মুম্বই ইন্ডিয়ান্স দলে নতুন ক্রিকেটারদের স্বাগত জানালেন রোহিত

মুম্বই ইন্ডিয়ান্স দলে নতুন ক্রিকেটারদের স্বাগত জানালেন রোহিত
নতুন সাতজন ক্রিকেটার শক্তি বাড়িয়েছেন মুম্বই ইন্ডিয়ান্সের

এবার যেমন আইপিএল নিলামে কুড়ি কোটির কাছাকাছি অর্থ ছিল তাঁদের। মুম্বই নিয়েছে সাতজন ক্রিকেটারকে।

  • Share this:

    #চেন্নাই: আইপিএলের ইতিহাসে সবচেয়ে সফল দল। পাঁচ বারের চ্যাম্পিয়ন। একমাত্র চেন্নাই ছাড়া মুম্বাই ইন্ডিয়ান্স দলের সাফল্যের ধারেকাছে নেই কেউ। শুধু মাঠের ভেতর ক্রিকেট নয়, মাঠের বাইরে কীভাবে প্রতিভা নির্বাচন করতে হয় সেটা বোধহয় মুম্বইয়ের থেকে ভাল কেউ জানে না। হার্দিক পান্ডিয়া থেকে বুমরাহ, সূর্যকুমার যাদবদের মত প্রতিভা উঠে এসেছে এই ফ্র্যাঞ্চাইজির হাত ধরে। দলটা মাঠের ভেতর যেরকম পারফর্ম করে, দলের সঙ্গে জড়িত কোচ, সাপোর্ট স্টাফ, স্পটার সকলেই বিরাট অবদান রাখেন।

    এবার যেমন আইপিএল নিলামে কুড়ি কোটির কাছাকাছি অর্থ ছিল তাঁদের। মুম্বই নিয়েছে সাতজন ক্রিকেটারকে। এঁদের মধ্যে অস্ট্রেলিয়ার কুলটার ডি নাইল, নিউজিল্যান্ডের অ্যাডাম মিলনে, জিমি নিশাম রয়েছেন, তেমনই তরুণ দক্ষিণ আফ্রিকান বোলার মার্কো জ্যানসেনকে দলে নেওয়া হয়েছে। সম্প্রতি পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলেছেন তিনি। তরুণ ভারতীয় অলরাউন্ডার যুধবির চারাককে দলে নিয়েছে চ্যাম্পিয়নরা। এই ক্রিকেটারটি জম্মুর হয়ে খেলেন। অভিজ্ঞ লেগ স্পিনার পীযুষ চাওলা এসেছেন দলে। তবে সবচেয়ে বড় চমক সচিন পুত্র অর্জুন তেন্ডুলকর।

    অনেকেই প্রশ্ন তুলেছিলেন শুধুমাত্র নামের জন্য দলে জায়গা পেয়েছেন অর্জুন। এমন দাবি উড়িয়ে দিয়েছেন দলের প্রধান কোচ জয়াবর্ধনে এবং ডিরেক্টর অফ ক্রিকেট জাহির খান। প্রতিভা দেখেই অর্জুনকে নেওয়া হয়েছে জানিয়েছেন তাঁরা। দলের এই নতুন ক্রিকেটারদের প্রতি একটি বার্তা দিয়েছেন অধিনায়ক রোহিত শর্মা। সোশ্যাল মিডিয়ায় তরুণ ক্রিকেটারদের ছবি দিয়ে একটি ভিডিও পোস্ট করেছেন মুম্বই অধিনায়ক। লিখেছেন "ওয়েলকাম টু দ্য সিটি অফ হেরওয়িকস"।


    বয়স হয়ে গেলেও অস্ট্রেলিয়ান অলরাউন্ডার নাইলকে নিতে বাড়তি খরচে পিছপা হয়নি মুম্বই। অ্যাডাম মিলনেকেও অতিরিক্ত টাকা খরচ করে নিয়েছে তাঁরা। ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন এবারও মুম্বই ইন্ডিয়ান্স দলের ভারসাম্য বাকিদের থেকে অনেক এগিয়ে। প্রতিটি বিভাগেই সেরা ক্রিকেটার রয়েছে দলে। তাঁদের পরিবর্ত ক্রিকেটারও রয়েছে দলে।

    তাছাড়া মুম্বই সব সময় বড় মঞ্চের দল। রোহিত থেকে হার্দিক পান্ডিয়া,ঈশান কিষান থেকে বোল্ট, মাঠে যেমন দুর্দান্ত ক্রিকেটার রয়েছে, মাঠের বাইরেও ততটাই শক্তিশালী সাপোর্ট স্টাফ এবং রিজার্ভ বেঞ্চ রয়েছে মুম্বইয়ের দখলে। সবকিছু নিয়েই প্রায় অপ্রতিরোধ্য হয়ে ওঠে মুম্বই ইন্ডিয়ান্স।

    Published by:Rohan Chowdhury
    First published: