Home /News /ipl /
IPL 2021: বৃহস্পতিবার থেকে আরসিবি শিবিরে যোগ দিচ্ছেন বিরাট

IPL 2021: বৃহস্পতিবার থেকে আরসিবি শিবিরে যোগ দিচ্ছেন বিরাট

এক সপ্তাহ কোয়ারেন্টাইন থাকতে হবে বিরাটকে

এক সপ্তাহ কোয়ারেন্টাইন থাকতে হবে বিরাটকে

মাঝে দু দিনের ছুটি নিয়েছেন বিরাট। যাঁর ফলে তাঁকে এক সপ্তাহ কোয়ারেন্টাইনে পর্ব কাটিয়ে দলের সঙ্গে যোগ দিতে হবে

  • Share this:

    #চেন্নাই: ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজ জেতার পর বিরাট কোহলির জানিয়েছিলেন দীর্ঘসময় জৈব সুরক্ষা বলয়ে থাকার কারণে অনেকের মানসিক সমস্যা দেখা দিতে পারে। ভারত অধিনায়ক আশা প্রকাশ করেছিলেন আগামীদিনে বোর্ড যাতে ক্রিকেটারদের মানসিক ক্লান্তির ব্যাপারটাও মাথায় রাখে। সেই জানুয়ারির শেষ থেকে টানা জৈব সুরক্ষা বলয়ে রয়েছেন বিরাট। মঙ্গলবার থেকে চেন্নাইতে শিবির শুরু হচ্ছে আরসিবির।

    সিরাজ, যুজবেন্দ্র চাহালদের মত ভারতীয় দলের ক্রিকেটাররা ইতিমধ্যেই পৌঁছে গিয়েছেন ক্যাম্পে। তাঁদের আর কোয়ারেন্টাইন পর্ব কাটাতে হবে না। কিন্তু মাঝে দু দিনের ছুটি নিয়েছেন বিরাট। যাঁর ফলে তাঁকে এক সপ্তাহ কোয়ারেন্টাইনে পর্ব কাটিয়ে দলের সঙ্গে যোগ দিতে হবে। সোশ্যাল মিডিয়ায় ট্রেডমিলে দৌড়ানোর ভিডিও পোস্ট করেছেন ভারত অধিনায়ক। নিজেকে ফিট রাখতে একটা দিনও নষ্ট করতে চান না।

    ভারত অধিনায়ক হিসেবে বেশ কিছু সিরিজ জেতার অভিজ্ঞতা থাকলেও আজ পর্যন্ত আইপিএল জেতা হয়নি বিরাট কোহলির। প্রতিবার বেঙ্গালুরু ভাল দল থাকা সত্ত্বেও চ্যাম্পিয়ন হতে পারে না। এবার নিলামে ম্যাক্সওয়েল, জেমিসনদের মত ক্রিকেটারদের নিয়েছে আরসিবি। ডিভিলিয়ার্স যোগ দিয়েছেন শিবিরে। জাতীয় দলের সহ-অধিনায়ক রোহিত শর্মার যেখানে মুম্বাইয়ের হয়ে পাঁচটা আইপিএল জেতা হয়ে গিয়েছে, সেখানে বিরাট কোহলির একটাও আইপিএল নেই। নিজের ট্রফি ক্যাবিনেটে এবার যে কোনও মূল্যে এই ট্রফি দেখতে চাইবেন ' কিং কোহলি' ।

    পাশাপাশি ব্যাট হাতে এই টুর্নামেন্টের সর্বোচ্চ স্কোরার হলেও, গতবার নিজের সেরা ছন্দে পাওয়া যায়নি তাঁকে। তবে এবার সদ্য সমাপ্ত টি টোয়েন্টি সিরিজে ইংল্যান্ডের বিপক্ষে সর্বোচ্চ স্কোরার ছিলেন তিনি। অধিনায়ক হিসেবে আগের থেকে অনেক পরিণত হয়েছেন। তবে লড়াইটা সহজ নয়। মুম্বাইয়ের বিরুদ্ধে প্রথম ম্যাচে অভিযান শুরু করতে হবে লাল জার্সিধারীদের। এবারের আইপিএলে শক্তির বিচারে বেঙ্গালুরু অন্যতম সেরা। কিন্তু কাগজে-কলমে শক্তিশালী থাকা, আর ট্রফি জেতার মধ্যে আকাশ পাতাল পার্থক্য। ভাল খেলার পাশাপাশি চ্যাম্পিয়ন হতে গেলে কিছুটা লাক ফ্যাক্টর প্রয়োজন। ক্রিকেট দেবতা কী এবার বিরাটের প্রতি সদয় হবেন? উত্তর দেবে সময়।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: RCB, Virat Kohli

    পরবর্তী খবর