রোহিতকে নিলামে দলে নিতে অস্বীকার করেছিল ধোনির চেন্নাই !

ভাবা যায় ! রোহিতকে নেওয়ার সুযোগ পেয়েও হারিয়েছিল চেন্নাই

নিলামের আগে এক ভক্ত চেন্নাইকে অনুরোধ করেছিলেন রোহিতকে নেওয়ার জন্য। চেন্নাইয়ের টুইটার অ্যাকাউন্টে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়, নিলামে রোহিতের জন্য ঝাঁপাবে না তারা। সেই সিদ্ধান্ত যে মারাত্মক ভুল ছিল, সেটা এতদিন পরে টের পাওয়া গিয়েছে

  • Share this:

    #মুম্বই: চিরদিন সবার সমান যায় না। আজ যে রাজা, কাল সে ফকির! বহুল প্রচলিত এই আপ্তবাক্যটি ক্রিকেটের সঙ্গে খেটে যায়। সেই ২০০৮ সালে শুরু হওয়ার পর থেকে বিশ্ব ক্রিকেটে ঝড় তুলে দিয়েছে আইপিএল। সকলেই জানেন টুর্নামেন্টের ইতিহাসে সবচেয়ে সফল দল মুম্বই ইন্ডিয়ান্স। পাঁচবারের চ্যাম্পিয়ন। তারপরেই চেন্নাই সুপার কিংস। তিনবারের চ্যাম্পিয়ন। আইপিএল-এর সব থেকে সফল অধিনায়ক রোহিত শর্মা। আটবার নেতৃত্ব দিয়েছেন মুম্বই ইন্ডিয়ান্সকে। এর মধ্যে পাঁচবারই দলকে খেতাব জিতিয়েছেন।

    জাতীয় দলের নিয়মিত সদস্য না হওয়া সত্ত্বেও ২০১৩ সালে তাঁকে অধিনায়ক বেছে নিয়েছিল মুম্বই। তবে তারও আগে তাঁকে কেনার সুযোগ হেলায় হারিয়েছিল চেন্নাই সুপার কিংস। ২০১১ সালে মুম্বইয়ে যোগ দিয়েছিলেন রোহিত। তখনকার সময়ে ৯.২ কোটি টাকা দিয়ে তাঁকে কেনা হয়েছিল। আইপিএল-এ তখনও ছাপ ফেলতে না পারলেও রোহিতের প্রতিভায় মুগ্ধ ছিল মুম্বই।

    সেই নিলামের আগে এক ভক্ত চেন্নাইকে অনুরোধ করেছিলেন রোহিতকে নেওয়ার জন্য। চেন্নাইয়ের টুইটার অ্যাকাউন্টে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়, নিলামে রোহিতের জন্য ঝাঁপাবে না তারা। সেই সিদ্ধান্ত যে মারাত্মক ভুল ছিল, সেটা এতদিন পরে টের পাওয়া গিয়েছে। হঠাৎ করেই নেটমাধ্যমে চেন্নাইয়ের ওই পুরনো টুইট ভেসে উঠেছে। তারপরেই সেই টুইট নিয়ে চেন্নাইকে ট্রোল করতে শুরু করেছেন নেটাগরিকরা।

    কারণ, রোহিত এখন শুধু সফলতম অধিনায়কই নন, ব্যাটসম্যান হিসেবেও বাকিদের থেকে অনেক এগিয়ে। চেন্নাই ম্যানেজমেন্ট হয়তো তখন ভেবেছিল উঠতি রোহিত শর্মার ওপর ভরসা করার মানে হয় না। ধোনির পাশাপাশি তখন বদ্রিনাথ, মুরলি বিজয়, রায়না, অনিরুদ্ধ শ্রীকান্তদের মত ভারতীয় তারকার ছড়াছড়ি ছিল চেন্নাই দলে। সেবার চ্যাম্পিয়ন হয় হলুদ জার্সিধারীরা। তাই হয়তো রোহিতের গুরুত্ব তখন বোঝা হয়নি। কিন্তু এখন হয়তো হাত কামড়াচ্ছেন চেন্নাইয়ের কর্মকর্তারা।

    Published by:Rohan Chowdhury
    First published: