Rishabh Pant: ঘাস কাটার মেশিন নিয়ে ট্রেনিং! 'ধোনি' হতে আর কী কী করবেন পন্থ!

ভারতীয় দলের উইকেটকিপার ঋষভ পন্থ বাড়িতে থেকে নিজেকে ফিট রাখার সবরকম চেষ্টা করে চলেছেন।

ভারতীয় দলের উইকেটকিপার ঋষভ পন্থ বাড়িতে থেকে নিজেকে ফিট রাখার সবরকম চেষ্টা করে চলেছেন।

  • Share this:

    #নয়াদিল্লি:

    করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে গোটা দেশে। সরকারের তরফে এখনও গোটা দেশে পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়নি। তবে দেশের বেশ কয়েকটি রাজ্যে চলছে লকডাউন। কোথাও আবার আংশিক লকডাউন চলছে। প্রশাসনের তরফে বারবার বলা হচ্ছে, প্রয়োজনের বাইরে কেউ যেন বাড়ি থেকে বের না হয়! করোনার চেইন ভাঙতে অন্তত তিন সপ্তাহের জন্য সারা দেশে লকডাউন প্রয়োজন বলে মনে করছে বিশেষজ্ঞমহল। কিন্তু গত বছর লকডাউনের ধাক্কা এখনও সামলে উঠতে পারেনি দেশবাসী। তার মধ্যে নতুন করে লকডাউন হলে আর্থিক ক্ষতির সম্ভাবনা আন্দাজ করেই শিউড়ে উঠছেন বহু মানুষ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও জানিয়েছেন, লকডাউন শেষ অস্ত্র। তার আগে সংক্রমণ রোধে সবরকম চেষ্টা করা হবে।

    দেশের এমন কঠিন পরিস্থিতিতে অনেকেই প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের হচ্ছেন না। তবে ক্রীড়াবিদদের ব্যাপার আলাদা। বাড়িতে থেকে ফিটনেস বজায় রাখা তাঁদের পক্ষে মুশকিল হয়ে দাঁড়াবে। আজ নয়তো কাল করোনার প্রকোপ কমবে। তখন ফিটনেসের অভাবে ভুগতে হবে ক্রীড়াবিদদের। ভারতীয় দলের উইকেটকিপার ঋষভ পন্থ তাই বাড়িতে থেকেও নিজেকে ফিট রাখার সবরকম চেষ্টা করে চলেছেন। বেশিরভাগ ক্রিকেটার এখন বাড়িতে। অনেকেরই বাড়িতে নিজস্ব জিম রয়েছে। তাঁরা সেখানেই নিজেদের ফিট রাখার চেষ্টা করছেন। পন্থ অবশ্য বাড়ির উঠোনে নেমে পড়েছেন। আর অদ্ভূত সব অনুশীলন করছেন। এমএস ধোনির সঙ্গে তাঁর তুলনা চলে বরাবর। ভারতীয় ক্রিকেট সার্কিটে অনেকেই বলেন, তিনি ধোনির উত্তরসূরি। তবে কাজটা যে এত সহজ নয়, সেটা পন্থ জানেন। ধোনির জুতোয় পা গলালে চাপ বাড়বে। এমনকী প্রতিটি ম্যাচেই তাঁকে ধোনির সঙ্গে তুল্যমূল্য বিচার করা হবে। এসব জেনেও ধোনির মতো হয়ে ওঠার জন্য মরিয়া পন্থ। ধোনির মতো ক্ষীপ্রতা, দ্রুত সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা এবং ফিটনেস রপ্ত করতে চাইছেন পন্থ। আর সেই জন্য তিনি অনুশীলনে কোনও খামতি রাখতে চাইছেন না।

    এবার পন্থকে দেখা গেল ঘাস কাটার মেশিন নিয়ে অনুশীলন করতে। তিনি সোশ্যাল মিডিয়া একটি ভিডিও শেয়ার করেছেন। যার ক্যাপশনে লিখেছেন- ইয়ে দিল মাঙ্গে মোর। বাধ্য হয়ে কোয়ারেন্টাইন ব্রেক। কিন্তু বাড়িতেই নিজেকে ফিট রাখার চেষ্টা করে যাচ্ছি। আর আমি খুশিও। আপনারা সবাই সুরক্ষিত থাকুন।

    এবার আইপিএলে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক হিসেবে দায়িত্ব পেয়েছিলেন পন্থ। শ্রেয়স আইয়ার চোট পাওয়ায় তাঁর হাতে আসে ক্যাপ্টেন্সির ব্যাটন। কিন্তু আইপিএল এবারের মতো স্থগিত। সামনের মাসেই ইংল্যান্ড সফরে যাবে টিম ইন্ডিয়া। ১৮ জুন থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলবে ভারতীয় দল। তার পর ৪ আগস্ট ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ শুরু। এখন ভারতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য পন্থ। তাই সামনেই তাঁর জন্য কঠিন পরীক্ষা অপেক্ষা করছে।

    Published by:Suman Majumder
    First published: