IPL 2021: কাঁধে অস্ত্রোপচার, আইপিএলে নেই শ্রেয়াস আইয়ার

IPL 2021: কাঁধে অস্ত্রোপচার, আইপিএলে নেই শ্রেয়াস আইয়ার

সুস্থ হয়ে মাঠে ফিরতে মাস চারেক লাগবে শ্রেয়াসের

এমআরআই রিপোর্টে দেখা যায় আশঙ্কা সত্যি। কাঁধের হাড় সরে গিয়েছে

  • Share this:

    #নয়াদিল্লি: ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে ফিল্ডিং করার সময় একটা বল বাঁচাতে যাওয়াই কাল হল। বাঁদিকের কাঁধে চোট পেয়ে মাঠেই যন্ত্রণায় ছটফট করতে দেখা যায় শ্রেয়াস আইয়ারকে। দেখেই মনে হচ্ছিল চোট গুরুতর। পরে এমআরআই রিপোর্টে দেখা যায় আশঙ্কা সত্যি। কাঁধের হাড় সরে গিয়েছে। ভারতীয় বোর্ডের তরফে এ খবর জানানো হয়। শ্রেয়াস একদিনের সিরিজে তো বটেই, পুরো আইপিএলে খেলতে পারবেন না। এই ধরণের চোট থেকে সেরে উঠতে কমপক্ষে আড়াই, তিন মাস লাগে। তারপর রিহ্যাব করে মাঠে নামতে নামতে আরও মাস খানেক।

    ভারতীয় দলের ক্ষেত্রে এই চোট খুব বেশি ফ্যাক্টর হবে না কারণ হাতে প্রচুর বিকল্প আছে। কিন্তু ধাক্কা লেগেছে দিল্লি ক্যাপিটালস দলের। আইপিএলে গতবার ফাইনাল খেলেছিল দিল্লি। অধিনায়ক ছিলেন শ্রেয়াস। ব্যাট হাতে দুর্দান্ত পারফর্ম করেছিলেন। যদিও রবি অশ্বিন এবং স্টিভ স্মিথ রয়েছেন দিল্লি দলে, তবুও শ্রেয়াসকে মিস করবে এই ফ্র্যাঞ্চাইজি। দলের মালিক ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়েছেন শ্রেয়াসকে দ্রুত সুস্থ হয়ে ওঠার জন্য।

    দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যানের চোট যে বড় ধাক্কা সেটা বলতেও ভোলেননি তিনি। সম্ভবত অশ্বিন বা স্মিথের ভেতর কাউকে একজন অধিনায়ক করা হবে। ভারতীয় দলে অবশ্য এই অভাব পূর্ণ করার জন্য লোক আছে। তবে অধিনায়ক বিরাট কোহলি সহ দলের বাকিরা দ্রুত আরোগ্য কামনা করেছেন শ্রেয়াসের। নির্ভরযোগ্য ক্রিকেটারটি সবসময় ব্যাট হাতে বড় ভূমিকা পালন করার চেষ্টা করেন। তবে ভারতীয় দল চেষ্টা করবে ক্রিকেটারটি যাতে ঘরের মাঠে অনুষ্ঠিত হতে চলা টি টোয়েন্টি বিশ্বকাপের আগে সুস্থ হয়ে ওঠে।

    এমনিতে রোহিত শর্মার সঙ্গে ওপেন করার কথা বিরাট কোহলির। তিন নম্বরে সূর্যকুমার, চারে শ্রেয়াস। ব্যাটিং ভারসাম্য বজায় রাখার জন্য শ্রেয়াসের প্রয়োজন আছে। মাঠে নামার কিছুদিন আগে হয়তো বেঙ্গালুরুর এনসিএ - তে ট্রেনিং করবেন তিনি। উল্লেখ্য অস্ট্রেলিয়ায় হাতে চোট লাগার পর অস্ত্রোপচার করাতে হয়েছিল রবীন্দ্র জাদেজাকে। আইপিএলে অবশ্য ফিরছেন তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    লেটেস্ট খবর