IPL 2021: দেশের মাটিতে সম্ভবত ৯ এপ্রিল থেকে ৩০ মে টুর্নামেন্ট

IPL 2021: দেশের মাটিতে সম্ভবত ৯ এপ্রিল থেকে ৩০ মে টুর্নামেন্ট

আইপিএল ফিরছে ভারতে

সবকিছু ঠিকঠাক থাকলে এবারের আইপিএল হবে ভারতের মাটিতে। সম্ভাব্য তারিখ ৯ এপ্রিল। চলবে ৩০ মে পর্যন্ত

  • Share this:

    #আমেদাবাদ: ভারতীয় ক্রিকেট প্রেমীদের জন্য সুখবর। ক্রিকেট এবং মনোরঞ্জনের ককটেল হয়তো আবার ফিরতে চলেছে দেশে। সবকিছু ঠিকঠাক থাকলে এবারের আইপিএল হবে ভারতের মাটিতে। সম্ভাব্য তারিখ ৯ এপ্রিল। চলবে ৩০ মে পর্যন্ত। এমন খবর শোনা যাচ্ছে। ভারতীয় বোর্ডের তরফে সরকারি ঘোষণা অবশ্য করা হয়নি। কেন্দ্রীয় সরকারের সঙ্গে যোগাযোগ রেখে চলেছে আইপিএল গভর্নিং কাউন্সিল।

    দেশে করোনা পরিস্থিতি আগের থেকে অনেকটাই নিয়ন্ত্রণে। কিন্তু মহারাষ্ট্রে আবার দাপট বাড়িয়েছে ভাইরাস। তাই মুম্বইকে তালিকায় রাখা হবে না এমন সম্ভাবনা ছিল। কিন্তু দেশের মাটিতে টুর্নামেন্ট হবে, অথচ ক্রিকেটের রাজধানী মুম্বইতে খেলা হবে না, সেটা বোধহয় সম্ভব নয়। তাছাড়া প্রত্যেক ফ্র্যাঞ্চাইজি নিজেদের শহরে খেলতে চায়। গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স ঘরের মাঠে খেলার সুযোগ হাতছাড়া করতে চাইবে না।

    বোর্ডকে সঠিক কারণ ব্যাখ্যা করতে হবে। তবে সেক্ষেত্রে মুম্বইয়ের মাঠের দর্শক সংখ্যা নিয়ে বিধিনিষেধ থাকবে কিনা এখনই বলা যাচ্ছে না। মুম্বইতে ওয়াংখেড়ে ছাড়াও ডি ওয়াই পাটিল, ব্রেবর্ণ এবং রিলায়েন্স স্টেডিয়াম আছে। পরিকাঠামোগত দিক থেকে দেশের সেরা ক্রিকেট ব্যবস্থা রয়েছে এই শহরে। তাছাড়া স্থানীয় প্রশাসনের সঙ্গে চূড়ান্ত বৈঠক করেই সিদ্ধান্ত নেওয়া হবে। এখন যা শোনা যাচ্ছে তাতে মুম্বই, কলকাতা, আমেদাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই এবং নয়াদিল্লি চূড়ান্ত ভেন্যু হিসেবে মনোনীত করেছে বোর্ড।

    জৈব সুরক্ষা বলয়ে ৫২ দিন ধরে মোট ৬০টি খেলা হবে। গতবারের আইপিএল কোভিডের জন্য দেশ থেকে সরিয়ে সংযুক্ত আরব আমিরশাহিতে নিয়ে যাওয়া হয়েছিল। বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সচিব জয় শাহ প্রথম থেকেই চেষ্টা করে এসেছেন এবারের টুর্নামেন্ট দেশের মাটিতে ফিরিয়ে আনার। এই ছয়টি শহরেই চলছে বিজয় হাজারে টুর্নামেন্ট। সবরকম প্রয়োজনীয় ব্যবস্থা ইতিমধ্যেই তৈরি করে ফেলেছে বিসিসিআই। তাই সরকারের তরফ থেকে সবুজ সংকেত পেয়ে গেলেই হয়তো চূড়ান্ত ঘোষণা হয়ে যাবে।

    Published by:Rohan Chowdhury
    First published: