• হোম
  • »
  • খবর
  • »
  • IPL
  • »
  • PLAYING UNDER THE CAPTAINCY OF MS DHONI IS A BIG ACHIEVEMENT SAYS MOEEN ALI RRC

IPL 2021: ধোনির নেতৃত্বে খেলার জন্য মুখিয়ে মঈন আলি

IPL 2021: ধোনির নেতৃত্বে খেলার জন্য মুখিয়ে মঈন আলি

ধোনির নেতৃত্বে খেলার জন্য উৎসাহী মঈন

এমএস ধোনির নেতৃত্বে খেলার ইচ্ছে নেই, এমন ক্রিকেটার খুঁজে পাওয়া যাবে না বলছেন মঈন

  • Share this:

    #মুম্বাই: মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে খেলার জন্য মুখিয়ে আছেন মঈন আলি। ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজ শেষ হওয়ার পর মুম্বাইয়ে দলের শিবিরে যোগ দিয়েছেন তিনি। সঙ্গে ছিলেন স্যাম কারান। এই দুই ইংলিশ তারকা এবছর চেন্নাইয়ের হয়ে বড় ভূমিকা নেবেন মনে করেন ক্রিকেট পণ্ডিতরা। স্যাম এবং মঈন দুজনেই ইউটিলিটি ক্রিকেটার। ব্যাট এবং বল দুটো ক্ষেত্রেই অবদান রাখতে পারেন।

    মঈন আলি গত বছর বিরাট কোহলির আরসিবির হয়ে আইপিএল খেলেছিলেন। এবার তাঁকে দলে নিয়েছে চেন্নাই। মঈন অনুশীলন শুরু করে দিয়েছেন মুম্বাইতে। চেন্নাই সম্পর্কে নিজের অভিজ্ঞতার কথা জানাতে গিয়ে ইংলিশ অলরাউন্ডার বলেন, "সিএসকে বাকি ফ্র্যাঞ্চাইজি দলের থেকে একটা জায়গাতেই আলাদা। কোনও চাপ অনুভূত হতে দেয় না ক্রিকেটারদের। পরিস্থিতি অনুকূল না হলেও কেউ ঘাবড়ে যায় না। অল্প ক'দিনে এটাই আমার মনে হয়েছে"।

    তবে মঈনকে যে বিষয়টা সবচেয়ে বেশি আকৃষ্ট করেছে তা হল মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে খেলা। ধোনি প্রসঙ্গে উচ্ছ্বসিত মঈন বলেন, "এমএস ধোনির নেতৃত্বে খেলার ইচ্ছে নেই, এমন ক্রিকেটার খুঁজে পাওয়া যাবে না। বিভিন্ন দেশের ক্রিকেটারদের সঙ্গে কথা বলে বুঝতে পেরেছি ধোনির অধিনায়ক হিসেবে যে ক্যারিশমা, সেটা সবাই কাছ থেকে পেতে চায়। প্রতিপক্ষ হিসেবে বহুবার ধোনির বিরুদ্ধে খেলেছি। কিন্তু সতীর্থ হিসেবে এটাই প্রথম"।

    মহেন্দ্র সিং ধোনি শুধু একজন বড় ক্রিকেটার নন, তরুণ ক্রিকেটারদের আত্মবিশ্বাস দেওয়ার ক্ষেত্রে সেরা অধিনায়ক মনে করেন মঈন। বোলারদের বল করার সময় যথেষ্ট স্বাধীনতা দিতে দেখা যায় ধোনিকে। এটা বোলার হিসেবে আত্মবিশ্বাস বাড়াতে সাহায্য করে বলছেন মঈন। ধোনির থেকে দেখে অনেক কিছু শেখার আছে বলেন তিনি। পাশাপাশি সিনিয়র হিসেবে দল তাঁকে যে দায়িত্ব দেবে, তা পালন করার চেষ্টা করবেন তিনি।

    মঈনকে প্রয়োজন হলে ওপেন করাতেও পারেন ধোনি। আবার পাওয়ার হিটার হিসেবেও ব্যবহার করতে পারেন। ইংল্যান্ডের হয়ে তিনটি ফরম্যাটে খেলা ক্রিকেটারটি যেকোনও চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। গতবার নিজেদের ইতিহাসে সবচেয়ে খারাপ পারফর্ম করেছিল সিএসকে। আটটি দলের ভেতর সপ্তম স্থানে শেষ করে তাঁরা। তাই এবার নতুন কিছু করে দেখানোর আগুন নিয়েই মাঠে নামবে তিনবারের চ্যাম্পিয়নরা।

    Published by:Rohan Chowdhury
    First published: