• হোম
  • »
  • খবর
  • »
  • IPL
  • »
  • RASHID KHAN WILL BE THE HIGHEST WICKET TAKER IN THE IPL THIS YEAR PREDICTS AAKASH CHOPRA RRC

IPL 2021: সর্বোচ্চ উইকেট শিকারী হতে পারেন রশিদ খান বলছেন আকাশ

IPL 2021: সর্বোচ্চ উইকেট শিকারী হতে পারেন রশিদ খান বলছেন আকাশ

রশিদকে সামলাতে কঠিন পরীক্ষা দিতে হবে ব্যাটসম্যানদের

প্রাক্তন জাতীয় দলের ওপেনার আকাশ চোপড়া জানিয়েছেন রশিদ খানের এবার সবচেয়ে সুবর্ণ সুযোগ সর্বোচ্চ উইকেট শিকার করার

  • Share this:
    #চেন্নাই: আর মোটামুটি এক সপ্তাহের একটু বেশি। তার পরেই দেশের মাটিতে শুরু হয়ে যাবে ১৪ তম আইপিএল টুর্নামেন্ট। প্রত্যেকটি দল নিজেদের অনুশীলন শুরু করে দিয়েছে ইতিমধ্যেই। কয়েকজন ক্রিকেটার কোয়ারেন্টাইন শেষ করে মাঠে নামার অপেক্ষায়। তার মধ্যে ক্রিকেটপ্রেমীদের মনে প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে কে হতে চলেছে এবারের টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারী? গতবার ৩০ টি উইকেট নিয়ে পার্পল ক্যাপ পেয়েছিলেন দিল্লির দক্ষিণ আফ্রিকান ফাস্ট বোলার রাবাডা।
    এবার রশিদ খান পেতে পারেন এই সম্মান। প্রাক্তন জাতীয় দলের ওপেনার আকাশ চোপড়া জানিয়েছেন রশিদ খানের এবার সবচেয়ে সুবর্ণ সুযোগ সর্বোচ্চ উইকেট শিকার করার। প্রথম পাঁচটি ম্যাচ চেন্নাইয়ে খেলবে সানরাইজার্স। পরের কয়েকটা ম্যাচ খেলতে হবে দিল্লিতে। দুটো মাঠেই সাধারণত ঘূর্ণি উইকেট হয়ে থাকে। আকাশ মনে করেন এই সুযোগটা কাজে লাগাতে চাইবেন রশিদ। গতবার তিনি ২০টি উইকেট পেয়েছিলেন। আফগান লেগ স্পিনার আজপর্যন্ত আইপিএলে সর্বোচ্চ উইকেট শিকারী হননি।
    আকাশ জানিয়েছেন প্রথম কয়েকটা ম্যাচেই একাধিক উইকেট তুলে নেওয়ার কথা রশিদের। না হলে সেটাই হবে আশ্চর্যের। প্রতি ম্যাচে কমপক্ষে তিন থেকে চারটি উইকেট পাওয়ার কথা রশিদের। আধুনিক লেগ স্পিনারদের মধ্যে রশিদ অন্যতম সেরা। আইপিএলে প্রচন্ড ধারাবাহিক তিনি। বৈচিত্রের ক্ষেত্রে বাকিদের থেকে এগিয়ে। তাঁর গুগলি, ফ্লিপার, রং ওয়ান ধরতে পারা ব্যাটসম্যানদের পক্ষে সহজ নয়। তাছাড়া হাওয়ায় বলের গতি নিয়ন্ত্রণ করতে পারেন বুদ্ধি করে।
    আকাশ মনে করেন রশিদ এমন একজন বোলার যাঁকে অধিনায়ক যখন খুশি ব্যবহার করতে পারেন। টি টোয়েন্টি ফরম্যাটে তাঁর মত বোলার খুবই কম, যাঁরা ব্যাটসম্যানদের ব্যাকফুটে রাখতে পারেন। রশিদের বিরুদ্ধে স্টেপ আউট করে বেরিয়ে শট খেলার ঝুঁকি নিতে খুব বেশি দেখা যায় না ব্যাটসম্যানদের। আফগান তারকা নিজেও মুখিয়ে থাকবেন সর্বোচ্চ উইকেট শিকারী হওয়ার দৌড়ে শীর্ষে থাকতে।
    একবার যদি পার্পল ক্যাপ দখল করতে পারেন তাহলে রশিদের বিভিন্ন গর্বের মুহূর্তে আরও একটা পালক যোগ হবে। ব্যাট হাতেও প্রয়োজনে অবদান রাখতে সক্ষম রশিদ। তাই সবদিক থেকে দেখতে গেলে, তাঁর মত ক্রিকেটার দলের সম্পদ। রশিদ সর্বোচ্চ উইকেট পাবেন কিনা উত্তর দেবে সময়, কিন্তু চেন্নাইয়ের উইকেটে তাঁকে খেলতে গিয়ে ব্যাটসম্যানদের চাপ যে কয়েক গুণ বেড়ে যাবে সন্দেহ নেই।
    Published by:Rohan Chowdhury
    First published:

    লেটেস্ট খবর