IPL 2021: বিদেশি ক্রিকেটারদের অভয় আইপিএল চেয়ারম্যানের! কেন?

IPL 2021: বিদেশি ক্রিকেটারদের অভয় আইপিএল চেয়ারম্যানের! কেন?

বিদেশি ক্রিকেটারদের দেশে ফেরানোর প্রক্রিয়া শুরু করবে বিসিসিআই

আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল খুলে না বললেও কথা দিয়েছেন বিদেশি ক্রিকেটারদের দেশে ফেরানোর। তবে কী প্রক্রিয়ায় সেটা করা হবে তা নিয়ে বিস্তারিত কিছু বলেননি

  • Share this:

    #মুম্বই: আইপিএল অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে যাওয়ার পর ভারতীয় ক্রিকেটারদের ততটা চিন্তা নেই। আজ হোক বা কাল, যে যাঁর শহরে ফিরে যাবেন। কিন্তু প্রচন্ড চিন্তায় রয়েছেন বিদেশি ক্রিকেটাররা। তিনজন অস্ট্রেলিয়ান ক্রিকেটার দেশে ফিরে গেলেও এই মুহূর্তে ভারতে রয়েছেন ১৪ জন অজি। প্যাট কামিন্স, স্মিথ, ডেভিড ওয়ার্নার, ম্যাক্সওয়েলদের মত তারকাও রয়েছেন তালিকায়। ভারত এবং নিউজিল্যান্ডের ক্রিকেটাররা চার্টার্ড বিমান যাবেন ইংল্যান্ডে। জুন মাসে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে।

    এই মুহূর্তে ভারতে রয়েছেন ১০ জন নিউজিল্যান্ডের ক্রিকেটার, ১১ জন ইংলিশ ক্রিকেটার। বাকিরা রয়েছেন দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান এবং বাংলাদেশ থেকে। এঁদের মধ্যে সবচেয়ে বেশি চিন্তা অস্ট্রেলিয়ানদের। কারণ সে দেশের সরকার ভারতের সঙ্গে উড়ান বাতিল করেছে। পাশাপাশি ভারত থেকে এই মুহূর্তে অস্ট্রেলিয়ায় ঢোকার অনুমতি নেই অস্ট্রেলিয়ানদের। ৩ মে থেকে শুরু হওয়া এই নিয়ম চলবে ১৫ মে পর্যন্ত।

    তবে আজ টুর্নামেন্ট বাতিল হওয়ার পর কিছুটা স্বস্তি পেতে পারেন সব বিদেশিরা। আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল খুলে না বললেও কথা দিয়েছেন বিদেশি ক্রিকেটারদের দেশে ফেরানোর। তবে কী প্রক্রিয়ায় সেটা করা হবে সেই নিয়ে বিস্তারিত কিছু বলেননি। কিন্তু কিছু একটা উপায় বের করা হবে কথা দিয়েছেন তিনি। কয়েকদিন আগেই ভারতীয় বোর্ডের তরফ থেকে জানানো হয়েছিল যতক্ষণ না প্রত্যেক বিদেশি ক্রিকেটারকে নিজেদের দেশে ফেরানো হচ্ছে, ততক্ষণ বিসিসিআইয়ের দায়িত্ব শেষ নয়।

    ইতিমধ্যেই এক অস্ট্রেলিয়ান কমেন্টেটর আক্রমণ করে বসে আছেন সে দেশের প্রধানমন্ত্রীকে। এই পরিস্থিতিতে দুশ্চিন্তা হওয়াটা স্বাভাবিক। তবে ভারতীয় বোর্ডের ওপর আস্থা রাখছেন সকলে।প্রয়োজন হলে একাধিক চার্টার্ড বিমান ব্যবস্থা করা হবে বিভিন্ন দেশে রওনা দেওয়ার জন্য।

    Published by:Rohan Chowdhury
    First published:

    লেটেস্ট খবর