• হোম
  • »
  • খবর
  • »
  • ipl
  • »
  • ROHIT SHARMA COMES IN SUPPORT OF BCCI AND CLAIMS IT WAS ABSOLUTELY RIGHT DECISION TO CALL OFF IPL RRC

IPL 2021: টুর্নামেন্ট বন্ধ নিয়ে বড় বয়ান রোহিতের

বোর্ডের সিদ্ধান্ত একেবারে সঠিক বললেন রোহিত

রোহিত মনে করেন আগে মানুষের জীবন, পরে খেলা। জীবন থাকলে খেলা হবে। আইপিএলের মতো কঠিন টুর্ণামেন্টে ক্রিকেটারদের খেলা নিয়েই অনেক চাপে থাকতে হয়। তার ওপর যদি ভাইরাস নিয়ে সারাক্ষণ চিন্তা করতে হয়, তাহলে একজন ক্রিকেটারের স্বাভাবিক মনোযোগ নষ্ট হতে বাধ্য

  • Share this:

    # মুম্বই: আইপিএলের ইতিহাসে সবচেয়ে সফল দলের নাম মুম্বই ইন্ডিয়ান্স। পাঁচবারের চ্যাম্পিয়ন। এবার সুযোগ ছিল প্রথম দল হিসেবে চ্যাম্পিয়ন হওয়ার হ্যাটট্রিক করার। খুব একটা দুর্দান্ত খেলছিল দল তেমন নয়। কিন্তু তাও ধীরে ধীরে গ্রাফ ওপরের দিকে যাচ্ছিল। চার নম্বরে ছিল দল। এই সবকিছুর মাঝে মারণ করোনা ভাইরাসের জন্য মাঝপথে বন্ধ রাখতে হল টুর্নামেন্ট। বিরাট কোহলি থেকে শুরু করে মহেন্দ্র সিং ধোনির বয়ান পাওয়া গেলেও এতদিন রোহিতের কোনও বক্তব্য শোনা যায়নি। এই প্রথম মুখ খুললেন রোহিত শর্মা।

    মুম্বই অধিনায়ক জানিয়েছেন দেশে যা চলছে তাতে বোর্ডের সিদ্ধান্ত একেবারেই সঠিক। ক্রিকেটপ্রেমীরা খেলা দেখা থেকে বঞ্চিত হলেন ঠিকই, কিন্তু এরকম পরিস্থিতি অতীতে কখনও আসেনি। যেখানে প্রতিদিন দেশে নতুন করে আক্রান্ত এবং মৃতের রেকর্ড তৈরি হচ্ছে, সেই জায়গায় দাঁড়িয়ে বোর্ড চেষ্টা চালিয়েছিল টুর্নামেন্ট শেষ করার। রোহিত মনে করেন আগে মানুষের জীবন, পরে খেলা। জীবন থাকলে খেলা হবে। আইপিএলের মতো কঠিন টুর্ণামেন্টে ক্রিকেটারদের খেলা নিয়েই অনেক চাপে থাকতে হয়। তার ওপর যদি ভাইরাস নিয়ে সারাক্ষণ চিন্তা করতে হয়, তাহলে একজন ক্রিকেটারের স্বাভাবিক মনোযোগ নষ্ট হতে বাধ্য।

    সেক্ষেত্রে খেলায় মনোনিবেশ সম্ভব নয়। বিদেশি ক্রিকেটাররা চিন্তিত হয়ে পড়েছিল। তাই টুর্নামেন্ট আপাতত বন্ধ করে ভুল করেনি বিসিসিআই। তিনি অনুরোধ করেছেন সকলকে সাবধানে থাকার এবং নিয়মকানুন মেনে চলার। মুম্বই ইন্ডিয়ান্স দলের তরফে জানানো হয়েছে কোচ মাহেলা জয়াবর্ধনে সহ দলের অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা দুই সপ্তাহ মালদ্বীপে কোয়ারেন্টাইন কাটাবেন। তারপর নিজেদের দেশের রওনা দেবেন। এই পুরো পর্বের দায়িত্ব নেবে ফ্র্যাঞ্চাইজি। অন্যদিকে নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটারদের আলাদা আলাদা বিমানে দেশে ফেরানোর ব্যবস্থা করেছে ফ্র্যাঞ্চাইজিটি।

    তবে ভারতীয় বোর্ড চেষ্টা চালাচ্ছে একটা আলাদা উইন্ডো বের করার। টি টোয়েন্টি বিশ্বকাপের আগে বা পরে আয়োজন করা যায় কিনা চলছে চিন্তাভাবনা।ফ্র্যাঞ্চাইজি দলগুলোয় করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় আইপিএল স্থগিত করেছে  বোর্ড। তারপর থেকেই প্রশ্ন উঠেছে, এবারের স্থগিত হওয়া আইপিএলের বাকি অংশ কী পরে আর মাঠে গড়াবে? কিছু সংবাদ মাধ্যম জানিয়েছে, চলতি বছরের শেষদিকে আইপিএলের বাকি অংশের আয়োজন করতে পারে বিসিসিআই। বোর্ড, লিগের পরিচালনা পর্ষদ, ফ্র্যাঞ্চাইজি, সম্প্রচারকারী চ্যানেল  এবং সংশ্লিষ্ট ব্যক্তিরা নাকি এ বিষয়ে সর্বসম্মতভাবে একমত হয়েছেন।

    Published by:Rohan Chowdhury
    First published: