• Home
  • »
  • News
  • »
  • ipl
  • »
  • LOOKING FORWARD TO WORK WITH KUMAR SANGAKKARA SAYS SANJU SAMSON RRC

IPL 2021: সাঙ্গাকারার টিপস দুর্মূল্য বলছেন সঞ্জু

সাঙ্গাকারার টিপস পেতে মরিয়া সঞ্জু

রাজস্থান দলের ক্রিকেট নির্দেশক হিসেবে যোগ দিয়েছেন কুমার সাঙ্গাকারা। লঙ্কান কিংবদন্তি উইকেটরক্ষক ব্যাটসম্যানকে দলে পাওয়াটা ভাগ্যের ব্যাপার মনে করেন সঞ্জু

  • Share this:

    #মুম্বাই: জাতীয় দলের হয়ে অস্ট্রেলিয়া সফরে টি টোয়েন্টি সিরিজে সুযোগ পেয়েছিলেন। কয়েকটা দুর্দান্ত শট দেখা গেলেও বড় ইনিংস খেলতে ব্যর্থ হয়েছিলেন সঞ্জু স্যামসন। ফলে জায়গা হারাতে হয়েছে। ঋষভ পন্থ এই মুহূর্তে যা খেলছেন তাঁকে সরিয়ে দিয়ে জাতীয় দলে জায়গা কবে হবে বলা মুশকিল। কেরলের ব্যাটসম্যান অবশ্য আপাতত আইপিএল নিয়ে ব্যস্ত। অস্ট্রেলিয়ান তারকা স্টিভ স্মিথকে সরিয়ে দিয়ে নতুন বছর সঞ্জুর ওপর দায়িত্ব দিয়েছে রাজস্থান। অধিনায়ক হিসেবে সামনে থেকে দলকে নেতৃত্ব দিতে হবে তাঁকে। ব্যাট হাতে ধারাবাহিক রান করার পাশাপাশি উইকেট-রক্ষক হিসেবেও নিজেকে আরও নিখুঁত করে তুলতে চান সঞ্জু।

    রাজস্থান দলের ক্রিকেট নির্দেশক হিসেবে যোগ দিয়েছেন কুমার সাঙ্গাকারা। লঙ্কান কিংবদন্তি উইকেটরক্ষক ব্যাটসম্যানকে দলে পাওয়াটা ভাগ্যের ব্যাপার মনে করেন সঞ্জু। কুমার নিজের সময় পৃথিবীর অন্যতম সেরা উইকেট রক্ষক ব্যাটসম্যান ছিলেন। তাই সঞ্জুকে সাহায্য করার ব্যাপারে তিনি আদর্শ লোক। সঞ্জু মনে করেন কিংবদন্তি সাঙ্গাকারার থেকে শুধু ব্যাটিং বা কিপিং নয়, মানসিকতা সঠিক রাখার প্রক্রিয়া শিখতে চাইবেন। সাঙ্গাকারা ঠান্ডা মাথার ক্রিকেটার বলেই পরিচিত।

    রাজস্থান দলে প্রতিভার অভাব নেই। বাটলার, স্মিথ, বেন স্টোকসদের মত ক্রিকেটার থাকা সত্ত্বেও গতবার সবার নীচে শেষ করতে হয়েছিল। স্মিথকে সরিয়ে দেওয়া হয়েছে। প্রচুর টাকা দিয়ে দলে নেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার মরিসকে। ভারতীয় ক্রিকেটারদের নিয়ে আলাদা জোর দিয়েছে রাজস্থান টিম ম্যানেজমেন্ট। এই আইপিএলে অধিনায়ক হিসেবে সবচেয়ে কম অভিজ্ঞতা সঞ্জুর। তাতে অবশ্য বিশেষ পার্থক্য হবে না মনে করেন তরুণ অধিনায়ক। প্রয়োজনে দলের সিনিয়র ক্রিকেটারদের সাহায্য নিতে তিনি কুন্ঠাবোধ করবেন না পরিষ্কার জানিয়ে রাখলেন।

    বেন স্টোকস নিজের সেরা ছন্দে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন ভারতের বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে। ব্যাট এবং বল হাতে বেন কতটা ভয়ঙ্কর হতে পারেন তার প্রমাণ করতে মরিয়া হয়ে থাকবেন। সাঙ্গাকারা অবশ্যই একজন দুরন্ত ক্রিকেট বিশ্লেষক। নিজেদের এবং প্রতিপক্ষের শক্তি, দুর্বলতা ইতিমধ্যেই নোটবুকে উঠে গিয়েছে সাঙ্গাকারার। এই আইপিএল সঞ্জুর পুনর্জন্ম দিতে পারে কিনা, উত্তর দেবে সময়। ব্যাট হাতে রান করে এবং উইকেটের পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আবার নির্বাচকদের নজর টানাই আসল লক্ষ্য।

    Published by:Rohan Chowdhury
    First published: