিল দলটাকে। এবার সব কিছুর জবাব দিতে মরিয়া কলকাতা নাইট রাইডার্স। ইতিমধ্যেই নিজেদের অনুশীলন শুরু করে দিয়েছে নাইটরা। কলকাতায় ইডেন গার্ডেন্সে খেলতে দেখা যাবে না শাহরুখ খানের দলকে। তাই প্রাক মরশুম প্রস্তুতি কলকাতায় না করে মুম্বইয়ের কেকেআর অ্যাকাডেমিতেই শুরু করে দিয়েছে দু'বারের চ্যাম্পিয়নরা। আপাতত শুভমান গিল, পবন নেগি, দীনেশ কার্তিক এবং কমলেশ নাগরকোটি ঘাম ঝরাচ্ছেন মেন্টর অভিষেক নায়ারের তত্ত্বাবধানে।

    কয়েকদিনের ভেতরেই বাকি ভারতীয় ক্রিকেটাররা যোগ দেবেন। মার্চের শেষ সপ্তাহে চেন্নাই উড়ে যাবে দল। প্যাট কামিন্স, আন্দ্রে রাসেল, সাকিব আল হাসান, বেন কাটিংদের মত বিদেশি ক্রিকেটাররা যোগ দেবেন চেন্নাইতে। আগামী ১১ এপ্রিল চিপক স্টেডিয়ামে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে প্রথম ম্যাচ নাইটদের। তার আগে অবশ্য চেন্নাইয়ে জৈব সুরক্ষা বলয়ে ঢুকে পড়তে হবে গোটা দলকে। চেন্নাইয়ে চুটিয়ে প্রস্তুতি শিবির করবে নাইট রাইডার্স।

    গতবার আন্দ্রে রাসেল ছিলেন চূড়ান্ত ফ্লপ। কিন্তু এবার তাঁকে জবাব দিতে হবে। ক্যারিবিয়ান অলরাউন্ডার আত্মবিশ্বাসী নতুন বছরে ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার ব্যাপারে। জ্যামাইকায় নিয়মিত অনুশীলনের মধ্যে রয়েছেন তিনি। অনেক কিছু প্রমাণ করার রয়েছে দীনেশ কার্তিকের। গতবার দলের তরফ থেকে জানানো হয়েছিল কার্তিক স্বেচ্ছায় অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন মর্গানকে। কিন্তু তাঁকে যে চাপ দিয়ে ছাড়ানো হয়েছিল সেটা সকলেরই জানা। তাই নিজের ঘরের মাঠে কার্তিক জ্বলে ওঠার চেষ্টা করবেন।

    ভারতীয় দল থেকে ফিটনেস পরীক্ষায় অনুত্তীর্ণ হওয়ার ফলে বাদ পড়তে হয়েছে বরুণ চক্রবর্তীকে। দীর্ঘদিন প্রতিযোগিতামূলক ক্রিকেট না খেলায় ফিটনেসের ঘাটতি রয়েছে। কিন্তু বল হাতে বরুণ কী করতে পারে তার প্রমাণ মিলেছিল গত বছরেই। ধোনির উইকেট ছিটকে দিয়েছিলেন দুবার। দলের ফিটনেস ট্রেনার অভয় দিচ্ছেন প্রতিযোগিতা শুরু হওয়ার আগে রহস্য স্পিনার নিজের ফিটনেস ফিরে পাবে।

    গতবার ভুগতে হয়েছিল ওপেনিং সমস্যা নিয়ে। এবার তাই গিল এবং রাহুল ত্রিপাঠীকেই প্রথম ওপেনিং জুটি হিসেবে ভাবা হয়েছে। তৈরি রাখা হবে মধ্যপ্রদেশের ওপেনিং ব্যাটসম্যান ভেঙ্কটেশ আয়ারকে। ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত খেলেছেন এই বাঁহাতি ব্যাটসম্যান। তিনি দাঁড়িয়ে গেলে নাইটদের ওপেনিং সমস্যা অনেকটাই মিটে যাবে বলে মত বিশেষজ্ঞদের।

    Published by:Rohan Chowdhury
    First published: