• হোম
  • »
  • খবর
  • »
  • ipl
  • »
  • RCB YOUNG CRICKETER MOHAMMAD AZHARUDDIN WILL FRAME VIRAT KOHLI AUTOGRAPHED JERSEY RRC

'আজ কা আজহার ' বাঁধিয়ে রাখবেন বিরাটের জার্সি

বিরাটের জার্সি বাঁধিয়ে রাখবেন আজহার

বিরাট কোহলির সই করে দেওয়া রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সি বাঁধিয়ে রাখতে চান তরুণ ক্রিকেটার মহম্মদ আজহারউদ্দিন

  • Share this:

    #বেঙ্গালুরু: যাঁর নামে রাখা হয়েছিল তাঁর নাম, সেই বিখ্যাত ভারতীয় ক্রিকেটার মহম্মদ আজহারউদ্দিন এই মুহূর্তে হায়দরাবাদ ক্রিকেটের প্রশাসনিক দায়িত্বে। কিন্তু কেরলের এই আজহারউদ্দিন ছোটবেলায় সিনিয়র আজহারের খেলা দেখতে পাননি। পরে অবশ্য রেকর্ডিং দেখেছেন। কেরলের ক্রিকেটে নতুন সেনসেশন ধরা হচ্ছে তাঁকে। তবে আইপিএলে একটিও ম্যাচ খেলার সুযোগ পাননি। তাতে অবশ্য দুঃখ নেই আজহারের।

    আরসিবি দলের রিজার্ভ বেঞ্চে বসে কিংবদন্তি ক্রিকেটারদের সামনে থেকে দেখেছেন, নির্দেশ পেয়েছেন, একসঙ্গে অনুশীলন করার সৌভাগ্য হয়েছে। এটাই অনেক আজহারের কাছে। কিন্তু স্বপ্ন দেখতে ভালোবাসেন। নিজেকে আরও বেশি করে প্রস্তুত করতে চান পরবর্তী চ্যালেঞ্জের জন্য। নিলামে বিরাট কোহলির দল তাঁকে নেওয়ায় আনন্দে রাতে ঘুমোতে পারেননি। স্বপ্নের ক্রিকেটারের সঙ্গে রোজ দেখা হবে ভাবলেই গায়ে কাঁটা দিত। এবার সেই বিরাট কোহলির সই করে দেওয়া রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সি বাঁধিয়ে রাখতে চান তরুণ ক্রিকেটার মহম্মদ আজহারউদ্দিন।

    সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে ভাল খেলায় এ মরশুমে নিলামে আরসিবি তাঁকে দলে নেয়। ঘরোয়া এই টি২০ প্রতিযোগিতায় মাত্র ৩৭ বলে শতরান করেছিলেন তিনি। জার্সিতে বিরাটের সই করার মুহূর্তের ছবি নেটমাধ্যমে দিয়ে তরুণ ব্যাটসম্যান লেখেন, ‘আমি এই জার্সি ফ্রেমে বাঁধিয়ে রাখব’। কিছুদিন আগেই বিরাট কোহলি ও অনুষ্কার সঙ্গে ছবি তুলে নেট মাধ্যমে দিয়েছিলেন আজহারউদ্দিন। বিরাটদের দলের সদস্য হলেও একটাও ম্যাচ খেলার সুযোগ হয়নি তাঁর।

    সুরক্ষা বলয়ের মধ্যে থেকেও বেশকিছু ক্রিকেটার, প্রশিক্ষক ও সহকারীরা করোনা আক্রান্ত হওয়ায় মাঝপথেই আইপিএল বন্ধ করতে বাধ্য হয় বিসিসিআই। সেই সময় আক্রান্ত হন চেন্নাই সুপার কিংসের ব্যাটিং প্রশিক্ষক মাইক হাসি, বোলিং প্রশিক্ষক লক্ষ্মীপতি বালাজি-সহ আরও একজন। আক্রান্ত হয়েছিলেন কেকেআর ক্রিকেটার বরুণ চক্রবর্তী, সন্দীপ ওয়ারিয়র। সানরাইজার্স হায়দরাবাদের উইকেট রক্ষক ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা ও দিল্লি ক্যাপিটালসের অমিত মিশ্র। তরুণ তুর্কি আজহার জানিয়েছেন অল্প সময়ের জন্য হলেও এবারের আইপিএল তাঁর কাছে বিরাট প্রাপ্তি। ভারতের হয়ে খেলার স্বপ্ন দেখেন। নিজের নামেই পরিচিতি পেতে চান।

    বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, গ্লেন ম্যাক্সওয়েলদের সামনে থেকে পাওয়ার অভিজ্ঞতা তাঁর কাছে হীরের মতই মূল্যবান। আজহার জানিয়েছেন প্রতিদিন বিরাট কোহলির জার্সি দেখে নিজেকে উদ্বুদ্ধ করবেন মাঠে নেমে পারফর্ম করার জন্য। এই কেরলের ব্যাটসম্যান শারীরিক গঠনে রোগা হতে পারেন, কিন্তু হাতে দারুণ সব শট রয়েছে। ঘরোয়া ক্রিকেটে আপাতত ধারাবাহিক পারফর্ম করাই একমাত্র লক্ষ্য আজহারের।

    Published by:Rohan Chowdhury
    First published: